শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

বার্মিংহামে সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রবাসীদের সহযোগিতা প্রয়োজন

  • আপডেট টাইম শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
  • ৮৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি একটি স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন দেখেছিলেন এবং জাতিকে স্বপ্ন দেখিয়েছিলেন। আবার সেই স্বপ্নের ‘স্বাধীন বাংলাদেশ’ প্রতিষ্ঠাও করে গেছেন। হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি সম্প্রতি যুক্তরাজ্যের বার্মিংহামে বসবাসরত হবিগঞ্জবাসীর সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। হবিগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠাসহ ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নকারী এ সংসদ সদস্যের সংক্ষিপ্ত যুক্তরাজ্য সফর উপলক্ষে বার্মিংহামের প্রবাসীরা এই মতবিনিময়ের আয়োজন করেন।
তিনি বলেন, জিয়াউর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে খুনীরা দেশের অপূরণীয় ক্ষতি করেছিল। সেই ক্ষতি কাটিয়ে উঠে দেশকে অনেক দূর এগিয়ে নিয়েছেন তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি প্রবাসীতের সহযোগিতা কামনা করেন।
এমপি আবু জাহির বলেন, আমি রাজনীতি করতে গিয়ে অনেক বিপদের সম্মুখীন হয়েছি। গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়েছি সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার সঙ্গে। সেদিন কল্পনাও করতে পারিনি যে, আমি বেঁচে ফিরব। মৃত্যুর দোয়ার থেকে ফিরে এসেছি। এখন রাজনীতিকে ইবাদত মনে করে কাজ করছি।
গ্রেনেড হামলার পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে হাসপাতালে দেখতে আসাসহ সেদিনের কষ্টদায়ক স্মৃতির কথা তিনি প্রবাসী বাংলাদেশীদের সামনে তুলে ধরেন। এখনও শরীরে থাকা গ্রেনেডের স্পিøন্টারের আঘাত তাকে তিলে তিলে যন্ত্রণা দেয় বলে উল্লেখ করেন। সংসদ সদস্য গত ১৫ বছর আগে ও বর্তমানে হবিগঞ্জের চিত্র তুল ধরে এ জেলাকে আরও এগিয়ে নেওয়ার স্বার্থে আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিতে কাজ করতে প্রবাসীদের প্রতি আহবান জানিয়েছেন। মতবিনিময় সভায় কমিউনিটি ব্যক্তিত্ব রানা মিয়া চৌধুরী সভাপতিত্বে এবং এমএ মোনতাকিম, আব্দুল আহাদ সুমন ও রহমত আলীর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ হাইকমিশন বার্মিংহামের সহকারি হাই কমিশনার স্বর্ণালী চন্দ, দ্য প্যালেস রিসোর্টের সত্ত্বাধিকারী কামাল আহমেদ, প্রবাসে মহান মুক্তিযুদ্ধের সংগঠক ডাঃ আব্দুল খালেক ও শাহ আবিদ আলী, বিশিষ্ট ব্যবসায়ী ফয়জুর রহমান চৌধুরী এমবিই, স্টক অন ট্রেন্ট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু ইউসুফ চৌধুরী, মানচেস্টার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম মোস্তফা, টিপটনের সেন্টার ম্যানেজার খোরশেদুল হক, বার্মিংহাম শ্রমিক লীগের সভাপতি রহমত আলী, হবিগঞ্জ সোসাইটি ইউকের ক্যাশিয়ার জিয়া তালুকদার, আওয়ামী লীগ নেতা হেলাল উদ্দিন, দিপু শেখ, বিশিষ্ট ব্যবসায়ী মিন্টু চৌধুরী, শমশের চৌধুরী প্রমুখ। অন্যদিকে, গতকাল এমপি আবু জাহির এর সম্মানে নৈশেভোজের আয়োজন করেন গ্রেটার মানচেস্টার অব বাংলাদেশের চেয়ারম্যান আব্দুল নাসের ওয়াহাব ও হবিগঞ্জ শহরের আমির চান কমপ্লেক্সের সত্ত্বাধিকারী আবুল কাশেম এবং আব্দুল তাহিদসহ তাঁদের পরিবারের সদস্যরা।
এতে উপস্থিত ছিলেন মানচেস্টারের সহকারি হাই কমিশনার কাজী জিয়াউর হাসান, অধ্যাপক আব্দুল হান্নান, মইনুল ইসলাম বুলবুল, সুফী খন্দকার, এনামুল ইসলামসহ মানচেস্টারের বিভিন্ন ব্যবসায়ী ও কমিনিটি ব্যক্তিত্বরা।
এ সময় এমপি আবু জাহির সেখানকার ব্যবসায়ীদের উদ্দেশ্যে হবিগঞ্জে বিনিয়োগের বিভিন্ন সুবিধার কথা তুলে ধরে এখানে বিনিয়োগ করার আহবান জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com