শনিবার, ১১ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

নবীগঞ্জ পৌরসভার পৌর কর সেবা সপ্তাহের আজ ৩য় দিন

  • আপডেট টাইম বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী গত ১৭ সেপ্টেম্বর রবিবার সকাল ১০টায় পৌরসভার কনফারেন্স রুমে ৫ দিন ব্যাপী ‘পৌরকর সেবা সপ্তাহ ২০২৩’ শুভ উদ্বোধন করেন। পৌরসভার উন্নয়নে/কর দেবো খুশি মনে- এই শ্লোগানকে প্রতিপাদ্য করে নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে পৌরকর সেবা সপ্তাহ ২০২৩ এর আজ ৩য় দিন।
হবিগঞ্জ জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও উপ-পরিচালক স্থানীয় সরকার (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ সাদিকুর রহমান নবীগঞ্জ পৌরসভার কর মেলা পরিদর্শন করেন।
পৌরকরের উপর গুরুত্বারোপ করে অতিথিরা বলেন, পৌরকর এখনও যারা প্রদান করেননি আপনারা যতদ্রুত সম্ভব পৌরকর প্রদান করে পৌরসভার চাকা সচল রাখতে সহযোগিতা করবেন। ৮০% এর উপর কর আদায় না করলে বিভিন্ন বরাদ্দ থেকে পৌরসভাকে বঞ্চিত হতে হয়। নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ‘পৌর কর সেবা সপ্তাহ’ প্রতিবছর উদযাপন করার জন্য মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী সহ পৌর পরিষদকে অভিনন্দন জানান অতিথিরা। মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী পৌর কর সেবা সপ্তাহে পরিদর্শনে আসার জন্য স্থানীয় সরকারের উপ-পরিচালক মুহাম্মদ সাদিকুর রহমান কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, নবীগঞ্জ পৌরসভা কর্তৃক আয়োজিত পৌরকর সেবা সপ্তাহে পৌরকরদাতাদের উপস্থিতি আশাব্যঞ্জক। গত দুই দিনের তুলনায় আজ পৌর করদাতাদের উপস্থিতি বেশি ছিল। এই তিনদিনের মতো আগামী দুই দিনও পৌর করদাতাদের ব্যাপক সাড়া পাবো বলে আমি দৃঢ়তার সাথে বিশ্বাস করি। সম্মানিত পৌরকরদাতারা পৌরকর প্রদান করে নবীগঞ্জ পৌরসভার উন্নয়নে ভূমিকা রেখে যাচ্ছেন বলে তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।
উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত পৌরকর সেবা সপ্তাহের আজ ৩য় দিনে উপস্থিত ছিলেন- নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ জায়েদ চৌধুরী, প্যানেল মেয়র-৩ ফারজানা মিলন পারুল, সংরক্ষিত কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কবির মিয়া, ৪নং ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ গোপ, ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাকির হোসেন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নানু মিয়া সহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, পৌর করদাতাবৃন্দ ও সুধীবৃন্দ।
উল্লেখ্য, করদাতাদের উৎসাহিত করতে ১০% রিবেট সুবিধাসহ করদাতা প্রত্যেকের জন্য রয়েছে একটি আকর্ষণীয় পুরস্কার ও সম্মাননা সনদ। ‘পৌরকর সেবা সপ্তাহ ২০২৩’ এর আজ ৩য় দিনেও পৌরকরদাতারা স্বতঃস্ফূর্তভাবে পৌরকর প্রদান করেছেন। আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত ‘পৌরকর সেবা সপ্তাহ’ চলমান থাকবে বলে জানান পৌর কর্তৃপক্ষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com