বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সজল দেবকে আজমিরীগঞ্জ হাসপাতালে বদলী ॥ নবীগঞ্জে অঞ্জনার মৃত্যুর রহস্য উৎঘাটনে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সিদ্ধান্ত ॥ সজল দেবকে গ্রেফতারের দাবী জানিয়েছেন আলমগীর চৌধুরী দত্তগ্রামের ৮ গ্রামের প্রতিবাদ সভায় জনতার ঢল

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ আগস্ট, ২০১৪
  • ৭৫৬ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী সজল কান্তি দেবকে আজমিরীগঞ্জে প্রত্যাহার করা হয়েছে। সিভিল সার্জন ডাঃ নাসির উদ্দিন ভূইয়া সজল দেবকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন। সজল কান্তি দেবের বাসায় গৃহকর্মী অঞ্জনা নম এর মৃত্যু সহ কয়েকটি কারণে তাকে গতকাল প্রত্যাহার করে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলী করা হয়েছে বলে সূত্র জানিয়েছে।
নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী সজল কান্তি দেবের বাসা থেকে গৃহকর্মী অঞ্জনা নম (১৬) এর মৃত্যুর রহস্য উদঘাটনে সিদ্ধান্ত গ্রহণ করেছে হবিগঞ্জ জেলা উন্নয়ন সমন্বয় কমিটি। গতকাল জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন এডঃ মোঃ আবু জাহির এমপি, এম এ মুনিম চৌধুরী বাবু এমপি, এডঃ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি, জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, পুলিশ সুপার কামরুল আমীন, জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, সিভিল সার্জন নাসির উদ্দিন ভূইয়া, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী। সভায় আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি নবীগঞ্জ হাসপাতালের প্রধান সহকারী সজলকান্তি দেবের হাসপাতাল কোয়ার্টারের বাসায় গৃহপরিচারিকার রহস্যজনক মৃত্যুর বিষয়টি উপস্থাপন করে সজল দেবকে গ্রেফতারের দাবী জানিয়ে সভায় সিদ্ধান্ত গ্রহণের প্রস্তাব দেন। তিনি বলেন, একটি মেয়েকে ঘরের ভেতর তালাবদ্ধ করে রাখা অত্যন্ত অমানবিক। এ অমানবিক ঘটনার সাথে জড়িত সজল দেবকে অবশ্যই শাস্তি পেতে হবে। এ সময় হবিগঞ্জ এক্সপ্রেসে পরিবেশিত সংবাদের তথ্য উপস্থাপন করেন এমপি কেয়া চৌধুরী। এ বিষয়ে আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু বলেন, মৃত্যুর ঘটনা নিয়ে একটি বিশৃংখলাকারী চক্র আন্দোলনের নামে পরিস্থিতি ঘোলাটে করছে। সভায় নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী তার বক্তব্যে অঞ্জনা নম এর মৃত্যুটি হত্যাকান্ড বলে মন্তব্য করেন। তিনি এ ঘটনার সাথে জড়িত বহুল আলেচিত সজল দেবের বিরুদ্ধে থানায় মামলা রেকর্ড করে অবিলম্বে তাকে গ্রেফতারের দাবী জানান। সভায় বিস্তারিত আলোচনা শেষে সহকারী পুলিশ সুপারের মাধ্যমে তদন্তক্রমে অঞ্জনা নম এর মৃত্যুর রহস্য উদঘাটনের সিদ্ধান্ত নেয়া হয়। এখবর নিশ্চিত করেন হবিগঞ্জ জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন।
এদিকে, গতকাল সকাল ১১ টায় সদর উপজেলার দত্তগ্রাম গোবিন্দ জিউর আখড়ায় ৮ গ্রামের সমন্বয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণী-পেশার কয়েক হাজার জনতা অংশ গ্রহণ করেন। বৈঠক চলাকালেই হবিগঞ্জ জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভার সিদ্ধান্তের খবর শুনে আন্দোলনকারী জনতা আশার আলো দেখতে পান। এসময় সংসদ সদস্য এডঃ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী দত্তগ্রামের সভায় মোবাইলে প্রায় ১০ মিনিট বক্তব্য দিয়ে আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেন। বৈঠকে পরিকল্পিত হত্যার ঘটনায় অভিযুক্ত সজল কান্তি দেবকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। অন্যথায় সর্বাত্মক আন্দোলনের হুশিয়ারী দেয়া হয়। এছাড়াও আন্দোলন নিয়ে কটাক্ষ এবং অভিযুক্ত সজল কান্তি দেবকে গ্রেপ্তারের দাবিতে আজ মঙ্গলবার বিকেল ৪ টায় শহরের নতুন বাজার মোড়ে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের ডাক দেয়া হয়েছে। বৈঠকে উপস্থিত লোকজন অভিযুক্ত সজল দেবকে ছেড়ে দেয়ার অভিযোগে ওসি মোঃ লিয়াকত আলীর অপসারণ দাবি করেন। আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য আবদুল হাকিম। ছাত্রনেতা অলিউর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আবদুল মুক্তাদির চৌধুরী, দত্ত গ্রামের বিশিষ্ট মুরুব্বী সাবেক মেম্বার অনিল পুরকায়স্থ, মনর উদ্দিন, থানা ছাত্রদল আহবায়ক হারুনুর রশীদ হারুন, রুহুল আমিন, সাহেব আলী প্রমূখ।
এদিকে জেলা সমন্বয় কমিটির বৈঠক শেষে পুলিশ সুপার মোঃ কামরুল আমিন গৃহপরিচারিকা অঞ্জনা নম এর মৃত্যুর ঘটনা নিয়ে সহকারী পুলিশ সুপার নাজমূল ইসলামকে অফিসে তলব করেন। এ সময় অভিযুক্ত সজল কান্তি দেবকে ছেড়ে দেয়া এবং মামলা গ্রহণ না করা নিয়ে পুলিশ সুপার ক্ষোভ প্রকাশ করেন। তিনি অভিযুক্ত সজলকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার নির্দেশ দেন।
এ ব্যাপারে গতকাল রাত সোয়া ১২ টার দিকে নবীগঞ্জ থানার ওসি মোঃ লিয়াকত আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নিহতের পরিবার এখনো কোন অভিযোগ দায়ের করেনি। তবে তারা থানায় এসেছিল। অভিযোগ দেবে বলে তারা জানিয়ে গেছে। তিনি জানান, মামলা রেকর্ড করার জন্য পুলিশ সুপার নির্দেশ দিয়েছেন।
উপজেলা পুজা কমিটির সাধারণ সম্পাদক সুখেন্দু রায় বাবুল বলেন, হত্যার রহস্য উদঘাটনে গাড়িমসি করছে পুলিশ। এনিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানান তিনি। উল্লেখ্য, নবীগঞ্জ সদর উপজেলার দত্ত গ্রামের বাসিন্দা রাজেন্দ্র নম’র কন্যা অঞ্জনা নম (১৬) হাসপাতালের প্রধান অফিস সহকারী সজল কান্তির বাসায় গৃহকর্মী হিসেবে কর্মরত ছিল। শনিবার সজলের বাসা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com