শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে ১ সপ্তাহে ২ শিশু খুন ৪ ডাকাতি ॥ অর্ধডজন চুরি

  • আপডেট টাইম শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬
  • ৪৬৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার বিভিন্নস্থানে গত এক সপ্তাহে দুই শিশুকে হত্যা, ৪টি ডাকাতি, অর্ধডজন চুরির ঘটনাসহ একাধিক হামলা সংর্ঘষের ঘটনা ঘটেছে। এসব ঘটনার মধ্যে শুধুমাত্র অনুপ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনসহ খুনিদের গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। অপরদিকে স্কুলছাত্র শাহনাজ হত্যাকাণ্ডের ৫ দিনেও খুনের রহস্য উদঘাটন কিংবা খুনিদের ধরতে পারেনি পুলিশ। এছাড়া নবীগঞ্জ পৌর শহরে পর পর ৩টি ডাকাতির ঘটনায় উল্লেখ যোগ্য কোন ভূমিকা লক্ষ্য করা যায়নি। সাম্প্রতিককালে এসব ঘটনার কারনে পুলিশের ভূমিকা নিয়ে জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
উল্লেখ্য, উপজেলার পূর্ব বড় (পশ্চিম) ভাকৈর ইউনিয়নের হলিমপুর গ্রামের নিখোজ হওয়ার ৪ দিন পর হলিমপুর গ্রামের অন্তু দাশের কিশোর পুত্র অনুপ দাশ (১৩) এর লাশ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের পূর্বে অনুপের মা নিখোজ হওয়ার ঘটনায় নবীগঞ্জ থানায় একটি জিডি দায়ের করেন। জিডির ভিত্তিতে হলিমপুর গ্রামের গোপাল দাশ, অধীর দাশ ও পিন্টু দাশ নামের ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের গ্রেফতারের পরদিন একই গ্রামের দীপংকর নামের আরো একজনকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে দিপংকর অনুপ হত্যার লোমহর্ষক ঘটনার জবানবন্দি দেয়। তার তথ্য মতে জ্যোতির্ময় দাশের সেনেটারী রিং লেট্রিনের স্ল্যাবের ভিতর থেকে গত সোমবার বিকলে অনুপের অর্ধ গলিত লাশ উদ্ধার করে পুলিশ। এর পর সোমবার উপজেলার দীঘলবাক ইউনিয়নের ক্রাইমজোন খ্যাত বোয়ালজুর গ্রামের ৮ম শ্রেনীর ছাত্র শাহজাহানকে খুন করা হয়। পরদিন তার লাশ স্থানীয় হাওর থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় তার বড় ভাই শাহিদ মিয়া বাদি হয়ে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু হত্যাকাণ্ডের ৫দিন অতিবাহিত হয়ে গেলেও এখন পর্যন্ত ঘটনার রহস্য উদঘাটন বা খুনিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশে উর্ধ্বতন কর্মকর্তারা গত বুধবার তার বাড়ি গিয়ে নিহত শাহনাজের মা ময়না বিবি সাত্ত্বনা দিয়ে বলেন, আমরা খুব শিগগিরই ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে আইনে আওতায় নিয়ে আসবো। অপরদিকে শহরতলী পৌর এলাকার চরগাও ভিআইপি রোডে ছাত্রলীগ নেতা ফখরুল আলম সুমন ও মাওঃ জুবায়ের আহমেদের বাসায় এবং রুদ্র্রগ্রাম রোডের লন্ডন প্রবাসী রহিমা খাতুনের বাসায় ৪ ভাড়াটিয়া পরিবারকে জিম্মি করে ডাকাতির ঘটনার কোন ক্লু উদঘাটন করতে পারেনি পুলিশ। সব শেষ গতকাল উপজেলার আউশকান্দি ইউনিয়নের লন্ডন প্রবাসী কমিউনিটি নেতা ইফতেখার আলমের বাড়িতে দূর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। সংঘবদ্ধ ডাকাতরা বাড়িতে হানা দিয়ে ১০ ভরি স্বর্ণালংকার, ৮টি দামী মোবাইল ফোন, নগদ ২০ হাজার টাকাসহ প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এছাড়া ওই সপ্তাহে সদর ইউনিয়নের জাহিদপুর গ্রামের ৪/৫ জন কৃষকের ৫টি গরু চুরির ঘটনা ঘটে। এদিকে নবীগঞ্জ শহরের সালামতপুর সড়কে, আনমুনু গ্রামে, হাসাপাতাল সড়কে, নতুন বাজার মোড়ে, তিমিরপুর গ্রামে, ইনাতগঞ্জ, বান্দেরবাজার, কাজিরবাজার, হরিনগর পয়েন্ট, গন্ধ্যা সালামতপুর সড়ক, পানিউমদা বাজার ও শতক গ্রামে প্রকাশ্যে ভ্রাম্যমানভাবে বিক্রি করা হয় মদ, গাজা, হুইস্কী, ইয়াবা ও ফেন্সিডিলসহ মাদ্রক দ্রব্য। এসব বন্ধে প্রশাসন কার্যত কোন পদক্ষেপ নিচ্ছেনা অভিযোগ করেন সচেতন মহল। এসব প্রতিরোধে পুলিশকে তৎপর হওয়ার আহ্বান জানান সচেতন নাগরিক সমাজ।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি আব্দুল বাতেন খান বলেন, আমরা প্রতিটি ঘটনার রহস্য উদঘাটন করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। আসা করছি খুব শিঘ্রই ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করতে পারব। আইনশৃংখলা পরিস্থিতির কোন অবনতি হয়নি। এগুলো দু’একটি বিচ্ছিন্ন ঘটনা মাত্র।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com