বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শহরে পাসপোর্ট জালিয়াত চক্রের ৪ সদস্য আটক

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬
  • ৪৩২ বা পড়া হয়েছে

কাজী মিজানুর রহমান ॥ হবিগঞ্জ শহরের বিভিন্ন ট্রাভেলসে অভিযান চালিয়ে জাল পুলিশ ক্লিয়ারেন্স, সার্টিফিকেট, জন্ম নিবন্ধন, স্কুল-কলেজের সার্টিফিকেটসহ বেশ কিছু সীল জব্দ করেছে ডিবি পুলিশ। এ সময় জালিয়াত চক্রের ৪ সদস্যকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে ডিবি পুলিশের এসআই সুদ্বিপ রায়, আব্দুল করিম ও ইকবাল বাহারের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। রাত ৯টায় পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে হাজির করে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সহকারি পুলিশ সুপার সাজিদুর রহমান, জাকির হোসেন ও মোশারফ হোসেন। দীর্ঘদিন ধরে হবিগঞ্জ আঞ্চলিক পাসপোর্টের দালালদের মাধ্যমে বিভিন্ন ট্রাভেলস এজেন্সিতে এ রকম জালিয়াতির আশ্রয় নেয়া হচ্ছে এমন তথ্যের প্রেক্ষিতে ডিবি পুলিশ এ অভিযান চালিয়ে তাদের আটক করে। আটকৃতরা হল, শহরের অনন্তপুর এলাকার বাসিন্দা রুহুল আমিন (৩৫), শুকুর আলীর পুত্র রফিকুল ইসলাম (২৮)। তাদেরকে নতুন পৌরসভা সড়কের একটি ট্রাভেলস থেকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তি মতে পুরাতন পৌরসভা সড়কের দয়াল কম্পিউটার থেকে বানিয়াচং উপজেলার দৌলতপুর গ্রামের রহমত আলীর পুত্র সফিকুল ইসলাম (৩৫) ও কুমড়ি গ্রামের হিলাল উদ্দিনের পুত্র মাঈন উদ্দিন (২৫) কে আটক করা হয়। তাদেরকে দেখতে আসা আরেক যুবককে আটক করা হয়। এ সময় একটি কম্পিউটার, সিডিসহ সার্টিফিকেট তৈরির সফটওয়ার উদ্ধার করা হয়। এ ছাড়াও পররাষ্ট্র মন্ত্রনালয়ের সচিব ও সিনিয়র সহকারি সচিব, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, মাধবপুর থানার ওসি মোল্লা মনির হোসেন ও হবিগঞ্জ সদর থানার সাবেক ওসি মোজাম্মেল হকের স্বাক্ষরিত পুলিশ ক্লিয়ারন্সের একাধিক সার্টিফিকেট ও সীল জব্দ করা হয়। এ ছাড়াও বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, ডিগ্রিসহ জন্মনিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন ধরণের সনদপত্র উদ্ধার করা হয়। যা পাসপোর্টের ক্ষেত্রে প্রযোজ্য।
গ্রামগঞ্জের সহজ সরল মানুষকে বিদেশ যেতে পাসপোর্ট অফিসে এলে দালালদের খপ্পরে পড়ে ভোগান্তির শিকার হতে হয়। আর এই দালালরা কাগজপত্র সঠিক না হওয়াসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে বিভিন্ন ট্রাভেলসে পাঠায়। সম্প্রতি বহুলা গ্রামের জাহির মিয়ার স্ত্রী বিদেশ যাওয়ার জন্য হাসনা বেগম নামের এক মহিলা পাসপোর্ট অফিসে এলে এক দালাল তাকে একটি ট্রাভেলসে পাঠায়। এ সময় তার কাছ থেকে ৩ হাজার টাকা রেখে জাল পুলিশ ক্লিয়ারেন্স দেয়। ওই মহিলা ডিবি পুলিশকে অবগত করলে তাদেরকে আটক করা হয়।
এ ব্যাপারে সহকারি পুলিশ সুপার সাজিদুর রহমান জানান, পুলিশ বাদি হয়ে মামলা দায়ের করবে। তাদেরকে রিমান্ডে এনে আরো তথ্য উদঘাটন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com