শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

জাতীয় পার্টির বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তারা এরশাদকে মাইনাস করে রওশনের নেতৃত্বে নির্বাচনে যাচ্ছেন হবিগঞ্জের ৪ এমপি প্রার্থী বাবু, শংকর, আতিক ও আহাদ অবাঞ্ছিত

  • আপডেট টাইম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৩
  • ৬২০ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জের ৪ এমপি প্রার্থীকে অবাঞ্চিত ঘোষনা করেছে জেলা জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশ অমান্য করে নির্বাচনে অংশ গ্রহনকারীদের প্রতিহত করা হবে বলেও ঘোষণা দেন তারা। অসুস্থতার নাম করে এরশাদকে আটক রাখার প্রতিবাদে গতকাল শনিবার বিকেলে হবিগঞ্জ শহরে বিক্ষোভ মিছিল পরবর্তী এক পথসভায় নেতাকর্মীরা এই ঘোষণা দেন। মিছিলে “হবিগঞ্জের ৪ প্রার্থীকে দালাল” আখ্যায়িত করে বিভিন্ন স্লোগান দেয়া হয়।
শহরের বেবী স্ট্যান্ড মোড়ে জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি আব্দুল মোক্তাদির চৌধুরী অপু’র সভাপতিত্বে ও জেলা ছাত্র সমাজের সভাপতি মোস্তাফিজুর রহমান ময়নার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা আরও বলেন- অনতিবিলম্বে এরশাদকে অবরোদ্ধ অবস্থা থেকে মুক্তি দিতে হবে। অন্যতায় সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। বক্তারা বলেন- পার্টির চেয়ারম্যানের সিদ্ধান্ত উপেক্ষা করে যারা মনোনয়নপত্র প্রত্যাহার করেনি তারা এরশাদের জাতীয় পার্টি করে না। তাদের জবাব পার্টির নেতাকর্মীরা দিবে। এরশাদকে মাইনাস করে রওশন এরশাদের নেতৃত্বে নির্বাচনে যাচ্ছেন হবিগঞ্জের এই প্রার্থীরা। এ জন্যই তারা মনোনয়নপত্র প্রত্যাহার করেনি। তাই জাতীয় পার্টির নাম ভাঙ্গিয়ে এবং এরশাদের নির্দেশ অমান্য করে হবিগঞ্জের ৪টি আসনে নির্বাচনে অংশ গ্রহনকারীদেরকে অবাঞ্চিত ঘোষণা করা হল। সেই সাথে এরশাদের আদর্শে বিশ্বাসী সকল স্থরের নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে নির্বাচনে অংশগ্রহনকারীদেরকে প্রতিহত করার আহ্বান জানান।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মীর জিায়াউল হক জিয়া, জেলা স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব জাহাঙ্গীর আলম চৌধুরী, জেলা যুব সংহতির সদস্য সচিব কাজল আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক পার্টির যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিবলী খায়ের, এনায়েত উল্লা, হাজী ফরিদ উদ্দিন, আব্দুল মোতালিব, আবু তালেব, সজল আহমেদ, গাজী মিছবাহ উদ্দিন, বিপ্লব চন্দ্র রায়, মনির আহমেদ, রবিন, মোন্তাহার, এম এ হেলাল, আতাইর রহমান, লোকমান, ফয়সল, সামছু মিয়া, এরশাদ, কুতুব উদ্দিন, সাইদুর রহমান, লিটন মিয়া, আলমগীর, শামীম আহমেদ, স্বপন, খোকন মিয়া, উজ্জল, বাহার মেম্বার, বিকাশ, জুনেদ, জসিম, সুলতান আব্বাস উদ্দিন, আলতাব মিয়া, গিয়াস উদ্দিন, জুয়েল, হোসেন আলী, সায়েদ মিয়া, আনু মিয়া, সরাজ মিয়া, রুবেল মিয়া, পলাশ মিয়া, ফুল মিয়া ও জয় প্রমুখ।
উল্লেখ্য, জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের “একনিষ্ট সৈনিক” দাবীদার হবিগঞ্জের ৪ এমপি প্রার্থীদের কেউই এরশাদের নির্দেশ মানলেন না। এরশাদের নির্দেশ উপেক্ষা করে তারা মনোনয়ন পত্র প্রত্যাহার করেননি। উপরন্ত- তারা আওয়ামীলীগের সাথে নির্বাচন করতে ইতিমধ্যে জনসংযোগ বৃদ্ধি করে দিয়েছেন। এমপি হতে মরিয়া জাতীয় পার্টির প্রার্থীরা হলেন- হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক এমএ মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পাল, হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর- লাখাই) আসনে জাতীয় পার্টির  প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি আতিকুর রহমান আতিক, হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাবপুর) আসনে জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি আব্দুল আহাদ চৌধুরী।
বৃটেন প্রবাসী মুনিম চৌধুরী বাবু নির্বাচনের প্রাক্কালে দেশে আসেন। স্থানীয় রাজনীতির সাথে ঘনিষ্ট সম্পর্ক না থাকলেও কৌশলে তিনি মনোনয়ন ভাগিয়ে আনেন। নির্বাচনের পর পরাজিত হয়ে আবারও চলে যান বিদেশে।
জাতীয় পার্টির একান্ত বাধ্যগত নেতা হিসাবে পরিচিত ছিলেন শংকর পাল। আবু লেইছ মোঃ মুবিন চৌধুরী দল ত্যাগ করলেও এরশাদের প্রতি চরম আনুগত্য দেখান শংকর পাল। হঠাৎ করেই শংকর পালের সেই আনুগত্যের মোড়কে দাগ পড়েছে। যেখানে এরশাদ, জিএম কাদের, রুহুল আমিন হাওলাদার নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন সেখানে শংকর পাল মনোনয়ন পত্র প্রত্যাহার করেননি।
সিলেটের বাসিন্দা আতিকুর রহমান আতিক মূলত একজন ব্যবসায়ী। হয়ে যান দীর্ঘদিন যাবত ক্ষমতার বাহিরে থাকা জাতীয় পার্টির নেতা। থরথর করে উপরে উঠেন। নানার বাড়ির সুবাধে হবিগঞ্জের রাজনীতিতে সক্রিয় হন আতিক। মনোনিত হন জেলা জাতীয় পার্টির সভাপতি হিসাবে। একই সাথে ব্যবহার করেন সিলেট বিভাগীয় জাতীয় পার্টির সমন্বয়ক এবং জাতীয় পার্টির প্রেসিডিয়ামের পদ। অতি সম্প্রতি হবিগঞ্জের স্থানীয় পত্রিকায় বিজ্ঞাপন নিয়ে জাহির করেন তিনি জাতীয় পার্টির এরশাদের সাথেই আছেন। প্রকৃতপক্ষে তিনিও এরশাদের নির্দেশ মানেননি। মনোনয়ন পত্র প্রত্যাহার না করে হবিগঞ্জ সদর আসন থেকে নির্বাচিত এমপি হতে বিভূড় আতিকুর রহমান আতিক।
কালেভদ্রেও দেখা যায় না এমন একজন প্রার্থী আব্দুল আহাদ চৌধুরী। যিনি অদৃশ্য শক্তিতে এরশাদের জাতীয় পার্টির নমিনেশন ভাগিয়ে এনে নির্বাচনের জন্য প্রস্ততি নিচ্ছেন হবিগঞ্জ-৪ আসনে। অবশেষে তিনিও এরশাদের নির্দেশ মানলেন না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com