শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

সাতকাপন ইউপি চেয়ারম্যান আব্দুর রেজ্জাকের বিরুদ্ধে ৭ মেম্বারের অনাস্থা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০১৫
  • ৪০২ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের সাতকাপন ইউপি চেয়ারম্যান আব্দুর রেজ্জাক-এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে অনাস্থা প্রস্তাব দাখিল করেছেন ৭ জন মেম্বার। গতকাল সোমবার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে এ অনাস্থা প্রস্তাবটি দাখিল করা হয়েছে। উক্ত অনাস্থা প্রস্তাবে স্বাক্ষরকারীরা হলেন- ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আব্দুল জব্বার, সিরাজুল ইসলাম, আব্দুল হাই, শফিকুল ইসলাম, পারভেজ মোশাররফ হোসেন, আবিদ আলী ও দিলারা আক্তার শিউলী।
সূত্র জানায়, বাহুবল উপজেলার ৩নং সাতকাপন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রেজ্জাক পরিষদের অনুমতি না নিয়েই বিদেশ গমন করেন। ইতোপূর্বে পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন সম্পন্ন না হওয়ায় চেয়ারম্যানের অনুপস্থিতিতে দায়িত্ব পালন নিয়ে জটিলতা সৃষ্টি হয়। এ অবস্থায় স্থানীয় সরকার বিধিমালা মতে উপজেলা নির্বাহী অফিসার প্যানেল চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্ধারণের জন্য নির্বাচনের উদ্যোগ গ্রহণ করেন। এ পদে মোট ৪ মেম্বার প্রার্থী হন। প্রথম দফা নির্বাচনে দু’প্রার্থী সমান সংখ্যক ভোট লাভ করেন। পরবর্তীতে ওই দু’প্রার্থীর মাঝে দ্বিতীয় দফা নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় চেয়ারম্যান আব্দুর রেজ্জাক সরাসরি এক প্রার্থী পাবলম্বন করেন বলে অভিযোগ উঠে। এতে বিজয়ী প্রার্থীর সমর্থরা ক্ষুব্ধ হন। ক্ষুব্ধ সমর্থকরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে পরিষদের কার্যক্রম চালাতে গিয়ে দেখতে পান পরিষদের অধিকাংশ নথি-পত্র নেই। এতে চেয়ারম্যান আব্দুর রেজ্জাক-এর কর্মকান্ড নিয়ে সন্ধেহ ও ক্ষোভ বাড়তে থাকে। এ অবস্থায় গত ২০ অক্টোবর পরিষদের বিশেষ সভা আহ্বান করা হয়। এ সময় চেয়ারম্যান আব্দুর রেজ্জাক-এর বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি ও আত্মসাতের অভিযোগ উঠে। অভিযোগে বলা হয়, আব্দুর রেজ্জাক ক্ষমতা অপপ্রয়োগ করে ইউনিয়ন ডিজিটাল সেন্টারটি পার্শ্ববর্তী সদর ইউনিয়নের অন্তর্গত বাহুবল বাজারে স্থাপন করেছেন। এতে জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া অতিরিক্ত জন্ম নিবন্ধন ফি আদায়, প্রকল্প বরাদ্দের মাধ্যমে মেম্বার কাছ থেকে উৎকোচ আদায়, ভিজিডি কার্ড বরাদ্দের মাধ্যমে উৎকোচ আদায় এবং ইউনিয়ন পরিষদের নিজস্ব ভূমি ভাড়া দিয়ে প্রায় ১১ লাখ টাকা চেয়ারম্যান আব্দুর রেজ্জাক আত্মসাত করেছেন। এ অবস্থায় তার কাছে পরিষদ নিরাপদ নয় দাবি করে সদস্যরা তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহণ করে চেয়ারম্যান আব্দুর রেজ্জাককে অব্যাহতি দেন। বিষয়টি কার্যকরের জন্য গতকাল আবেদন সহ রেজুলেশন কপি উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দাখিল করেন সংশ্লিষ্ট মেম্বাররা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com