শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

পৌর পরিষদের বিশেষ সভায় সিদ্ধান্ত ॥ টমটম ভাড়া ৫ টাকা

  • আপডেট টাইম বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭
  • ৫১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের গোপীনাথপুর পুকুর ও টমটম বিষয়ে উদ্ভুত পরিস্থিতি নিয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে হবিগঞ্জ পৌরসভায়। মেয়র আলহাজ্ব জি কে গউছের আহ্বানে মঙ্গলবার পৌরভবনের সভাকক্ষে পৌর পরিষদের এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় হবিগঞ্জ পৌরসভার মালিকাধীন গোপীনাথপুর পুকুর দখলমুক্ত করতে উদ্যোগ গ্রহন করার সিদ্ধান্ত নেয়া হয়। এ ব্যাপারে হবিগঞ্জ পৌরসভার সংস্থাপন ও অর্থ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি পৌর কাউন্সিলর মোঃ আলমগীরকে দায়িত্ব দেয়া হয়। পৌরসভার বিজ্ঞ কৌঁসুলির পরামর্শক্রমে আইনী প্রক্রিয়া যথাযথ অনুসরণ করে স্থায়ী কমিটির সহযোগিতায় দ্রুত উদ্যোগ নেয়ার জন্য সভায় গুরুত্বারোপ করা হয়। এছাড়াও আগামী ১৭ নভেম্বর পৌর পরিষদের উপস্থিতিতে গোপীনাথপুর পুকুরপাড়ে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করার সিদ্ধান্তও হয়।
বিশেষ সভায় টমটম নিয়ে হবিগঞ্জ শহরের সাম্প্রতিক উদ্ভুত পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সভায় বলা হয় শহরের টমটম পরিবহন চালু হওয়ার পর তৎকালীন টমটম মালিক সমিতি ভাড়া ৫ টাকা নির্ধারন করে পৌরসভাকে অবহিত করলে যাত্রীসাধারণের সুবিধার্থে পৌরসভা তা গ্রহন করে। কিন্তু সম্প্রতি টমটম মালিক শ্রমিক ঐক্য পরিষদ পৌরসভাকে পাশ কাটিয়ে ভাড়া ১০ টাকা করে। ১০ টাকা ভাড়া নির্ধারনের ব্যাপারে পৌরসভাকে অবহিত করা হয়নি। টমটমের ভাড়া বৃদ্ধির ফলে শহরে সাধারণ যাত্রীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রতিনিয়ত টমটম চালকদের সাথে যাত্রীদের সমস্যা হতে দেখা যাচ্ছে। বিশেষ সভায় টমটম ভাড়া ৫ টাকা বহাল রাখার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। অবৈধ টমটমের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়। এ ব্যাপারে পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিনকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ কমিটি ১৫ দিনের মধ্যে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।
সভায় মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেন, গোপীনাথপুর পুকুর দখলমুক্ত করতে এবং অবৈধ টমটম বন্ধে পৌরসভা দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে। মেয়র বলেন, আমি মেয়র হিসেবে কোন দল বা কোন ধর্মের প্রতিনিধিত্ব করি না। আমি সব সময়ই সকল দলমত ও সকল ধর্মের মানুষকে নিয়ে হবিগঞ্জ পৌরসভার কার্যক্রম করে আসছি। অবৈধ দখলদারিত্ব প্রতিহত করতে এবং টমটমের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নিতে পৌরসভা বদ্ধ পরিকর। সরকারী আইন অনুসরন করে শীঘ্রই এ সকল ব্যাপারে সকলকে সাথে নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।
এ ব্যাপারে মেয়র প্রশাসন, সুশিল সমাজসহ সর্বস্তরের পৌরবাসীর সহযোগিতা কামনা করেন। সভায় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, দীলিপ দাস, গৌতম কুমার রায়, শেখ নূর হোসেন, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলী শামীম ও পিয়ারা বেগম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com