বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সাড়ে ৫২ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে হবিগঞ্জ পৌরসভা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৩ জুন, ২০১৭
  • ৫৫০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন অর্থবছরের জন্য প্রায় সাড়ে ৫২ কোটি টাকার বাজেট ঘোষণা করেছেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি, কে গউছ। গতকাল সোমবার দুপুরে পৌরভবনে অনুষ্ঠিত এক জনার্কীণ সাংবাদিক সম্মেলনে তিনি এ বাজেট ঘোষণা করেন।
২০১৭-১৮ অর্থবছরের জন্য ঘোষিত বাজেটে মোট আয় ৫২ কোটি ৬৮ লাখ ৬০ হাজার টাকা, মোট ব্যয় ৫২ কোটি ৫২ লাখ ২৬ হাজার ১৩১ টাকা ও ১৬ লাখ ৪৩ হাজার ২৯৫ টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে। এর মধ্যে রাজস্ব খাতে মোট আয় ৮ কোটি ৬০ লাখ ২৫ হাজার টাকা ও মোট ব্যয় ৮ কোটি ৫৩ লাখ ৭০ হাজার ৭০৫ টাকা। উন্নয়ন খাতে মোট আয় ৪৪ কোটি ৮ লাখ ৩৫ হাজার ৪২৬ ও মোট ব্যয় ৪৩ কোটি ৯৮ লাখ ৫৫ হাজার ৪২৬ টাকা।
বাংলাদেশ মিউনিসিপাল ডেভেলপমেন্ট ফান্ড বিএমডিএফ এর আওতায় ২কোটি ৬০ লাখ টাকা রাস্তা উন্নয়ন, ১কোটি ৪৭ লাখ টাকার ড্রেইন নির্মাণ, ৬৫ লাখ টাকার এম, সাইফুর রহমান টাউনহলের সাউন্ড সিষ্টেম সংযোজন ও ৩ কোটি টাকার কিচেন মার্কেট নির্মান যা পি,টি আইয়ের সামনে অবস্থিত।
এছাড়াও বিএমডিএফ প্রকল্পের আওতায় বরাদ্দ রাখা হয়েছে ভূমি প্রাপ্তি সাপেক্ষে পৌর শিশু পার্ক নির্মাণের জন্য ১কোটি টাকা ও পৌর ট্রাক টার্মিনাল নির্মাণের জন্য ৫ কোটি টাকা।
তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরন প্রকল্পের আওতায় রাস্তা উন্নয়নের জন্য ১৩ কোটি ৫০ লাখ টাকা, ড্রেন নির্মানের জন্য ১০ কোটি টাকা, কিবরিয়া অডিটরিয়াম সংস্কারের জন্য ৮০ লাখ টাকা, ডাম্পিং স্পটের জমি অধিগ্রহণের জন্য ১ কোটি টাকা ও ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণের জন্য ৫ কোটি টাকা বাজেটে বরাদ্দ রাখা হয়েছে।
পৌর এলাকার ময়লা আর্বজনা পরিস্কার ও বর্জ্য ব্যবস্থাপনার জন্য ৩ ধাপে বরাদ্দ রাখা হয়েছে ৪২ লাখ ৫৪ হাজার টাকা, মশক নিধনের জন্য ১ লাখ টাকা, সড়ক বাতির বৈদ্যুতিক মালামাল ক্রয়ের জন্য ১০ লাখ টাকা।
মেয়র তার লিখিত বক্তব্যে বলেন, আমি পুনরায় দায়িত্ব গ্রহণ করে নতুন উদ্যমে কাজ শুরু করেছি। অতীতকে পিছনে ফেলে আমি আপনাদেরকে নিয়ে সামনে এগিয়ে যেতে চাই। হবিগঞ্জ পৌরসভাকে ঢেলে সাজাতে চাই নতুন করে। আর সে জন্য আমি পূর্বের মতো সকল দল, সকল ধর্ম, সকল বর্নের মানুষদের সাথে নিয়ে কাজ করতে চাই। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
তিনি বলেন আমি বিশ্বাস করি আন্তরিকতা, দৃঢ় মনোবল আর সঠিক কর্মপরিকল্পনা থাকলে প্রত্যাশিত লক্ষ্যে পৌছা কঠিন কোন ব্যাপার নয়। মহান আল্লাহর অশেষ মেহেরবানী এবং হবিগঞ্জবাসীর সর্মথন ও ভালোবাসার কারনে পর পর তিনবার মেয়র পদে আমি নির্বাচিত হয়েছি। হবিগঞ্জবাসীর ঋণ শোধ করার মতো নয়।
সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন  পৌর কাউন্সিলর  মোঃ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায়, শেখ মোঃ নূর হোসেন, মোঃ আলমগীর, পিয়ারা বেগম, অর্পনা পাল, প্রমুখ। সম্মেলন উপস্থাপনা করেন পৌর সচিব মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী। সাংবাদিক সম্মেলনে বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও সুধী সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com