শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

শহরে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত ভাবিয়ে তুলেছে শহরবাসীকে ॥ প্রশাসন ও অভিভাবকদের দায়ী করছেন সচেতন মহল

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০১৭
  • ৪৫১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে মর্মান্তিক দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত হওয়ার ঘটনায় ভাবিয়ে তুলেছে শহরবাসীকে। সেই সাথে প্রশাসন এবং কিছু অভিভাবকের ভূমিকা নিয়েও শহরবাসীর মধ্যে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
শহরের বিভিন্ন এলাকা ঘুরে স্থানীয় বাসিন্দা এবং সচেতন মহলের সাথে আলাপ করে জানা গেছে, জেলা এবং সদর উপজেলার মাসিক সভায় শহরে দিনের বেলায় ট্রাকসহ ভারী যানবাহন চলাচল বন্ধ এবং দুই জনের অধিক বেপরোয়া গতির মোটরসাইকেল আরোহীদের ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য সিদ্ধান্ত হয়। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে, শহরে দিনের বেলায় যখন তখন ট্রাকসহ ভারী যানবাহন চলাচল করছে। এ ব্যাপারে সিদ্ধান্ত বাস্তবায়নকারী কর্তৃপক্ষ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কার্যকরী কোন পদক্ষেপ পরিলক্ষিত হয়নি। এছাড়া শহরে কিছু মোটরসাইকেল দুইয়ের অধিক আরোহী নিয়ে বেপরোয়া গতিতে চলাচল করছে। বিশেষ করে শহরের পিছনের সড়কেই এইসব বেপরোয়া মোটরসাইকেল চলাচল করতে দেখা যায়। এছাড়া কোন কোন পাড়া-মহল্লার রাস্তা দিয়েও তাদের যাতায়াত রয়েছে।
স্থানীয়দের অভিযোগ, এইসব বেপরোয়া মোটরসাইকেল আরোহীরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে এসে চিৎকাত হয়ে বিভিন্ন অঙ্গভঙ্গিতে চলাচল করে থাকে। এসময় পথচারিরা অসহায়ের মত রাস্তার পাশে দাড়িয়ে তাদেরকে রাস্তা ফাঁকা করে দিতে হয়। কেউ প্রতিবাদ করলে হেনস্তা হতে হয়। এসব মোটরসাইকেল আরোহীর বেশীর ভাগই স্কুল ও সদ্য ভর্তি হওয়া কলেজ ছাত্র। খোঁজ নিয়ে জানা গেছে, সন্ধ্যার পর এরা বিভিন্ন স্থানে জড়ো হয়ে আড্ডা জমিয়ে তুলে। এ অবস্থায় পথচারীদেরকে বিব্রত অবস্থায় পড়তে হয়।
এদিকে টিনএজ বয়সের এসব ছাত্রদের এধরণের চলাফেরার জন্য অভিভাবকদেরও দায়ী করছেন সচেতন মহলটি। সচেতন মহলের মতে, তাদের সন্তানদের মোটরসাইকেল কিনে দিয়ে সন্তান কোথায় যাচ্ছে, কি করছে সেই ব্যাপারে খোজ খবর নেয়া প্রয়োজন। সন্ধ্যায় ছাত্ররা পড়া-লেখা করতে বসবে, কিন্তু তা না করে বিভিন্ন স্থানে আড্ডা দিতে দেখা যায়।
এইসব ব্যাপারে অভিভাবকদের সচেতন হওয়া এবং আইনশৃঙ্খলা বাহিনীকে কার্যকর পদক্ষেপ নেয়া প্রয়োজন বলে শহরবাসী মনে করেন। স্কুলছাত্র জিসান আহমেদের মত আর যেন কাউকে ভাগ্যবরণ করতে না হয় সে ব্যাপারে অভিভাবকদের আরো বেশী করে সচেতন হওয়া প্রয়োজন রয়েছে।
উল্লেখ্য, শহরের নাতিরাবাদ এলাকার আব্দুস সহিদের ছেলে হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র জিসান আহমেদ দুর্ঘটনার শিকার হয়ে নিহত হয়। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে জিসান তার এক বন্ধুকে নিয়ে মোটরসাইকেলযোগে পিছনের সড়ক দিয়ে চৌধুরী বাজারের দিকে আসছিলেন। মহিলা কলেজের সামনে পৌছুলে বালু বোঝাই একটি ট্রাক জিসানের মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই জিসানের মৃত্যু হয়। এ ঘটনায় উত্তেজিত জনতা সড়ক অবরোধ করে ও ঘাতক ট্রাকে আগুন দেয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
জিসানের অকাল মৃত্যুতে মুষড়ে পড়েছে তার পরিবার। এই ধরণের মৃত্যুকে কোনভাবেই মেনে নিতে পারছেননা তার মা-বাবাসহ আত্মীয়-স্বজনরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com