সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৪:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
প্রেমিকার সাথে বিশ্বাসঘাতকতা করায় তেঘরিয়ার খোকনকে গলা টিপে হত্যা ॥ প্রেমিকা ও তার বন্ধু ও বান্ধবী গ্রেফতার হবিগঞ্জ জেলাকে মডেল হিসেবে গড়ে তুলতে চান জেলা প্রশাসক ইশরাত জাহান খোশ আমদেদ মাহে রমজান সার-বীজ বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ স্বাস্থ্যবিধি অনুসরণ না করে রাস্তায় বের হওয়া মানেই জীবনের ঝুঁকি ব্রি ৮৮ জাতের নতুন ধান আগাম কাটতে পেরে বেজায় খুশি কৃষক হবিগঞ্জে স্বাস্থ্য-বিধি লঙ্ঘনের করায় ৪০ জনকে জরিমানা ঠিকাদারের বিরুদ্ধে সুতাং বাজারের পুরাতন ব্রীজের রাড বিক্রির অভিযোগ ॥ ট্রাক বোঝাই রড আটক বানিয়াচংয়ে ব্র্যাক সিড এর ধান কর্তন সহায়তা কর্মসূচি ল্যাবএইড হাসপাতালে ৮ কেজি ওজনের টিউমার অপসারণ সংবাদ সম্মেলন দাবী ॥ গ্রাম্য মাতব্বরদের ইন্ধনে বানিয়াচংয়ে প্রতিপক্ষের হামলায় নারী আহত
নবীগঞ্জ পৌরসভার শহর সমন্বয় কমিটির সাথে প্রাক বাজেট আলোচনা অনুষ্টিত

নবীগঞ্জ পৌরসভার শহর সমন্বয় কমিটির সাথে প্রাক বাজেট আলোচনা অনুষ্টিত

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে শহর সমন্বয় (টি.এল.সি.সি) কমিটির সাথে প্রাক বাজেট আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী টিএলসিসির সদস্যদের উদ্দেশ্যে বলেনে, টিএলসিসি কমিটির সাথে প্রাক বাজেট আলোচনা সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ- কমিটির নেতৃবৃন্দের সুচিন্তিত মতামতের ভিত্তিতেই নবীগঞ্জ পৌরসভার ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেট পেশ করা হবে। তিনি পৌরকরের উপর গুরুত্বারোপ করে বলেন, ‘সরকারী-বেসরকারী’ যেকোনো উন্নয়ন সংস্থার সহযোগিতা পাওয়ার জন্য ৭০ শতাংশের বেশী কর আদায় জরুরী।’ তিনি আগামী ২৭ ও ২৮ জুন ৩য় বারের মতো পৌর করমেলা সফল করার জন্য পৌরবাসীর প্রতি আহ্বান জানান। তিনি পৌর করদাতাদের করমেলায় স্বতঃস্ফূর্ত ভাবে কর দানে অংশ গ্রহণ করে পৌরসভাকে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি টিএলসিসির সদস্যদের পৌর কর মেলায় করদাতাদের কর পরিশোধ করতে উদ্বুদ্ধ করার আহ্বান জানান।
বিভিন্ন প্রশ্নের উত্তরে মেয়র শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে পৌর আইডিয়াল স্কুলের নিজস্ব ভবন আগামী মাসেই উদ্বোধন করা হবে বলে আশা প্রকাশ করেন। তিনি পৌর এলাকার ড্রেনেজ সমস্যা দ্রুত সম্পন্ন হবে বলে জানান। আগামী অর্থ বছরে সেনিটেশন শতভাগ নিশ্চিত করা হবে বলে তিনি উল্লেখ করেন এবং সড়কবাতি প্রতিটি ওয়ার্ডে দেয়া হবে বলে ঘোষণা দেন। তিনি বলেন তিনি শীঘ্রই মশক নিধন কার্যক্রম শুরু হবে। অন্য একটি প্রশ্নের জবাবে তিনি শিল্প সাহিত্য সংস্কৃতির জন্য এবছরও পর্যাপ্ত বরাদ্দ বাজেটে রাখা হবে বলে ঘোষণা দেন।
গতকাল বৃহষ্পতিবার নবীগঞ্জ পৌরসভার কনফারেন্স রুমে শহর সমন্বয় কমিটির সাথে প্রাক-বাজেট আলোচনা সভায় সভাপতিত্ব করেন মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী। এতে বক্তব্য রাখেন নবীগঞ্জ শহর সমন্বয় কমিটির অন্যতম সদস্য অধ্যাপক মুজিবুর রহমান, প্যানেল মেয়র-১ এটিএম সালাম, প্যানেল মেয়র-২ বাবুল চন্দ্র দাশ, কাউন্সিলর মো. কবির মিয়া, কাউন্সিলর সুন্দর আলী, কাউন্সিলর প্রাণেশ চন্দ্র দেব, কাউন্সিলর জায়েদ চৌধুরী, আনন্দ নিকেতনের সভাপতি জীবেশ গোপ, কাউন্সিলর যুথিকা দাশ প্রমুখ। উপস্থিত ছিলেন পৌর সচিব মো. আজম হোসেন, সহকারী প্রকৌশলী ভবি মজুমদার, হিসাবরক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন, সংরক্ষিত কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম, কাউন্সিলর মো. আলাউদ্দিন, কাউন্সিলর জাকির হোসেন, পৌরসভার প্রশাসনিক করমকর্তা তপন কুমার চন্দ, মানবাধিকার কাউন্সিলের হবিগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী শামীম, সাবেক সংরক্ষিত কাউন্সিলর দেবলা দাশ, ফূর্শিদা ইয়াসমিন, পৌরসভার সাঁট লিপিকার সুরঞ্জিত দাশ, সেনেটারি ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী, কর আদায়কারী আলহাজ্ব মোহাম্মদ ইকবাল আহমেদ, প্রধান সহকারী সরাজ মিয়া, সহকারী কর আদায়কারী পৃথ্বিশ চক্রবর্ত্তী, সহকারী কর নির্ধারক ঊমা বণিক, সার্ভেয়ার সোহাগ খান, টিকাদান সুপারভাইজার এলেমান আহমেদ চৌধুরী, হিসাব সহকারী জুয়েল চৌধুরী, সহকারী লাইসেন্স পরিদর্শক আশীষ দাশ, নিম্নমান সহকারী দীপঙ্কর সরকার, শাহানা বেগম ডেইজী, খেলা বেগম তালুকদার, হাসনা বেগম সহ সকল পৌর কর্মকর্তা-কর্মচারী ও শহর সমন্বয় কমিটির সদস্যবৃন্দ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com