শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির পক্ষ থেকে জুয়েল মিয়াকে সংর্বধনা প্রদান

  • আপডেট টাইম সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৫
  • ৫০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের কৃতি সন্তান, যুক্তরাষ্ট্র প্রবাসী জুয়েল মিয়াকে আন্তর্জাতিক বিভিন্ন এসিবমেন্ট অর্জন করায় তাকে হবিগঞ্জ সদর সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয় এবং প্রবাসী হবিগঞ্জবাসী সব সময় আমরা তার পাশে থাকবেন বলে আশ্বাস দেন।
উল্লেখ্য, জাতিসংঘের সহযোগী সংস্থা ইউনির্ভাসেল পিস ফেডারেশনের আমন্ত্রনে আমেরিকার প্রতিনিধি হয়ে আন্তর্জাতিক যুব সম্মেলনে নেপালের পর্যটন শহর পুখোরা এবং কাঠমুন্ডোতে যোগ দিয়েছিলেন। নেপাল সরকারের যুব কল্যাণ মন্ত্রীকে সাথে নিয়ে ভূমিকম্প ক্ষতিগ্রস্থ এলাকায় বিভিন্ন স্কুল কলেজ পরিদর্শন করেন এবং সেখানে ত্রানসামগ্রী বিতরণ করেন। এছাড়াও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের পড়াশুনার জন্য আর্থিক সহযোগীতা প্রদান করেন।
এছাড়া তিনি আরো নিউ ইয়ার্ক-এ জাতিসংঘের সদর দপ্তরে ইয়ুথ এসেএম্বলী এট দি ইউনাইটেড ন্যাশনস-২০১৫-তে আন্তর্জাতিক যুব সম্মেলনে আমেরিকার প্রতিনিধি হয়ে যোগদেন। তিনি বিভিন্ন দেশের প্রতিনিধি এবং বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সাথে ও জাতিসংঘের বিভিন্ন কুটনৈতিকবৃন্দের সাথে সাাত করেন। আন্তর্জাতিক বিভিন্ন সমস্যা নিয়ে সবাইকে একসাথে কাজ করার জন্য আহ্বান জানান।
এছাড়া তিনি আরো নিউ ইয়ার্ক-এ জাতিসংঘের সদর দপ্তরে ১২থ এনোয়াল ইন্টারন্যাশনাল ইয়ুথ ইউম্যান রাইটস সামমিট-২০১৫ এটডি ইউনাইটেড ন্যাশনস। সেখানে তিনি আমেরিকার প্রতিনিধিত্ব করেন বিভিন্ন দেশের প্রতিনিধি এবং এম্বেসেডাদের সাথে ইউম্যান রাইটস নিয়ে জন সচেতনমূলক পৃথিবীর বিভিন্ন দেশে ক্যাম্পিনের আহ্বান জানান। তিনি সবার সাথে কাজ করবেন বলে আগ্রহ প্রকাশ করেন।
তিনি একমাত্র বাংলাদেশী আমেরিকার স্টুডেন্ট জাতিসংঘের বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে পৃথিবীর বিভিন্ন দেশে ছাত্র-ছাত্রীদের সাথে কম্পিটিশন করে গৌরভ অর্জন করেন।
গত ২৩ আগস্ট নিউইয়র্কের ফ্যাশিং ম্যাডো করুনা পার্কে অনুষ্ঠিত দিনব্যাপী মিলন মেলায় এ সংবর্ধনা দেয়া হয়। সহস্রাধিক মানুষের অংশগ্রহণে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির বনভোজন হয়ে উঠেছিল সত্যিকার অর্থেই প্রবাসীদের এক মিলন মেলা। বনভোজন কমিটির আহবায়ক আজদু মিয়া তালুকাদেরর সভাপতিত্বে আলোচনায় সভা ও অনুষ্ঠান পরিচালনা করেন কমিটির সদস্য সচিব মোহাম্মদ আব্দুল ওয়াহেদ। তাকে সহায়তা করেন আছকির মিয়া ও সাংবাদিক সেলিম আজাদ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ সদর-লাখাই আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ আসনের এমপি আব্দুল মজিদ খান, বানিয়াচঙ্গ উপজেলার চেয়ারম্যান শেখ বশির আহমেদ, গেস্ট অফ অনার এটর্নী মঈন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশ সোসাইটির সভাপতি আজমল হোসেন কুনু, সাবেক এমপি মনিরুল ইসলাম মনি, জালালাবাদ সোসাইটির সভাপতি বদরুল হোসেন খান।
হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট আবু জাহির এবং হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খান জুয়েল মিয়ার খুবই প্রশংসা করেন এবং তাকে নিয়ে গর্ববোধ করেন এবং ভবিষ্যতে সবসময় তার পাশে থাকবেন বলে আশ্বাস দেন।
আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ওয়াছি চৌধুরী, আব্দুল কাদের মিয়া, নাসরিন কে আহমেদ, এটর্নী ফেরদৌসী জে চৌধুরী। সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সৈয়দ শহীদুল হক আবদাল। স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক মোজাহিদ আনসারী। বনভোজন ও মিলন মেলার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক শিমুল হাসান। এতে আরো উপস্থিত ছিলেন, আলমগীর মিয়া, আবু সাইদ চৌধুরী কুটি, শাহ মুশফিকুর রহমান পাপ্পু, বিষ্ণুপদ সরকার, মোস্তফা কামাল সংগ্রাম, বদরুল আলম শাহীন, কাউসার সমীর, সৈয়দ আবদাল হোসেন, মঞ্জু চৌধুরী, রাসেল কবির, মিনহাজ শরীফ রাসেল, স্বাপন আকবর, তোফায়েল লিটন, সুফি আহমেদ ও হাসেনা চৌধুরী সুমায়রা।
বনভোজনে উপস্থিত হবিগঞ্জের বিশিষ্ট প্রবাসীদের মধ্যে ছিলেন অ্যাডভোকেট নাসির উদ্দিন, জকি উদ্দিন চৌধুরী, বাছিদ খান, মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, মোবশ্বর আলী চৌধুরী, মাওলানা ইছাক মিয়া, নাজমুল হাসান কোবাদ, মিজানুর রহমান সেফাজ, শাফি উদ্দিন তালুকদার, ফরিদ আহমেদ, জামাল হোসেন, এমদাদ হোসেন, আতাউর রহমান, অ্যাডভোকেট তাজুল ইসলাম, রেজাউল আজাদ ভূইয়া, সুকান্ত দত্ত, প্রফেসর আব্দুর রহমান, সাইফুল ইসলাম নাদিম, রুকন হাজী প্রমূখ।
অপরদিকে, যুক্তরাষ্ট্রে বসবাসরত হবিগঞ্জবাসী পক্ষ থেকে এডভোকেট মো নাসির উদ্দিনের সভাপতিত্বে ও আবু সাঈদ কুটির পরিচালনায় এডভোকেট মোঃ আবু জাহির এমপি ও এমপি এডভোকেট আব্দুল মজিদ খানকে নিয়ইয়র্ক জ্যাকশন হাইটস এ এক সার্বজনীন সংবর্ধনা প্রদান করা হয়। উক্ত সংবর্ধনায় ও জুয়েল মিয়াকে সমানিত করা হয় এবং তিনি সেখানে এমপি মহোদয়ের কাছে তার এলাকার বিভিন্ন সমস্যা তুলে ধরেন স্পেশালী তার নিজ আমৃতা গ্রাম এবং সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ জানান। এমপি মহোদয়গন তারাও তিনাকে আশ্বাস দেন আমরা যতটুক পারি সাহায্যে করর। জুয়েল মিয়া এমপি মহোদয়গনের ভূয়সী প্রশংসা করেন উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে এবং তাদের দীর্ঘায়ু কামনা করেন।
যুক্তরাষ্ট্র চুনারুঘাট সমিতির পক্ষ থেকে জুয়েল মিয়াকে সংবর্ধনা দেয়া হয়েছে। সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান এর পরিচালনায় এবং সভাপতি শাহা মোঃ সিদ্দিক মিয়ার সভাপতিত্বে এমপি এডঃ মোঃ আব্দুল মজিদ খান এবং সম্মিলিত হবিগঞ্জবাসীকে উপস্থিতিতে এ সংবর্ধান দেয়া হয়।
হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার অমৃতা মোল্লা বাড়ীর হাজী দুদা মিয়া পুত্র জুয়েল মিয়া নিউইয়ার্কের একজন তরুন সংগঠক। এবং আরো যদি কেউ কোন তথ্য যানতে চান তাহলে ভিজিট করুন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com