শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বিবিয়ানায়’ উত্তরণ’ প্রকল্পের প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০১৭
  • ৫৫৭ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ ‘উত্তরণ’ উন্নত জীবনের লক্ষ্যে তিন বছর মেয়াদী একটি দক্ষতা উন্নয়নমূলক প্রকল্প যা শেভরন এর আর্থিক সহায়তায় বাস্তবায়ন করছে সুইসকন্ট্যাক্ট। উক্ত প্রকল্পের আওতায় হবিগঞ্জ, সিলেট এবং মৌলভীবাজার জেলার ১৪০০ সদস্যকে বিভিন্ন কারিগরি বিষয়ে বিনামূল্যে দক্ষতা প্রশিক্ষণ প্রদান করে উন্নত কর্মসংস্থান এর ব্যবস্থা করা হবে। এই লক্ষ্যে সম্প্রতি হবিগঞ্জ জেলার নবিগঞ্জ উপজেলায় উত্তরণ প্রকল্পের প্রথম রাউন্ডের প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্পের মাধ্যমে মোট তিনটি ধাপে সঠিক যোগ্যতাসম্পন্নও আগ্রহী প্রশিক্ষণার্থী নির্বাচন করা হয়। প্রথম ধাপে প্রকল্পের কর্ম এলাকাতে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম যেমন মাইকিং, লিফলেট বিতরণ ও সচেতনতামূলক নাটক প্রদর্শন করা হয়।
প্রশিক্ষণার্থী নির্বাচনের দ্বিতীয় ধাপে ৩নং ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ৪ দিন ব্যাপী প্রাথমিক নির্বাচনী ক্যাম্প আয়োজন করা হয়। নির্বাচনী ক্যাম্পে আগত ১৯৫ জন প্রার্থীদের মৌখিক সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে তার ব্যক্তিগত, আর্থিক, পারিবারিক ও সামাজিক অবস্থার পর্যালোচনা করে সঠিক, যোগ্য ও আগ্রহী ১৩৪  জন প্রার্থীদের প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। এই ক্ষেত্রে ভিন্নভাবে সক্ষম ব্যক্তি ও নারীদের অগ্রাধিকার দেওয়া হয়।
তৃতীয় ও শেষ ধাপে, প্রাথমিকভাবে নির্বাচিত ১৩৪ জন প্রশিক্ষণার্থীদের নিয়ে মোট চারটি ব্যাচে দুইদিন ব্যাপী অনুপ্রেরণামূলক কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে থেকে উপযুক্ত মনন ও কর্মস্পৃহাসম্পন্ন ১০৪ জনকে চূড়ান্তভাবে দক্ষতা প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীগণ ইতিমধ্যেই বিভিন্ন কারিগরি বিষয়ে দক্ষতা প্রশিক্ষণ শুরু করেছে। কর্মশালায় অংশগ্রহণকারীদের সনদপত্র দেয়া হয়। সনদপত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৈাধুরী, ৩ নং ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বজলুর রশীদ, ইনাতগঞ্জ আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালিক, শেভরন এবং সুইসকন্ট্যাক্টের প্রতিনিধিবৃন্দ। উত্তরণ প্রকল্পের আওতায় সিলেট এবং মৌলভীবাজারেও অনুরূপ প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প আয়োজন করা হয়েছে।
প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প একটি চলমান প্রক্রিয়া। আগামী ১৩ থেকে ২৪ আগস্ট পর্যন্ত হবিগঞ্জ জেলায় দ্বিতীয় রাউন্ড প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প আয়োজন করা হবে। আসন্ন প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্পের স্থান ও তারিখ নিম্নরূপঃ
তারিখ প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্পের স্থান :
১৩, ১৪ও১৬ আগস্ট ২০১৭ ৩নং ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, ইনাতগঞ্জ, নবীগঞ্জ, হবিগঞ্জ।
১৯-২০ আগস্ট ২০১৭ ৪নং দিঘলবাক ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, দিঘলবাক, নবীগঞ্জ, হবিগঞ্জ।
২৩-২৪ আগস্ট ২০১৭ ৫নং আউশকান্দি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, আউশকান্দি, নবীগঞ্জ, হবিগঞ্জ।
শেভরন এর আর্থিক সহায়তায় কারিগরি প্রশিক্ষণ গ্রহণে আগ্রহী প্রার্থীগণ বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন  ০১৭২০০৩২৩০৩ এই নাম্বারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com