শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

চুনারুঘাটে কিন্ডার গার্টেনের ছাত্র-ছাত্রীদের মধ্যে লন্ডন প্রবাসী গাজীউরের বৃত্তি প্রদান

  • আপডেট টাইম শনিবার, ১৫ অক্টোবর, ২০১৬
  • ৪১৭ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে মরহুম আলী আসকর (লন্ডনী) শিক্ষা ট্রাষ্টের উদ্যোগে উপজেলার সকল কিন্ডার গার্টেন এর মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বৃত্তি ও সনদ প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় উক্ত ট্রাষ্টের প্রতিষ্টাতা বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও লন্ডন প্রবাসী গাজীউর রহমান গাজীর একক প্রচেষ্টা ও উপস্থিতে বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তাফা শহীদ অডিটরিয়ামে এ বৃত্তি দেয়া হয়। মোঃ মোজাম্মেল হক তালুকদারের সভাপতিত্বে ও মুনশী জামাল উদ্দিনের পরিচালনায় মেধা বৃত্তি ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চুনারুঘাট-মাধবপুরের সংসদ সদস্য এডঃ মাহবুব আলী। বিশেষ অতিথি ছিলেন, চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকবর হোসেন জিতু, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহের, চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন শামসু। আরো উপস্থিত ছিলেন, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ নির্মলেন্দু চক্রবর্তী, ৪নং ইউপি চেয়ারম্যান মোঃ শামছুজ্জামান শামীম, সুপ্রিম কোর্টের আইনজীবী মোস্তাক আহাম্মদ, চুনারুঘাট আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সজল দাস, সহকারী অধ্যাপক আব্দুর রউফ, আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আঃ আউয়াল, চুনারুঘাট পল্লী বিদ্যুৎ সমিতির ডাইরেক্টর এডঃ মিজানুর রহমান, ১০নং ইউপি’র সাধারণ সম্পাদক ছামাদ মাস্টার, ট্রাষ্টের মহাসচিব ডাঃ মুসলিম উদ্দিন খালেদুর রহমান, মোঃ পাভেল মিয়া, সাংবাদিক জীবন আহমেদ, সাংবাদিক রায়হান আহমেদ, উপজেলার সকল কিন্ডার গার্টেনের শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবকসহ আরো অনেকে।
প্রধান অতিথি বলেন, আমরা জাতি হিসেবে তখনই বিশ্ব দরবারে প্রতিষ্টা লাভ করবো, যখন আমদের মেধাবী ছাত্র-ছাত্রীরা পরিবারসহ দেশ ছেড়ে অন্য দেশে না গিয়ে দেশের উন্নয়নে কাজ করলে। তাই তিনি মেধাবীদের আহ্বান জানান, দেশে থেকে দেশের উন্নয়নে কাজ করার জন্য।
উপজেলা চেয়ারম্যান আবু তাহের বলেন, যে পরিবারে মা শিক্ষিত, সে পরিবার শিক্ষিত। উপজেলার স্বনামধন্য দানশীল ব্যক্তিত্ব গাজীউর রহমান গাজীর মতো এরকম মহৎ কাজে এগিয়ে আসার আহ্বান জানান সমাজের বিত্তবানদের প্রতি।
ট্রাষ্টের প্রতিষ্ঠাতা গাজীউর রহমান গাজী বলেন, আমার বাবা পরপোকারী ও অত্যন্ত দানশীল মানুষ ছিলেন। তিনি ছিলেন শিক্ষানুরাগী। তাই আমি আমার বাবার নামে এ ট্রাষ্ট প্রতিষ্ঠা করেছি। টাষ্টের মাধ্যমে বৃত্তি প্রদান করার উদ্দেশ্য হলো, গরীব-মেধাবী শিক্ষর্থীদের মধ্যে পড়ালেখা প্রতি আগ্রহ জাগিয়ে তোলা। আমি আমৃত্যু মেধাবী শিক্ষার্থীদের কল্যাণে নিয়োজিত থাকবো।
উল্লেখ্য, মোট ১৭৭জন শিক্ষার্থীর মধ্যে টেলেন্টপুলে ৫০ জন, ৫০ জন ফাস্ট গ্রেড ও ৭৭ জন সাধারণ বৃত্তি ও সনদ প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com