সোমবার, ১৩ মে ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

প্রাইভেট হাসপাতালের চিকিৎসকদের কর্মবিরতী ॥ ভোগান্তিতে রোগীরা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৮৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে প্রাইভেট ক্লিনিকের চিকিৎসকদের কর্মবিরতী থাকায় ভোগান্তিতে পড়েছেন ভর্তি হওয়া রোগীরা। পাশাপাশি গতকাল সোমবার সকাল থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিভিন্ন উপজেলা থেকে প্রসব ব্যথা নিয়ে আসা রোগীরা সদর হাসপাতালে ভর্তি হয়ে পড়েছেন বিপাকে। কারণ দুপুর ২টার পরে হাসপাতালের নিয়ম অনুযায়ী সিজার বন্ধসহ বিভিন্ন রোগের চিকিৎসকরা চলে যান। শুধুমাত্র জরুরি বিভাগে একজন ডাক্তার থাকেন। কিন্তু তার পক্ষে সিজার কিংবা চিকিৎসা করা সম্ভব নয়। অনেকে বাধ্য হয়ে শহরের কোনো প্রাইভেট হাসপাতালে সিট না পেয়ে ঢাকা, সিলেট গেছেন। সম্প্রতি ঢাকার সেন্ট্রাল হসপিটালের চিকিৎসককে গ্রেফতারের প্রতিবাদে চিকিৎসকরা এ কর্মবিরতীদের ডাক দেন। কিন্তু কর্মবিরতীর ফলে বিভিন্ন রোগের অনেক রোগীরা ডায়াগনষ্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষা করাতে পারছেন না।
গতকাল রাত ৮টায় সদর হাসপাতালের গাইনী ওয়ার্ডে সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রসব ব্যথা নিয়ে জেলার বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ২০ জন নারী ভর্তি হয়েছেন। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক। তাদের স্বজনরা নিরূপায় হয়ে অ্যাম্বুলেন্স ভাড়া করে ঢাকা, সিলেট নিয়ে যাচ্ছেন। এর মাঝে এক নবজাতকের মৃত্যু হয়েছে। তাছাড়া অনেক রোগীরা বেকায়দায় পড়ে হাসপাতালে সিট না পেয়ে মেঝেতে পড়ে আছেন চিকিৎসার আশায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com