বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বাহুবলে মাধ্যমিক স্তরের নতুন বই পাচারকালে শিক্ষা অফিসের কর্মচারীসহ আটক ৬

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০১৭
  • ৫৬৪ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে মাধ্যমিক স্তরের নতুন বই পাচারকালে মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মচারীসহ ৬ জনকে হাতেনাতে আটক করেছে জনতা। পাচার কাজে ব্যবহৃত ট্রাকসহ আটককৃতদের বাহুবল থানা পুলিশে সোপর্দ করা হয়। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার সন্ধ্যা ৭টায় উপজেলা সদরস্থ ডিএনআই মডেল হাই স্কুলস্থ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অস্থায়ী গোদামে। আটককৃতরা হলো, বাহুবল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মনিরুজ্জামান (৪০), নাইট গার্ড আব্দুল হান্নান (৫০), বই সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি টাঙ্গাইল জেলার নাগরপুর থানার চৌবাড়িয়া গ্রামের হারিছ মিয়ার পুত্র আইয়ূব আলী (৪২), মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার গোপিনাথপুর গ্রামের মৃত হাসমত আলীর ছেলে ট্রাক চালক মফিদুল ইসলাম (৪৫), ঢাকা যাত্রাবাড়ি এলাকার মৃত জলিল হোসেনের পুত্র ট্রাক হেলপার রমজান হোসেন (২২) ও চুয়াডাঙ্গা জেলার দর্শনা উপজেলার বেগমপুর গ্রামের আলাউদ্দিনের পুত্র ট্রাক হেলপার মোবারক হোসেন (১৭)। পাচারকারী চক্রের মূলহোতা টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার চলিমাবাদ গ্রামের মুজিবুর মিয়ার পুত্র কামরুল হোসেন মেঝু (৪৭) পালিয়ে গেছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, মাধ্যমিক স্তরের সরকারি বই সরবরাহকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি কামরুল হোসেন মেঝু ও আইয়ূব আলী সিলেট বিভাগের বিভিন্ন স্থানে বই সরবরাহ করতে আসে। গতকাল বুধবার ওই দু’ব্যক্তি এবং বাহুবল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মচারী মনিরুজ্জামান ও আব্দুল হান্নান স্থানীয় চলিতাতলা পয়েন্ট থেকে চালক মফিদুল ইসলামের নম্বরবিহিন একটি ট্রাক ভাড়া করে। গতকাল বুধবার সন্ধ্যায় উক্ত ট্রাকে উল্লেখিত ব্যক্তিরা স্থানীয় ডিএনআই মডেল হাই স্কুলের স্থাপিত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অস্থায়ী গোদাম থেকে সরকারি নতুন পাঠ্য বই লোড করতে থাকে। বিষয়টি বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দের নজরে এলে তারা তাদের চ্যালেঞ্জ করেন। উপস্থিত মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মচারী ও পাঠ্য বই লোডের কাজে নিযুক্ত ব্যক্তিদের কথাবার্তা সন্ধেহজনক মনে হলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন ও বাহুবল মডেল থানার পরিদর্শক (তদন্ত) গোলাম দস্তগীরকে খবর দেয়া হয়। এক পর্যায়ে উল্লেখিত পাচারকারীদের পুলিশে সোপর্দ করা হয়।
বাহুবল মডেল থানার ওসি মাসুক আলী বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে তারা পাচারের উদ্দেশেই গাড়িতে বইগুলো তুলেছিল। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপারভাইজার ছুটিতে আছেন। তার সাথে যোগাযোগ হয়েছে। আজ তিনি এসে এ ব্যাপারে মামলা দায়ের করবেন। মামলা দায়েরের পর আমরা আইনানুগ ব্যবস্থা নিব। তাছাড়া বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজে পর্যবেক্ষণ করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com