শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবাগত জেলা প্রশাসক সাবিনা আলমের দায়িত্বভার গ্রহণ ॥ হবিগঞ্জের উন্নয়নে কাজ করার প্রত্যয়

  • আপডেট টাইম শুক্রবার, ২৬ জুন, ২০১৫
  • ৪১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের নবাগত জেলা প্রশাসক সাবিনা আলম দায়িত্বভার গ্রহণ করেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় বিদায়ী জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন নবাগত জেলা প্রশাসক সাবিনা আলমের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। বিদায়ী জেলা প্রশাসক বলেন, হবিগঞ্জ থেকে বিদায়কালে আমার মনে কষ্ট লাগছে। হবিগঞ্জের মানুষ অত্যন্ত ভাল। তিনি বলেন, আমি যেখানেই যাব হবিগঞ্জের মানুষের কথা আজীবন মনে থাকবে। দায়িত্বপ্রাপ্ত নবাগত জেলা প্রশাসক সাবিনা আলম বলেন, সাংবাদিক তথা সুশীল সমাজের সহযোগীতা নিয়ে আমার দায়িত্ব পালন করে যাবো। সবাইকে নিয়ে হবিগঞ্জের উন্নয়নে কাজ করবো। অতি শিঘ্র্রই প্রতিটি সেক্টরের লোকজনদের নিয়ে আলাদাভাবে বৈঠক করবো।
Habigonj Pic_2দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহিনা ফেরদৌসি, স্থানীয় সরকারের উপ-পরিচালক দিলীপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিউল আলম, দুদকের উপ-পরিচালক আবুল হোসাইন, হবিগঞ্জ পৌর সভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠান, হবিগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সভাপতি চৌধুরী মুহাম্মদ ফরিয়াদ, জেলা প্রশাসকের পতœী মিতা বেগম, নবাগত জেলা প্রশাসকের শ্বশুর শিক্ষা মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত পরিচালক নুরুল ইসলাম, দৈনিক হবিগঞ্জ সমাচার সম্পাদক গোলাম মোস্তফা রফিকসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, ৮ উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ উপ¯ি’ত ছিলেন।
উল্লেখ্য, নবনিযুক্ত জেলা প্রশাসক সাবিনা আলম ১৫তম বিসিএস ক্যাডারের সদস্য। তিনি গত ৪ বছর সরকারি কর্ম কমিশনে কর্মরত ছিলেন। সর্বশেষ দুই বছর তিনি পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
মাঠ পর্যায়ে তিনি সৈয়দপুর ও জয়পুরহাটে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বিভিন্ন জেলায় সহকারি কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন। শিক্ষাজীবনে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিদ্যায় অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জননী। তাঁর স্বামী বদরে মুনীর ফেরদৌস বর্তমানে নোয়াখালী জেলার জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন।
সাবিনা আলম হবিগঞ্জে প্রথম মহিলা জেলা প্রশাসক হিসেবে নিয়োগলাভ করেছেন। তিনি ঠাকুরগাঁও জেলার বাসিন্দা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com