বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জ-ইনাতগঞ্জ সড়কের সংস্কার কাজে নেই অগ্রগতি

  • আপডেট টাইম শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯
  • ৬৩৩ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ থেকে ইনাতগঞ্জ সড়কটিতে উন্নয়ন প্রকল্পের সংস্কার কাজ চলছে ধীরগতিতে। ফলে প্রতিনিয়ত বিড়ম্বনা এবং দুর্ভোগের মুখোমুখি হতে হচ্ছেন নবীগঞ্জ ডিগ্রী কলেজের ছাত্র-ছাত্রীসহ কয়েক হাজার মানুষকে। বিশেষ করে ধুলো-বালিতে নাকাল হচ্ছেন শিশু-কিশোরেরা। বাড়ছে নানা রোগ বালাই। বয়স্করাও শ্বাসকষ্টসহ নানা রোগে আক্রান্ত হচ্ছেন। কবে নাগাদ সড়কের সংস্কার কাজ শেষ হবে এনিয়ে হতাশায় লোকজন। সূত্রে জানা যায়, বিশ্ব ব্যাংকের রুরাল ট্রান্সপোর্ট ইম্প্রুভমেন্ট প্রকল্পের অর্থায়নে এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) তত্ত্বাবধানে ৭ কোটি ৮১ লাখ টাকা ব্যয়ে এই সড়কটি সংস্কারের কাজ শুরু হয় গেল মে মাসে। কিন্তু সংস্কার কাজে ধীরগতির কারণে দুর্ভোগে রয়েছেন ওই সড়ক দিয়ে চলাচলকারীরা।
স্থানীয় লোকজন জানান, কাজ শুরুর পর ১৫ দিনের মাথায় সড়কের নবীগঞ্জ উপজেলা পরিষদের ব্রীজ থেকে তাজপুর পর্যন্ত ৫ কিলোমিটার অংশে খোঁড়াখুঁড়ি করা হয়। এর মধ্যে খোঁড়া জায়গায় ইটের খোয়া ফেলে রোলার করেন ঠিকাদারের নিয়োজিত শ্রমিকরা। কিন্তু এখন সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে সারাক্ষণ ধুলোর যন্ত্রনায় নানা রোগ বালাই হচ্ছে চলাচলকারীদের। বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ এক মাত্র এই সড়ক দিয়ে নবীগঞ্জ শহরে আসেন। এমনকি ওই সড়কে যেতে হয় নবীগঞ্জ ডিগ্রী কলেজে। সড়কটি সারাক্ষণ ধূলিময় থাকে পথচারী, যাত্রীদের পাশাপাশি কলেজ শিক্ষার্থীরা ধুলার উপদ্রব সহ্য করেই পথ চলছেন। নবীগঞ্জ ডিগ্রী কলেজের ছাত্রী সাদিয়া আক্তার বলেন, প্রতিদিন ধুলার যন্ত্রণা সহ্য করে হেটে হেটে কলেজে যাই। দীর্ঘদিন ধরে কাজ শেষ না হওয়ায় আমরা নানা রোগে ভূগছি। স্থানীয় লোকজন জানান, সড়কটি দিয়ে উপজেলার মিল্লিক, বেরি, হালিতলা, শ্যামারগাঁও, কাজীরবাজার, হরিনগর, করগাঁও, পাঞ্জারাই, মার্কুলি, ইনাতগঞ্জ, শৈলা, রামপুর, বাল্লা জনগন্নাথপুরসহ শতাধিক গ্রামের বাসিন্দারা চলাচল করেন। অথচ ৬ মাস যাবৎ সড়কটি ধীরগতিতে সংস্কার কাজ করায় যাতায়েতে বিড়ম্ভনায় পরতে হয়। এলজিইডির সূত্র বলছে- ১৮ ফুট চওড়া এই সড়কে বিটুমিনের কার্পেটিং হওয়ার কথা রয়েছে। ইনাতগঞ্জ অংশে সিমেন্টের নর্দমা হবে। এ ছাড়া সড়কের ইনাতগঞ্জ ও কাজীরবাজার অংশে দুটি কালভার্টও নির্মাণ করা হবে।
নবীগঞ্জ এলজিইডির উপ-প্রকৌশলী সাইদুর রহমান জানান, গেল মার্চ মাসে সংস্কার কাজ শুরু হওয়ার কথা ছিল। আগামী বছরের ২৪ আগষ্ট এই কাজ শেষ হওয়ার কথা কিন্তু শুরু হয়েছে এর দুই মাস পর মে মাসে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com