সোমবার, ১৩ মে ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

হবিগঞ্জে উৎসব মুখর পরিবেশে সমকাল জাতীয় বিতর্ক উৎসব

  • আপডেট টাইম শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিতর্ক মানেই যুক্তি, বিজ্ঞানে মুক্তি এই প্রতিপাদ্যকে সামনে রেখে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন-সমকাল ১০ম জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় হবিগঞ্জ প্রেসকাব মিলনায়তনে সুহৃদ সমাবেশ এর আয়োজনে এ বিতর্ক উৎসব শুরু হয়। এবারের দিন ব্যাপী বিতর্ক প্রতিযোগীতায় হবিগঞ্জ জেলা থেকে ৮টি স্কুলের শিার্থীরা অংশ গ্রহন করে। অংশগ্রহনকারী স্কুলগুলো হল, হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়, বাসন্তী কুমারী গোপাল চন্দ্র সরকারী উচ্চ বিদ্যালয়, আবু জাহির উচ্চ বিদ্যালয়, বিয়াম ল্যাবরেটরি স্কুল, শায়েস্তাগঞ্জ ইসলামিয়া একাডেমী, প্রাণ আরএফএল উচ্চ বিদ্যালয়, দক্ষিণাচরণ পাইলট উচ্চ বিদ্যালয় ও সানশাইন মডেল হাইস্কুল। এবারের বিতর্ক প্রতিযোগীতায় বিভিন্ন বিষয় নিয়ে পক্ষে বিপক্ষে তমুল তর্ক-বিতর্ক করে প্রতিযোগীরা। পরে নির্বাচকদের রায়ে বিজয়ী হয়ে ফাইনালে উঠে হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় ও সানশাইন মডেল হাইস্কুল। ফাইনালে ‘সামাজিক যোগাযোগ মাধ্যম শিক্ষার্থীদের পাঠ্যবই বিমূখ করেছে’ বিষয়টি নিয়ে দু’ল তাদের তমুল যুক্তি তর্ক শেষ করে। পরে নির্বাচকদের ফলাফলে চ্যাম্পিয়ন হয় হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়। প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে সানশাইন মডেল হাইস্কুল। হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় থেকে বিতর্ক উৎসবে অংশ নেয় সৈয়দ মায়াম্মীর হামিদ, শাকের আহমদ ও দেবাঞ্জন দত্ত কাব্য। সানশাইন মডেল হাইস্কুল থেকে অংশ নেয় মোছাঃ তাবাচ্ছুম আক্তার, জান্নাতুল ফেরদৌস মেঘলা ও মিনজাব বিন ইসলাম ছাহাম।
বিতর্ক প্রতিযোগীতা শেষে এক সংপ্তি আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও দৈনিক সমকাল’র হবিগঞ্জ প্রতিনিধি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহ ফখরুজ্জামানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য সুপ্রীম কোর্টের আইনজীবি এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম। এছাড়াও বিচারক মন্ডলীদের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা আসাদ উদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ নাসরিন হক, শায়েস্তাগঞ্জ জহুরচান বিবি মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, বিশিষ্ট শিশু সংগঠক বাদল কুমার রায় ও ইকরা বাংলাদেশ’র অধ্যক্ষ মাসুদুল কাদির। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ বিজয়ী ও রানার্সআপ দলের প্রতিযোগীতের মধ্যে ক্রেষ্ট তুলে দেয়া হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com