শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

লন্ডনে ইউকে বাংলা রিপোটার্স ইউনিটির নতুন কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ৫১ বা পড়া হয়েছে

এ রহমান অলি, লন্ডন থেকে ॥ পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে গত রবিবার (৩ মার্চ) ইউকে বাংলা রিপোটার্স ইউনিটির নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়। মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকদের সংগঠন ইউকে বাংলা রিপোটার্স ইউনিটির নতুন পরিচালনা কমিটির পথচলা স্মরণীয় হয়ে থাকবে। কেননা স্বাধীনতার মাস ১৯৭১ সালের ৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমান রেসকোর্স ময়দানে দেশবাসীকে স্বাধীনতা যুদ্ধের জন্য প্রস্তুতি নেওয়ার আহবান জানান, ২৫ শে মার্চ রাত ১২ টা এক মিনিটে স্বাধীনতার ঘোষনা দেন। আর এই মার্চ মাসের শুরুতে নতুন পরিচালনা কমিটির যাত্রা শুরু একটি শুভ লক্ষন।
সংগঠনের বিদায়ী প্রেসিডেন্ট প্রবীণ সাংবাদিক ডেইলি উত্তরপূর্ব ও দৈনিক তৃতীয়মাত্রা যুক্তরাজ্য প্রতিনিধি মতিয়ার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইউকে বাংলা গার্ডিয়ান ম্যাগাজিনের সহযোগী সম্পাদক সাজিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত অভিষেক অনুষ্টানে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের মিনিষ্টার প্রেস সাংবাদিক আশিকুন নবী চৌধুরী, কার্ডিফ সিটি কাউন্সিলের লর্ড মেয়র বাবলিন মল্লিক, নিউহ্যাম কাউন্সিলের চেয়ার (স্পীকার) কাউন্সিলার রহিমা রহমান, কেমডেন কাউন্সিলের মেয়র কাউন্সিলার নাজমা রহমান। অতিথিদের ফুল দিয়ে বরন করেন সংগঠনের পক্ষ থেকে শাহ রুমী হক, শাহেদা আর রহমান, আজিজুল আম্বিয়া, এ রহমান অলি, শাহ মোস্তাফিজুর রহমান, মির্জা আবুল কাশেম।
লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের মিনিষ্টার প্রেস আশিকুন নবী চৌধুরী বলেন- অতিথি হিসেবে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির অভিষেক অনুষ্টানে উপস্থিত থাকতে পেরে নিজকে ধন্য মনে করছি। কেননা অমিও সাংবাদিক। তিনি ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটিকে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।
বিশেষ অথিতির বক্তব্যে লর্ড মেয়র বাবলিন মল্লিক ও কেমডেনের মেয়র নাজমা রহমান এবং নিউহ্যাম কাউন্সিলের চেয়ার (স্পীকার) রহিমা রহমান ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রশংসা করে বলেন এই সংগঠনের সদস্যরা নিরপেক্ষ সংবাদ পরিবেশনের পাশাপাশি ব্রিটিশ বাংলাদেশী চতুর্থ প্রজন্মের কাছে বাঙ্গালী কৃষ্টি কালচার তুলে ধরছেন, সেই সাথে ব্রিটেনে জন্মনেয়া বাঙ্গালীরা যাতে শেকড় থেকে বিচ্ছিহ্ন না হয় সে লক্ষ্যকে সামনে রেখে কাজ করছেন যা সত্যিই প্রশংসনীয়। অতিথিবৃন্দ তাদের নিজ নিজ অবস্থান থেকে ইউকে রিপোর্টার্স ইউনিটির কাজে সর্বাত্মক সহযোগীতার ঘোষনা দেন। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের বিদায়ী প্রেসিডেন্ট প্রবীণ সাংবাদিক মতিয়ার চৌধুরী। তিনি বলেন, আমাদের কর্মকান্ডের মাধ্যমে ব্রিটিশ মালটিকালচারাল সোসাইটিতে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটি যেমন পরিচিতি লাভ করেছে তেমনি আমাদের প্রতিটি কর্মকান্ড সর্বমহলে প্রশংসিত হয়েছে। আমার বিশ্বাস নতুন কমিটির যোগ্য নেতৃত্ব সেই ধারা অব্যাহত রেখে সংগঠনকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবেন।
অনুষ্টানে সংগঠনের পক্ষ থেকে জগন্নাথপুর টাইমস্ এর কন্ট্রিভিউটিং রিপোর্টার এস কে এম আশরাফুল হুদাকে বেষ্ট রিপোর্টার অব দ্য ইয়ার ঘোষনা করা হয়, তার হাতে ক্রেষ্ট তুলে দেন অতিথি বৃন্দ। বাংলাদেশে পরিবেশ উন্নয়নে কাজ করায় ইউনাইটেড ন্যাশন অ্যসোসিয়েশন ইষ্টবোনের পক্ষ থেকে সংগঠনের ভাইস চেয়ার মজম্মিল হোসেন ও অথিতিবৃন্দ সাংবাদিক মতিয়ার চৌধুরী ও নবনির্বাচিত প্রেসিডেন্ট আনসার আহমেদ উল্লার হাতে ইউনাইটেড ন্যাশন অ্যসোসিয়েনের সম্মাননা তুলে দেন।
অনুষ্টানে সংগঠনের পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন, বিদায়ী র্ট্রেজারার মুহাম্মদ সালেহ আহমদ, ফাউন্ডার প্রেসিডেন্ট মোঃ শাহেদ রহমান, সাবেক ট্রেজারার সাংবাদিক মিজানুর রহমান মিরু, নবনির্বাচিত প্রেসিডেন্ট আনসার আহমেদ উল্লাহ, সেক্রেটারী জোবায়ের আহমেদ। এছাড়া আমন্ত্রিত অতিথিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ক্যাটারার্স এ্যাসোসিয়েশনের (বিসিএ) সেক্রেটারী মিঠু চৌধুরী, সাবেক বিমান কর্মকর্তা মোসাদ্দিক মল্লিক, সাপ্তাহিক জনমতের সহকারী সম্পাদক মুসলেহ উদ্দিন আহমদ, সাংবাদিক আহাদ চৌধুরী বাবু, লন্ডন বাংলা প্রেসক্লাবের ট্রেজারার সালেহ আহমদ, লন্ডন বাংলা প্রেসক্লাবের সহ-সভাপতি সায়েম চৌধুরী, কবি মাসুক ইবনে আনিস, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার আহবাব হোসেন প্রমুখ।
সংগঠনের বিদায়ী প্রেসিডেন্ট মতিয়ার চৌধুরী নতুন কার্যকরি কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন। নবনির্বাচিত কমিটির সদস্যরা হলেন সভাপতি আনসার আহমেদ উল্লাহ (ডেইলী ষ্টার), সাধারণ সম্পাদক জোবায়ের আহমদ (ডিবিসি টেলিভিশন), কোষাধ্যক্ষ এস কে এম আশরাফুল হুদা (জগন্নাথপুর টাইম), সহ-সভাপতি সাজিদুর রহমান (ইউকে বাংলা গার্ডিয়ান), সহ-সভাপতি শাহেদা আর রহমান (বিশ্ববাংলা নিউজ টুয়েন্টিফোর), সহ-সভাপতি জামাল আহমদ খান (সিইও ২৬শে টেলিভিশন), সহ-সাধারণ সম্পাদক সালেহ আহমদ (জগন্নাথপুর টাইমস), সহ-সাধারণ সম্পাদক ডক্টর. আজিজুল আম্বিয়া (আজকের সিলেট), এ্যাসিসটেন্ট ট্রেজারার মির্জা আবুল কাশেম (জগন্নাথপুর টাইমস), অর্গানাইজিং সেক্রেটারী আব্দুল বাসির (বিশ্ব বাংলা), মিডিয়া এন্ড আইটি সেক্রেটারী আমিনুল হক ওয়েস (এটিএনবাংলা ইউকে), ইভেন্ট এন্ড ফ্যাসেলিটিস সেক্রেটারী এ রহমান অলি (দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস), নির্বাহী সদস্য মতিয়ার চৌধুরী (বার্তা সংস্থা এনএনবি, ডেইলি উত্তরপূর্ব ও দৈনিক তৃতীয়মাত্রা), মোহাম্মদ শাহেদ রহমান (ঢাকা পোষ্ট), সোনাহর আলী (ডেইলী ডাজলিংডন), ওয়েলস কর্ডিনেটর মনসুর আহমদ মকিছ (মৌমাছি কণ্ঠ), নর্থ ইষ্ট কোঅর্ডিনেটর সৈয়দ সাদেক আহমদ (৭১ টেলিভিশন), লুটন কোঅর্ডিনেটর আকলিমা বিবি (ফ্রিলান্স)।
পরিশেষে অনুষ্ঠানে আগত সকল সম্মানীত অতিথিবৃন্দকে নিয়ে নৈশভোজ শেষে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com