বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত জেলা প্রশাসক মনীষ চাকমা ॥ হবিগঞ্জে শিক্ষার হার বাড়ানোকে আমি চ্যালেঞ্জ হিসেবে নেব

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭
  • ৬০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের নবাগত জেলা প্রশাসক মনীষ চাকমা বলেছেন, সরকারের ১০টি অগ্রাধিকার প্রকল্প নিয়ে মিডিয়াতে নিয়মিত সংবাদ প্রচার করা হলে জনগণের ক্ষমতায়ন বাড়বে। তিনি বলেন, বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন হাতে নিয়ে যাত্রা শুরু করেছে, তা এখন বাস্তব যাত্রা। তিনি বলেন, হবিগঞ্জ জেলার শিক্ষার হার মাত্র ৪৩ শতাংশ। যা বিশেষ উদ্বেগের কারণ। শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকলে সব ক্ষেত্রেই পিছিয়ে পড়তে হয়। তিনি কর্মকালীন সময়ে হবিগঞ্জের শিক্ষার মান ও হার বৃদ্ধিকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছেন বলে উল্লেখ করেন। নবাগত জেলা প্রশাসক মনীষ চাকমা গতকাল সকালে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ সব কথা বলেন। জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি আরো বলেন, জঙ্গীবাদের বৈশ্যিক চরিত্র এক। সকল ধর্মেই কিছু লোক আছে, যারা অন্যমতকে মেনে নিতে পারে না। তাই তারা জঙ্গিতে পরিণত হয়। সরকার জঙ্গী দমনে আন্তরিকভাবে কাজ করছে।
তিনি আরো বলেন, পানি সম্পদ ব্যবস্থাপনা একটি গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু বাংলাদেশের উন্নয়নের ভিতরে নদী-নালা খাল-বিল অন্তর্ভুক্ত হয়নি। যেমন-তেমনভাবে উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। ফলে এটি সমস্যায় রূপ নিয়েছে। কিন্তু সরকার ঘোষণা দিয়েছে নদী ও খাল বাঁচাতে হবে। হবিগঞ্জের খোয়াই নদীর সমস্যা নিয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানান।
হবিগঞ্জের বালু লুটপাটের বিষয়ে তিনি জনগণকে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন, প্রত্যেক মানুষ একজন পুলিশের ক্ষমতা রাখে। জনগণ যদি প্রতিরোধ গড়ে তোলে তাহলে বালু লুটপাট সহজেই বন্ধ করা যাবে।
মতবিনিময়কালে সাংবাদিকরা জেলার বিভিন্ন সমস্যার বিষয় তুলে ধরলে জেলা প্রশাসক সেগুলো গুরুত্ব সহকারে গ্রহণ করেন এবং সেই আলোকে তার কর্মপরিকল্পনা গ্রহণ করবেন বলে ঘোষণা করেন।
মতবিনিময় অনুষ্ঠানে উপিিস্থত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ এমরান হোসেন, এডিএম নূরুল ইসলাম, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি গোলাম মোস্তফা রফিক, সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাবেক সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও মোঃ ফজলুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক নির্মল ভট্টাচার্য্য রিংকু ও শাহ ফখরুজ্জামান, সহ-সভাপতি আব্দুল বারী লস্কর, সাবেক সহ-সভাপতি সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি সায়েদুজ্জামান জাহির, বর্তমান সভাপতি আবু সালেহ মোঃ নুরুজ্জামান চৌধুরী শওকত, সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরউদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক শ্রীকান্ত গোপ ও সম্পাদক শরীফ চৌধুরী, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম কহিনুর, মোহনা টিভি প্রতিনিধি মোঃ ছানু মিয়া, দৈনিক খোয়াই’র বার্তা ইনচার্জ মইনুদ্দিন আহমেদ, এশিয়ান টিভি প্রতিনিধি এসএম সুরুজ আলী, দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস এর স্টাফ রিপোর্টার এম কাওছার আহমেদ, দৈনিক সমাচারের দিদার এলাহী সাজু, দৈনিক খোয়াই’র স্টাফ রিপোর্টার জুয়েল চৌধুরী, দৈনিক হবিগঞ্জ সমাচারের সিনিয়র স্টাফ রিপোর্টার জাকারিয়া চৌধুরী, দৈনিক লোকালয় বার্তার এম সজলু,  প্রমুখ।
জেলা প্রশাসক এর আগে জেলার বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানদের সাথে এবং পরে জেলার গণমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com