সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৩:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
প্রেমিকার সাথে বিশ্বাসঘাতকতা করায় তেঘরিয়ার খোকনকে গলা টিপে হত্যা ॥ প্রেমিকা ও তার বন্ধু ও বান্ধবী গ্রেফতার হবিগঞ্জ জেলাকে মডেল হিসেবে গড়ে তুলতে চান জেলা প্রশাসক ইশরাত জাহান খোশ আমদেদ মাহে রমজান সার-বীজ বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ স্বাস্থ্যবিধি অনুসরণ না করে রাস্তায় বের হওয়া মানেই জীবনের ঝুঁকি ব্রি ৮৮ জাতের নতুন ধান আগাম কাটতে পেরে বেজায় খুশি কৃষক হবিগঞ্জে স্বাস্থ্য-বিধি লঙ্ঘনের করায় ৪০ জনকে জরিমানা ঠিকাদারের বিরুদ্ধে সুতাং বাজারের পুরাতন ব্রীজের রাড বিক্রির অভিযোগ ॥ ট্রাক বোঝাই রড আটক বানিয়াচংয়ে ব্র্যাক সিড এর ধান কর্তন সহায়তা কর্মসূচি ল্যাবএইড হাসপাতালে ৮ কেজি ওজনের টিউমার অপসারণ সংবাদ সম্মেলন দাবী ॥ গ্রাম্য মাতব্বরদের ইন্ধনে বানিয়াচংয়ে প্রতিপক্ষের হামলায় নারী আহত
নবীগঞ্জ সীমান্তে মাছ ধরা নিয়ে দুই পক্ষের বন্দুকযুদ্ধ ॥ নিহত ১

নবীগঞ্জ সীমান্তে মাছ ধরা নিয়ে দুই পক্ষের বন্দুকযুদ্ধ ॥ নিহত ১

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী এলাকার জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের জয়নগর গ্রামে জলমহালে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পরে লোকজনের মধ্যে ২ ঘন্টা ব্যাপী বন্দুকযুদ্ধ ও সংঘর্ষের ঘটনায় ১ জন নিহতসহ উভয় পক্ষের কমপক্ষে শতাধিক লোক আহত হয়েছেন। এর মধ্যে গুলিবিদ্ধ হয়েছে ১০ জন। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাটি নিয়ে আবারো সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসি। প্রতিপক্ষের সুলফির আঘাতে গুরুত্বর আহত নজরুল ইসলামকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়। নিহত নজরুল জয়নগর গ্রামের বাসিন্দা। এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে।
স্থানীয় বিভিন্ন সূত্র ও আহতরা জানিয়েছেন, জয়নগর গ্রামের একটি বিল নিয়ে গ্রামের যুক্তরাজ্য প্রবাসি গিয়াস উদ্দিন ও দবির উদ্দিনের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। গ্রামবাসী ওই বিলটি চলতি বছর একই গ্রামের আতাউর রহমানগংদের নিকট ১৫ লাখ টাকায় ইজারা দেয়। গতকাল বুধবার দুপুরের দিকে ইজারাদার লোকজন নিয়ে বিলে মাছ ধরতে গেলে লন্ডন প্রবাসী গিয়াস উদ্দিন ও তার লোকজন বিল তার নিজের দাবী করে মাছ ধরতে বাধাঁ দেয়। এনিয়ে দু’পক্ষের মধ্যে বাকবিতন্ডাকালে উভয় পক্ষের লোকজন একে অপরকে মুখোমুখি সংঘর্ষের আহবান জানিয়ে চ্যালেঞ্জ করলে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন পৃথকভাবে সমবেত হয়ে অস্ত্রশস্ত্র নিয়ে মুখোমুখি বন্দুকযুদ্ধ ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ৩ ঘন্টাব্যাপী সংঘর্ষের ঘটনায় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বন্দুকযুদ্ধে প্রায় ২০ রাউন্ড গুলি বর্ষণের ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান। বন্দুকযুদ্ধ ও সংঘর্ষে আহতরা হচ্ছেন, নজরুল ইসলাম, কাজল মিয়া, আশরাফ উদ্দিন, জসিম উদ্দিন, সাইফুল ইসলাম, দিলদার মিয়া, মুহিবুল ইসলাম, আরজান মিয়া, নবাব মিয়া, মোশারফ হোসেন, আব্দুল হান্নান, আব্দুল মন্নান, আব্দুল জলিল, ছুরুক মিয়া, চান মিয়া, মামুন মিয়া, কামাল হোসেন, জাকির হোসেন, আলী হোসেন, হেলাল মিয়া, টিপু মিয়া, সমুজ মিয়া, আব্দুস সালাম, রুহুল আমিন, নানু মিয়া, ছুরুক মিয়া, জুনেদ মিয়া, মইনুল হক। এর মধ্যে প্রতিপক্ষের সুলফির আঘাতে গুরুত্বর আহত গিয়াস উদ্দিন পক্ষের নজরুল ইসলামকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়। গুলিবিদ্ধ ১০ জনসহ উভয় পক্ষের ২৪ জন আহতকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আহতদের জগন্নাথপুর ও নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিসহ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। খবর পেয়ে জগন্নাথপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে ৫ জনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com