বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে হেভেন হত্যাকান্ডে মামলা দায়ের ॥ ছাত্রলীগ আহ্বায়ক হাবিবসহ আসামী ১৫

  • আপডেট টাইম মঙ্গলবার, ৪ মার্চ, ২০১৪
  • ৫৩৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে আলোচিত হেভেন হত্যান্ডের ঘটনায় নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবকে প্রধান আসামী করে ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৯/১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। নিহত হেভেন চৌধুরীর পিতা বোরহানপুর গ্রামের মকবুল হোসেন চৌধুরী বাদী হয়ে ২ ফেব্র“য়ারী দিবাগত গভীর রাতে নবীগঞ্জ থানায় এ মামলাটি দায়ের করেছেন। মামলার আসামীরা হচ্ছে- নবীগঞ্জ পৌর এলাকার আকলিছ মিয়ার ছেলে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, নবীগঞ্জ শহরের ওসমানী রোডের আলতা মিয়ার ছেলে মফিজ উদ্দিন, সালামতপুর গ্রামের খুর্শেদ মিয়ার ছেলে মুছা মিয়া, বোরহানপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মাহের, নবীগঞ্জ শেরপুর রোডের হাফিজ রুহুল আমীনের ছেলে মুনাইম, হরিধরপুর গ্রামের নুনু মিয়ার ছেলে সুমন, নবীগঞ্জ পৌর এলাকার চনু মিয়া চৌধুরীর ছেলে জাহেদ চৌধুরী, গন্ধা গ্রামের আব্দুস শহীদের ছেলে কাসেম, নহরপুর গ্রামের ফয়জুল হকের ছেলে মাহফুজ, রতনপুর গ্রামের হাতিম উল্লার ছেলে জুনু মিয়া, গন্ধা গ্রামের মৃত আব্দুল্লার ছেলে ছানু মিয়া, শেরপুর রোড এলাকার কাচা মিয়ার ছেলে জুয়েল মিয়া, বেগমপুর গ্রামের মুজিবুর রহমানের ছেলে নুরুল আমীন, গন্ধা গ্রামের আব্দুল মালিকের ছেলে জুলহাস মিয়া ও শিবপাশা গ্রামের পিকলু দাস। মামলায় আরো অজ্ঞাতনামা ৮/১০ জন রয়েছে। মামলায় ১৬ জনকে স্বাক্ষী মানা হয়েছে।
হেভেন হত্যা মামলার এজাহারটি নিম্নে হুবহু ছাপা হল
জনাব,
নিবেদন এই যে,
আমি নিম্নস্বাক্ষরকারী এজাহারী অদ্য আপনার থানায় হাজির হইয়া এই মর্মে লিখিত এজাহার দায়ের করিতেছি যে, আসামীগণ দূর্দান্ত দাঙ্গাবাজ, সন্ত্রাসী, চাঁদাবাজ, গুন্ডা এবং ভাড়াটিয়া খুনী প্রকৃতির লোক। সন্ত্রাসী কর্মকান্ড এবং ভাড়াটিয়া হিসেবে খুন করা তাহাদের পেশা।
আমার একমাত্র ছেলে হেভেন চৌধুরী সিলেট এম সি কলেজে বি.এ (পাস) কোর্সে অধ্যয়নরত। মাঝে মধ্যে সে বাড়ীতে আসে এবং আমর রড, সিমেন্টের ব্যবসা প্রতিষ্ঠান ‘সোনার খনি’ দোকানে ব্যবসা পরিচালনা করিত।
অনুমান ৪/৫ মাস আগে ১নং আসামী হাবিবুর রহমান আমার রড, সিমেন্টের দোকান হইতে ৩ লক্ষ ২০ হাজার টাকার রড, সিমেন্ট নিয়া নগদ ৫০ হাজার টাকা পরিশোধ করে। বাকী ২,৭০,০০০/- টাকা ৮/১০ দিন পরে দিবে বলিয়া দোকান হইতে মালামাল নিয়ে চলিয়া যায়। তৎপর আমি এবং আমার ছেলে বিভিন্ন সময়ে আমাদের পাওনা টাকা খুঁজিলে দেই দিচ্ছি করিয়া সময় নিতে থাকে। ঘটনার ৩ দিন পূর্বে আমার ছেলে হেভেন চৌধুরী আসামী হাবিবুর রহমানকে নবীগঞ্জ বাজারে পাইয়া আমাদের পাওনা টাকা খুঁজিলে তাহাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আমার ছেলেকে টাকা খোঁজার উচিত শিক্ষা দিবে বলিয়া চলিয়া যায়।
গত ২৪/০২/২০১৪ইং দুপুরে খাওয়া দাওয়া শেষে আমার ছেলে রড-সিমেন্ট এর দোকানে ক্যাশে বসে। সারাদিন বিক্রি শেষে রাত অনুমান ২০.৪৫ মিনিটে দোকানের মালামাল বিক্রয়লব্দ প্রায় ৩০/৩৫ হাজার টাকা পয়সা সাথে নিয়ে বাসার উদ্দেশ্যে দোকান ঘর হইতে বাহির হইয়া প্রয়োজনীয় বাজার সদাই করার জন্য বাজারে যায়।  নবীগঞ্জ বাজারে যাওয়ার পথে সেন্ট্রাল প্লাজার সামনে ঘটনার তারিখ ও সময়ে অর্থাৎ রাত ২১.০০ ঘটিকার সময় পৌছামাত্রই সমস্ত আসামীগণ সহ আরও অপরিচিত ৮/১০ জন লোক হাতে ষ্ট্রীলের জি, আই পাইপ অনুমান দেড়হাত লম্ব, হকিষ্টিক, লোহার রড, ডেগার, ধারালো ক্ষুর ইত্যাদি প্রাণনাশক অস্ত্রশস্ত্রসহ আমার ছেলে হেভেন চৌধুরী রাস্তার উপর ঘেরাও করিয়া আসামী হাবিবুর রহমান হুকুম দিয়া বলে “শালার বেটা আমার কাছে টাকা চাওয়ার মজা শিখাইয়া দেও”।
এই হুমুমের সঙ্গে সঙ্গে আসামী হাবিবুর, মফিজ আমার ছেলেকে ২ জনে ২ দিকে দুই হাতে ধরিয়া রাখে। এই সময় আসামী মাহের তাহার হাতে থাকা ষ্ট্রীলের জি, আই পাইপ দ্বারা স্বজোরে প্রাণে হত্যার উদ্দেশ্যে আমার ছেলে হেভেন চৌধুরী মাথায় বারি মারিয়া শক্ত থেতলানো জখম করে।
সঙ্গে সঙ্গে আসামী জুনু তাহার হাতে থাকা লোহার রড দিয়ে প্রাণে হত্যার উদ্দেশ্যে হেভেনের মাথা লক্ষ্য করিয়া স্বজোরে বারি মারিয়া শক্ত থেতলানো জখম করে।
আসামী মুছা তাহার হাতে থাকা হকিষ্ট্রিক দিয়া প্রাণে হত্যার উদ্দেশ্যে হেভেনের মাথা লক্ষ্য করিয়া সজোরে বারি মারিয়া শক্ত থেতলানো জখম করে।
আসামী জাহেদ ও সুমন তাহাদের স্ব স্ব হাতে থাকা লোহার রড দিয়া প্রাণে হত্যার উদ্দেশ্যে হেভেনের মাথা লক্ষ্য করিয়া সজোরে বারি মারিয়া শক্ত থেতলানো জখম করে।
আসামী মুনাইম তাহার হাতে থাকা লোহার রড দিয়া প্রাণে হত্যার উদ্দেশ্যে হেভেনের মাথা লক্ষ্য করিয়া স্বজোরে বারি মারিয়া শক্ত থতলানো জখম করে। মাথায় অসংখ্যা উপর্যুপুরি আঘাতের ফলে আমার ছেলে হেভেন চৌধুরীর মাথার অনেকাংশ জায়গা শক্ত থেতলানো এবং ফোলা জখম হওয়ায় মুমুর্ষ হইয়া মাটিতে পড়ার উপক্রম হইলে আসামী হাবিবুর রহমান ও মজিফ আমার ছেলের হাত ছাড়িয়া দিলে সে মাটিতে পড়িয়া যায়। তখন আসামী হাবিবুর রহমান ও মফিজ আমার ছেলে হেভেনের মৃত্যু নিশ্চিত করার লক্ষ্যে তাহাদের স্ব-স্ব হাতে থাকা স্ট্রীলের জি,আই পাইপ দ্বারা পূণরায় উপর্যুপুরি মাথায় আঘাত করে। প্রচন্ড আঘাতের ফলে মস্তিস্কে প্রচন্ড চাপ লাগে। আসামী কাসেম তাহার হাতে থাকা স্ট্রীলের পাইপ দ্বারা বুকের ডান পার্শ্বে ফাড় মারিয়া শক্ত থেতলানো জখম করে।
আসামী মফিজ তাহার হাতে থাকা স্ট্রীলের পাইপ দ্বারা হেভেনের পিঠের উপর বারি মারিয়া শক্ত লীলাফুলা জখম করে।
আসামী ছানু তাহার হাতে থাকা হকিষ্ট্রিক দিয়া আমার ছেলে হেভেন চৌধুরীর বাম হাতে বারি মারিয়া শক্ত লীলাফুলা জখম করে। আসামী সুমন, নুরুল আমিন, পিকলু দাস, ও জুলহাস রাস্তায় থাকা ইটদ্বারা আমার ছেলে হেভেন চৌধুরীকে প্রাণে হত্যার উদ্দেশ্যে পিঠে সহ শরীলের বিভিন্ন স্থানে আঘাতের ফলে থেতলানো শক্ত ফুলা জখম করেন।
আসামীগণ আমার ছেলে হেভেনকে মারার হাল্লা চিল্লায় বাজারে থাকা সাক্ষী পারভেজ চৌধুরী ও রিপন মিয়া চৌধুরীসহ অন্যান্য কোন কোন সাক্ষীগণ দ্রুত ঘটনাস্থলে আগাইয়া আসিয়া আসামীগণের কবল হইতে আমার ছেলেকে উদ্ধারের জন্য সাক্ষী পারভেজ ও রিপন মিয়া আমার ছেলের নিকট গেলে আসামী মাহের তাহার হাতে থাকা ধারালো ক্ষুর দ্বারা পারভেজ চৌধুরীর ডান হাতের হনার নীচে কুনুইর উপরে ক্ষুরদ্বারা টান মারিয়া, শক্ত রক্তাক্ত কাটা জখম করে। উক্ত জখমে ২২ (বাই) টি সেলাই লাগে।
আসামী কাসেম, সুমন তাহার হাতে থাকা ইট দ্বারা জখমী সাক্ষী রিপন মিয়ার তলপেটে আঘাত করিয়া মারাত্মক থেতলানো ফুলা জখম করে। আমার ছেলের সঙ্গে থাকা ২টি মোবাইল সেট এবং দোকানের বিক্রিত ৩০/৩৫ হাজার টাকা আসামীগণ ছিনাইয়া নিয়া যায়। তৎপর আসামীগণ আমার ছেলে হেভেন চৌধুরী মৃত্যুবরন করিয়াছে ভাবিয়া তাহার লাশ গুম করার উদ্দেশ্যে আসামী হাবিবুর, মফিজ, মুছা, মাহের, ধরাধরি করিয়া নিতে চাহিলে আমি ও অন্যান্য সাক্ষীগণ দ্রুত ঘটনাস্থলে আসিয়া খুন হইয়াছে, খুন হইয়াছে বলিয়া চিৎকার করিতে থাকিলে ও অন্যান্য সাক্ষীগণসহ বাজারের আশপাশ থেকে লোজন আসিতে থাকিলে আগামীগণ দ্রুত ঘটনাস্থল হইতে পলাইয়া যায়। কোন কোন সাক্ষীগণ আমার ছেলেকেসহ জখমী পারভেজ ও রিপন মিয়াকে দ্রুত নবীগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়া যাই। কর্তব্যরত ডাক্তার জখমীদের অবস্থা গুরুতর বিধায় এবং আমার ছেলের প্রাণ আছে মর্মে ব্যক্ত করিয়া তাহাকে দ্রুত এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
জখমী পারভেজ এবং রিপন মিয়া সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকেন।
তৎপরবর্তীতে আমার ছেলের অবস্থা গুরুতর হইলে তাহাকে আর ও উন্নত চিকিৎসার জন্য লাইফ সাপোর্ট দিয়া টাকায় রেফার্ড করিলে এবং দ্রুত চিকিৎসার নিমিত্তে এয়ার এ্যাম্বুলেন্সে ঢাকা এ্যাপেলো হসপিটালে নিয়া ভর্তি করা হয়।
সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮/০২/২০২০১৪ইং বিকাল ৪.৫০ মিনিটে আমার ছেলে হেভেন চৌধুরী মাথায় অসংখ্যা উপর্যুপুরি আঘাত এবং বুকের জখম সহ সকল জখমের ফলে আমার ছেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে।
মৃত্যুর সংবাদ বার্তাযোগে ভাটারা থানায় সংবাদ দিলে উক্ত সংবাদের ভিত্তিতে এস.এস আরিফুর রহমান, এস.আই ভাটারা থানা, ডিএমপি, ঢাকা সঙ্গীয় ফোর্সসহ এ্যাপোলো হাসপাতাল, বসুন্ধরা আ/এ ঢাকা এর মর্গে উপস্থিত হইয়া লাশের ছুরতহাল করেন। ময়না তদন্তের জন্য বিভাগীয় প্রধান ফরেন্সিক ও মেডিসিন বিভাগ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
আমার একমাত্র ছেলের মৃত্যু হইলে আমি শোকে বিহম্বল হইয়া পড়ি। প্রবাসসহ বিভিন্ন স্থানে আমার আত্মীয় স্বজনকে এই মর্মান্তিক মৃত্যুর সংবাদ দিলে সকলই আমার ছেলেকে শেষ একনজর দেখার জন্য বলায়, প্রথমতঃ আমার ছেলের চিকিৎসা কাজে ব্যস্ত থাকায় এবং মৃত্যুর পর ঢাকা থেকে লাশ নবীগঞ্জ থানার আমার গ্রামের বাড়ীতে আনার পর এলাকার হাজার হাজার মানুষের উপস্থিতিতে দাফন কাফন সম্পন্ন করি। লাশ ঢাকা থেকে গ্রামের বাড়ীতে আনায় এবং দাফন শেষে মামলা দায়েরে কিছুটা বিলম্ব হইল। আমার সাক্ষী আছে। সাক্ষীগণ ঘটনার প্রমাণ করিবেন।
অত্র এজাহার আমাকে পড়াইয়া শুনাইলে আমার কথামত লিখা হওয়ায় শুদ্ধ স্বীকারে নিজ নিজ দস্তখত করিলাম।
অতএব, বিনীত প্রার্থনা উপরোক্ত দুর্দান্ত খুনী প্রকৃতির আসামীগনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করিতে মর্জি হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com