বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে পল্লীবিদ্যুতের খামখেয়ালীপনা ॥ ক্ষুব্ধ জনতার জুতা মিছিল অফিস ঘেরাও ॥ ভাংচুর

  • আপডেট টাইম বুধবার, ১০ মে, ২০১৭
  • ৪১২ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে পল্লীবিদ্যুতের খামখেয়ালীপনা ও ঘনঘন লোডশেডিংয়ের কারণে অতিষ্ট পৌর এলাকাসহ উপজেলার ৩৫৪টি গ্রামের সাধারণ মানুষ। এই আছে, এই নেই, নবীগঞ্জে বিদ্যুতের বাস্তব চিত্র। সাধারন মানুষকে কোন রকম অবগতি ও নোটিশ ছাড়াই সারাদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ ও লোডশেডিং করা হচ্ছে। বিদ্যুতের এমন খামখেয়ালিপনার কারণে অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানসহ সর্বত্রই স্বাভাবিক কাজকর্ম দারুণভাবে ব্যহত হচ্ছে। পাশাপাশি ইলেকট্রনিক্স নির্ভরসহ সাধারণ ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখিন হচ্ছেন। এছাড়া প্রচন্ড দাবদাহে বিদ্যুতহীন থাকার কারণে অসংখ্য বৃদ্ধ ও শিশুরা নানা রোগে আক্রান্ত হচ্ছে। বিদ্যুতের এই ধরণের পরিস্থিতিতে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ মানুষ।
গত সোমবার বিক্ষুব্ধ নবীগঞ্জ পৌরবাসী রাস্তায় নেমে আসে। রাত ৯ টার দিকে শত শত মানুষ জুতা মিছিল নিয়ে পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও করে রাখে। এক পর্যায়ে বিক্ষুব্ধ জনতা বিদ্যুৎ অফিসে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে জানালার গ্লাস ভাংচুর হয়। পরে জনতা বিভিন্ন স্লোগান দিয়ে শহরের বিভিন্ন সড়কে মিছিল দিতে থাকেন। এ অবস্থায় জনতার তোপের মুখে রাত ১১ টার দিকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।
বিদ্যুত বিপর্যয়ের কারণ জানতে চাইলে, নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম আব্দুল বারী জানান, নবীগঞ্জের গ্রাহকদের নিরবচ্ছিন বিদ্যুৎ সরবরাহের জন্য শাহজীবাজার গ্রীড সাব-স্টেশন হতে ৫৪ কিলোমিটার দূরে ৩৩ কেভি বৈদ্যুতিক লাইনের মাধ্যমে নবীগঞ্জ উপজেলায় স্থাপিত ১৫ এমভিএ বৈদ্যুতিক উপকেন্দ্রের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হয়।
একই লাইনের মাধ্যমে নবীগঞ্জ, শায়েস্তাগঞ্জ, আজমিরীগঞ্জ ও বানিয়াচং বিদ্যুৎ সরবরাহ করা হয়। আন্ডার সাইজের একই লাইনে ৪ উপজেলায় সংযোগ দেয়ায় ঘন ঘন বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। ৪ উপজেলার এক লাইন হওয়ায় যে কোন এক উপজেলায় কোন সমস্যা হলে একযোগে ৪ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়।
ডিজিএম আরো জানান, গত সোমবার রাতে শাহজিবাজার লাইন বন্ধ থাকায় নবীগঞ্জসহ ৬ উপজেলায় বিদ্যুৎ ছিল না। এ কারণে উত্তেজিত হয়ে জনতা অফিস ঘেরাও করে গ্লাস ভাংচুর করেছে। তিন বছর ধরে যে সপ্তায় দুদিন বিদ্যুৎ বন্ধ করে কাজ করা হয়, এ কাজ আর কত দিন পর শেষ হবে এমন প্রশ্নের স্পষ্ট কোন জবাব দেননি ডিজিএম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com