বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

ঢাকা-সিলেট মহাসড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ॥ বাতাসে চালিত মোটর সাইকেল উদ্ভাবক রিচি গ্রামের নুরুজ্জামানসহ ৪ জন নিহত

  • আপডেট টাইম সোমবার, ২৪ নভেম্বর, ২০১৪
  • ৭৩১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দেশে প্রথম বাতাস চালিত মোটর সাইকেল উদ্ভাবক হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের নুরুজ্জামানসহ ৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে হবিগঞ্জ শহরের চিড়াকান্দি এলাকায় বসবাসরত জাহাঙ্গীর আহমেদ তালুকদার (৩০) এর নাম পাওয়া গেছে। তার বাড়ি নেত্রকোণা জেলায়। নিহত অপর দু’জন অজ্ঞাত যুবক (২৮) ও অপরজন অজ্ঞাত মহিলা (২৫)।
অপর দু’জনের পরিচয় পাওয়া যায়নি। আহত হয়েছেন আরো ৩ জন। গতকাল দুপুর ২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের সোহাগপুর এলাকায় প্রাইভেট কার ও বালু ভর্তি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে হতাহতের ঘটনাটি ঘটেছে।
Habiganj-Pic-1স্থানীয় ও আশুগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা গেছে, নুরুজ্জামান ঢাকা যাওয়ার জন্য শায়েস্তাগঞ্জ থেকে যাত্রীবাহী একটি প্রাইভেট কার যোগে রওয়ানা দেন। দুপুর ২টার দিকে কারটি আশুগঞ্জের সোহাগপুর এলাকায় পৌছুলে বিপরীত দিক থেকে আসা একটি বালু বুঝাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে মাইক্রোবাসে থাকা ৭ যাত্রীর মধ্যে তিনজন ঘটনাস্থলে নিহত হয় এবং নুরুজ্জামানসহ ৪ জন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধিন অবস্থায় বিকাল ৪টার দিকে নুরুজ্জামান মারা যায়।
নিহত হাফেজ নুরুজ্জামান গত ৫ মার্চ বিশ্বে প্রথম কোন ধরনের তেল-গ্যাস বা জ্বালানী ছাড়া শতভাগ পরিবেশ বান্ধব বাতাসে চালিত 002_100308 copyমোটরসাইকেল আবিস্কার করে দেশ-বিদেশে থাক লাগিয়ে দেন। তার আবিস্কৃত মোটর সাইকেলটি চালু করতে ব্যটারিরও প্রয়োজন হয় না। এ মোটর সাইকেলটি চলাতে প্রতি কিলোমিটার খরচ হতো ৯১ পয়সা। দীর্ঘ ২ বছর চেষ্টার পর বাতাস চালিত মোটর সাইকেলটি উদ্ভাবন করেছেন হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের গরীব কৃষক সৈয়দ আলীর পুত্র হাফেজ মোঃ নুরুজ্জামান। উদ্ভাবক চট্টগ্রাম শ্যামলী পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র ছিলেন। তিনি ২০১১ সাল থেকে বাতাস চালিত মোটর সাইকেল তৈরীর কাজ শুরু করে একটানা ২ বছর গবেষণার পর এটি তৈরী করেছিলেন। দীর্ঘ গবেষণায় তার কমপক্ষে ৪ লাখ টাকা ব্যয় হয়। তার পরিবার সুত্র জানায়, সে ঢাকায় একটি মোটর কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হওয়ার জন্য ঢাকায় যাচ্ছিল। এদিকে তার মৃত্যুর খবর হবিগঞ্জে পৌছুলে মানুষের মধ্যে এক শোকাবহ পরিবেশের সৃষ্ঠি হয়। তার মৃত্যুতে শোক জানিয়েছেন চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস সম্পাদক মোঃ ফজলুর রহমানসহ শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com