রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

নবীগঞ্জে প্রসূতি ও নবজাতকের মৃত্যু ॥ নার্স ও আয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ এপ্রিল, ২০১৮
  • ৪৭৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স ও আয়ার অবহেলা-অপ-চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। গতকাল সোমবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদের কাছে এ দায়ের করা হয়েছে। অভিযোগটি দায়ের করেন নিহত প্রসূতি প্রাথমিক স্কুল শিক্ষিকা সুফলা রাণী দাশের (৩৩) ভাই সুজন দাশ। অভিযুক্তরা হলেন- নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স চন্দনা দেব, নার্স আরতি বালা নাথ ও আয়া নমিতা আচার্য্য। অভিযোগে বলা হয়, গত ২৮ মার্চ উপজেলার রোকনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সুফলা রাণী দাশের পরিবারকে প্ররোচিত করে প্রসবের দায়িত্ব নেয় নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স চন্দনা দেব, আরতি বালা দেব ও আয়া নমিতা আচার্য্য। এসময় সুফলার পরিবার বার বার উন্নত চিকিৎসার জন্য অন্যত্র যেতে বাঁধা প্রদান করেন উল্লিখিতরা। উপরোন্ত তারা বাচ্চা প্রসবের জন্য কোন ডাক্তারও প্রয়োজন নেই বলে সুফলার পরিবারকে বলেন। নার্স চন্দনা, আরতি ও নমিতার অবহেলা ও ভুল চিকিৎসায় মৃত বাচ্চা প্রসব করেন সুফলা। এরপর প্রসূতির শারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের পক্ষ থেকে নার্স ও আয়ারা এর কোন তোয়াক্কা না করে রোগীকে আটকে রাখে। এসময় অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে সুফলার পরিবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে আউশকান্দিতে মৃত্যু হয় প্রসূতির।
অভিযোগে আরো বলা হয়, অভিযুক্তরা শুধু সুফলা রাণী দাশকে মৃত্যুর জন্য দিয়েছে এমন নয়, তাদের হাতে এমন অনেক ঘটনা ঘটেছে। অভিযুক্তরা অবৈধ গর্ভপাত ঘটানোতে সিদ্ধহস্ত। তারা এসব অপকর্ম করে নবীগঞ্জে আলীশান বাড়ির মালিক হয়েছেন।
এ ব্যাপারে অভিযোগ দায়েরকারী সুজন দাশ বলেন- আমরা অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত অভিযোগ দায়ের করেছি। আমার বোনের ৫ বছরের ছেলে অরিদ্র তালুকদার তার মাকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com