রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মাধবপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ শায়েস্তাগঞ্জে খোয়াই নদীতে গোসল করতে গিয়ে দুই ভাই নিখোঁজ ॥ ১ জনের লাশ উদ্ধার নোভা ডিজিটাল সাইন উদ্বোধন করলেন এমপি আবু জাহির আখাউড়ায় আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মাধবপুরের নারীসহ আটক ৭ কৃষ্ণনগরে রাস্তা নিয়ে সংঘর্ষে মহিলা-শিশুসহ আহত ১৫ পল্লী বিদ্যুৎ সমিতি সভাপতি মিজানুর রহমানকে কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ মাধবপুর উপজেলা পরিষদের দরজা সবার জন্য উম্মুক্ত ছিল-সৈয়দ শাহজাহান শহরে রাত্রিকালীন পরিচ্ছন্নতা কাজ পরিদর্শন হবিগঞ্জ পৌর মেয়র সেলিম হাইকোর্টের আদেশে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পেলেন সাংবাদিক মুরাদ আহমেদ নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১

হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা

  • আপডেট টাইম বুধবার, ২১ মার্চ, ২০১৮
  • ৩৪৫ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে হবিগঞ্জ জেলা বিএনপি ও সকল অঙ্গ সংগঠন। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১১টায় শায়েস্তানগরস্থ বিএনপির কার্যালয় থেকে মিছিলটি বের করা হয়। মেয়র জি কে গউছের নেতৃত্বে বের হওয়া মিছিলটি চিড়িয়াখানা সড়কের মুখে যাওয়ার পরই পুলিশের বাঁধার মুখে পড়ে। সহকারী পুলিশ সুপার নাজিম উদ্দিনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ব্যারিকেট সৃষ্টি করে মিছিলটি থামিয়ে দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে স্লোগান দিতে থাকে। পুলিশের সাথে বাক-বিতন্ডায় লিপ্ত হন মেয়র জি কে গউছ। এক পর্যায়ে মেয়র জি কে গউছসহ মিছিলটি অবরুদ্ধ করে রাখে পুলিশ।
এ সময় পুলিশের উদ্দেশ্যে হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেন- বিএনপি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। এই দলটির সাথে বাংলাদেশের জনগন রয়েছে। তাই মিথ্যা মামলা আর মিছিলে বাঁধা সৃষ্টি করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনেও বিএনপি সফল হয়েছিল, অবৈধ আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধেও বিএনপির আন্দোলন সফল হবে। শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত বিএনপির একটি কর্মীও ঘরে ফিরে যাবে না। পুলিশের গুলির ভয় উপেক্ষা করেই বিএনপি মাঠে থাকবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে ইনশাআল্লাহ।
মেয়র বলেন- মিথ্যা মামলা আর সাজানো রায় দিয়ে বেগম খালেদা জিয়াকে জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন করা যাবে না। জিয়া পরিবারের প্রতি বাকশালী আওয়ামীলীগ সরকার যে জুলুম নির্যাতন করেছে তার জন্য বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানাতে প্রস্তুত দেশবাসী।
তিনি বলেন- আমাকেও মিথ্যা ও বানোয়াট অভিযোগে কারাবন্দি করে জনগণ থেকে বিচ্চিন্ন করার চেষ্টা করেছিল আওয়ামীলীগ। কিন্তু তাদের সেই সাধপূরণ হয়নি। জনগণ হবিগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীলীগকে ৩ নম্বর বানিয়েছে। মেয়র জি কে গউছ বলেন- এক শহরে দুই আইন চলতে পারে না। আওয়ামীলীগ পুলিশ প্রহরায় শহরে মিছিল করে। পুলিশ আওয়ামীলীগের মিছিলে পানির বোতল সরবরাহ করে। আর বিএনপি মিছিল করলে একই পুলিশ বাঁধা সৃষ্টি করে। যা একটি গণতান্ত্রিক দেশে অত্যন্ত দুঃখজনক। পুলিশের মারমুখি এমন আচরণ দেশের গণতন্ত্রকে ধ্বংস করে দিচ্ছে। পুলিশ জনগণের বন্ধু, পুলিশের কাছ থেকে দেশবাসী এমন আচরণ প্রত্যাশা করে না। তিনি বলেন- আওয়ামীলীগের জনপ্রিয়তা শুন্যের কোটায়। তাই নির্বাচনকে আওয়ামীলীগের এত ভয়। একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলেই দেশবাসী আওয়ামীলীগের সকল জুলুম নির্যাতন আর দুঃশাসনের জবাব দিবে। তাই আওয়ামীলীগের কোন পাতানো ফাঁদে পা না দিয়ে ধৈর্য্য সহকারে দলীয় কর্মসূচী পালন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান মেয়র জি কে গউছ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com