শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বানিয়াচংয়ে সামছুদ্দিন হত্যা মামলার আসামীদের মিথ্যে মামলায় হয়রানীর শিকার হচ্ছেন বাদীর পরিবার

  • আপডেট টাইম শুক্রবার, ২৬ জুন, ২০১৫
  • ৫০০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গ উপজেলা সদরের এড়ালিয়াপাড়া গ্রামে আলোচিত হাজী সামছুদ্দিন হত্যা মামলার বাদী ও তার আত্মীয় স্বজনদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে আসামীরা। গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জ প্রেসক্লাবে নিহত হাজী সামছু উদ্দিনের স্ত্রী ও মামলার বাদী মোছাঃ রাহেনা আক্তার এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে মামলার বাদী রাহেনা আক্তারের পক্ষে লিখিত বক্তব্য রাখেন নিহত সামছু উদ্দিনের পুত্র রফিকুল ইসলাম পলাশ। লিখিত বক্তব্যে তিনি উল্লেখ্য করেন একই গ্রামের মিনহাজ উদ্দিন খান লেচু ও বদু গংদের সাথে তাদের দীর্ঘদিন ধরে বাড়ীর সীমানা নিয়ে পূর্ব বিরোধ চলছিল। এ বিরোধের জের ধরে গত ১৮ এপ্রিল সকালে মামলা বাদী রাহেনা আক্তারের স্বামী সামছুদ্দিন ও তার দেবর গউছ মিয়া বাড়ী থেকে গানিংগঞ্জ বাজারে যাওয়ার পথে মামলার ৫নং আসামী বদু মিয়ার বাড়ীর পূর্ব অংশের চলাচলের রাস্তার কাছে পৌছুলে পূর্ব পরিকল্পিতভাবে মিনহাজ উদ্দিন খান লেচু ও বদু মিয়াসহ অন্যান্য আসামীরা রাহেনা বেগমের স্বামী সামছুদ্দিন ও দেবর গউছ মিয়ার উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে তাদের কুপিয়ে ক্ষত বিক্ষত করে। এতে ঘটনাস্থলে সামছুদ্দিন নিহত হন। গুরুতর আহত অবস্থায় গউছ মিয়াকে বানিয়াচঙ্গ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে আশংকাজনক অবস্থায় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে রেফার করেন। পরবর্তীতে গউছ মিয়াকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানি মেডিকেল হাসপাতালে নিয়ে চিকিৎসা করানো হয়। গত ১৯ এপ্রিল রাহেনা বেগম বাদী হয়ে মিনহাজ উদ্দিন খান লেচুকে প্রধান আসামী করে ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩/৪ জনের বিরুদ্ধে বানিয়াচঙ্গ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়ের পর আসামী বদু মিয়া, আব্দুল ওয়াদুদ ও মোস্তাক আহমেদকে পুলিশ গ্রেফতার করে। এরপর আসামী নিজেদের বাঁচাতে ও মামলা থেকে রক্ষা পেতে নিজেদের লোক দিয়ে নিজের ঘর-বাড়ী ভাংচুর ও মালামাল অন্যত্র সরিয়ে তাদের উপর একাধিক মামলা দায়ের করে। এছাড়াও আরো বিভিন্ন ষড়যন্ত্রের পরিকল্পনা চালিয়ে যাচ্ছে। আসামী মোস্তাক আহম্মেদ বাদী হয়ে নিহত সামছুদ্দিন এর নাবালক পুত্র বানিয়াচঙ্গ দারুল কোরআন মাদ্রাসার ৯ম শ্রেণীর ছাত্র রফিকুল ইসলাম পলাশসহ ৩৮ জনকে আসামী করে আদালতে একটি লুটপাটের মামলা দায়ের করে। মামলার নং জিআর ১২০/২০১৫। এ মামলায় নিরপরাধ ব্যক্তি জেল হাজত ভোগ করেন। সর্বশেষ গত ২৪ জুন সামছুদ্দিন হত্যার মামলার ৮নং আসামী খালেদ মিয়া বাদী হয়ে আদালতে ৫৩ জনকে আসামী আরেকটি লুটপাট মামলা দায়ের করে। মামলার নং ১৩৯/২০১৫ইং। লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন আসামীরা একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানি করছে। এমনকি সামছুদ্দিন হত্যা মামলাটি তুলে নেয়ার জন্য হুমকি দিয়ে আসছে। এতে নিহত সামছুদ্দিন এর পরিবার চরম নিরাপত্তাহীনতা ভুগছে। আসামীদের দায়েরকৃত মামলাগুলো সঠিকভাবে তদন্ত করে এফআইআরভুক্ত করার দাবি জানিয়ে আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনে দৃষ্টি কামনা করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নিহত সামছুদ্দিনের মা রওশন আরা আক্তার ও বোন সখিনা বেগম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com