বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ব্রাহ্মণডোরা ইউনিয়নে জাতীয়তাবাদী মহিলা দলের সমাবেশ অনুষ্ঠিত

  • আপডেট টাইম শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ১১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- বাংলাদেশের নির্বাচন এক সময় উৎসবে পরিণত হতো। প্রার্থীরা ভোটারদের নিকট গিয়ে ভোট প্রার্থণা করতেন, বিভিন্ন প্রতিশ্রুতি দিতেন। ভোটাররাও উৎসবের আমেজে ভোট কেন্দ্রে যেতেন, ভোট দিতেন। কিন্তু সেই দিন এখন আর নেই। এখন দিনের ভোট রাতে হয়। আমার ভোট আমি দিবো, তোমার ভোটও আমি দিবো, জনগণের ভোটের অধিকার হরণ করে এই ব্যবস্থাই চালু করেছে আওয়ামীলীগ। ১৯৭৫ সালের ২৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা করে আওয়ামীলীগ বাকশাল কায়েম করেছিল, সেই বাকশালের আদলে এখন আবারও একদলীয় শাসন কায়েম করা হয়েছে। তাই জনগণের প্রতি আওয়ামীলীগের এমপিদের কোনো দায়বদ্ধতা নেই। কারণ জনগণের ভোটে তারা নির্বাচিত না। তিনি গতকাল শুক্রবার বিকালে শায়েস্তাগঞ্জ উপজেলার ১১নং ব্রাহ্মণডোরা ইউনিয়ন বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত মহিলা সমাবেশে এসব কথা বলেন। বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি এবং গ্যাস, বিদ্যুৎ ও দ্রব্যমূল্য কমানোর দাবীতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে জি কে গউছ আরও বলেন- বিএনপি যতবারই রাষ্ট্র ক্ষমতায় গিয়েছে নারীদের উন্নয়নে কাজ করেছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়েই বাংলাদেশে প্রথম মহিলা ও শিশু মন্ত্রনালয় গঠন করেছিলেন। নারীদের অগ্রযাত্রাকে সমৃদ্ধ করেছিলেন। বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তিনি প্রধানমন্ত্রী হয়েই নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছিলেন। নারীদের বিনা বেতনে শিক্ষা ব্যবস্থা চালু করেছিলেন। নারীদের যাতে অর্থকষ্ট না হয় সে জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্ত মহিলাদের ভাতা ও মাতৃত্বকালিন ভাতা চালু করেছিলেন। এসব কর্মসূচীর মধ্য দিয়ে তিনি বাংলাদেশের নারীদের হৃদয় জয় করেছিলেন। বাংলাদেশের নারীরা খালেদা জিয়াকে ভালোবাসেন। যার ফলশ্রুতিতে খালেদা জিয়াকে কোনো নির্বাচনে পরাজয় বরণ করতে হয়নি। এই জনপ্রিয়তার কারণে আওয়ামীলীগের প্রতিহিংসার শিকার হয়ে সাবেক ৩ বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বন্দী জীবন যাপন করছেন। একজন বয়স্ক ও অসুস্থ্য নারী হলেও বেগম খালেদা জিয়ার উপর বিচারের নামে প্রহসন করা হয়েছে, জুলুম করা হয়েছে। উন্নত চিকিৎসার সুযোগ পর্যন্ত দেয়া হয়নি।
তিনি বলেন- মায়ের জাতিকে যারা সম্মান দিতে জানে না তারা রাষ্ট্রপরিচালনার অধিকার রাখে না। বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে নারী ও শিশুরা অতি মাত্রায় নির্যাতনের শিকার হচ্ছে। দেশের শিক্ষা প্রতিষ্ঠানে আজ নারী শিক্ষার্থীদের নিরাপত্তা নেই। ছাত্রীলীগের ছেলেরা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদেরকে তুলে নিয়ে অপদস্থ করছে, ধর্ষণ করছে। এই নৈরাজ্যকর পরিস্থিতির অবসান ঘটাতে হবে। দেশকে বাচাঁতে হলে, দেশের মানুষকে বাচাঁতে হলে আওয়ামীলীগ সরকারের কবল থেকে দেশকে মুক্ত করতে হবে।
শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মিজান উদ্দিন আহমেদ মোহনের সভাপতিত্বে ও ব্রাহ্মণডোরা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সেলিম মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু তাহের।
সমাবেশে বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির সহ সভাপতি ও জেলা পরিষদ সদস্য আবদুল আজিজ ফরহাদ, জেলা যুবদলের সাধারণ মোঃ জালাল আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুল রহমান সিতু, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম কাওসার, বিএনপি নেতা মোঃ সাইফুল ইসলাম, মোঃ সারাজ খান, মোঃ মোক্তার হুসেন, ইলিয়াস মিয়া চৌধুরী, হাসানুর রহমান ইনু, মোঃ মোশাহিদ মিয়া, হাজী সাহেব আলী, আঃ হাসিম, মফুল মিয়া, নসর উদ্দিন, লুৎফর রহমান, জহুর মিয়া, মাও আবু তাহের, ফরেজ আলী, আঃ কদ্দুস, সুমি আক্তার, মুক্তা আকতার, আনোয়ারা বেগম, সাফিয়া খানম, মার্জিয়া বেগম, অনফা খাতুন, হাসেনা বেগম, তাসলিমা আক্তার, ঝর্না বেগম, রংমালা, লাইজু আক্তার, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক তোফায়েল আহমেদ মনির, শামীম আহমেদ, আরিফ হুসেইন খোকন, শফিকুল ইসলাম রিপন, মোঃ জাহির চৌধুরী, ছাত্রদল নেতা খলিলুর রহমান মাসুম, এস এম বকুল, এস এম মারজান, সাইফুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com