শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জের জাহিদপুর গ্রামে বিদ্যালয় বিহীন ভূমি নিয়ে এলাকা তোলপাড়

  • আপডেট টাইম বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ১৭২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি \ নবীগঞ্জে প্রাথমিক বিদ্যালয় স্থাপনের নিমিত্তে দানকৃত ভূমিতে বিদ্যালয় নির্মিত না হলেও বিশেষ একটি মহল কর্তৃক অভিনব জালিয়াতির অভিযোগ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। উপজেলার ৮নং নবীগঞ্জ সদর ইউনিয়নের পূর্ব জাহিদপুর গ্রামে এঘটনা ঘটে।
দানকৃত ভূমির দলিল ও স্থানীয় সূত্রে প্রকাশ, ১৯৯৬ সালে নবীগঞ্জ উপজেলার পূর্ব জাহিদপুর গ্রামের আবদুল সোবহান, আব্দুর রহিম ওরফে কাচা মিয়া এবং মোঃ ফরিদ উদ্দিন ওরফে গেদা মিয়া ৮৭০ নং দলিলে বিদ্যালয় স্থাপনের নির্মিত্তে ৩১ শতক ভূমি হবিগঞ্জ জেলা প্রশাসকের অনুক‚লে রেজিষ্ট্রি সম্পাদন করে দেন। এর মধ্যে সোবহান মিয়া দাতা হিসেবে ভূমি দাতা হলেও বাস্তবে তার কোন মালিকানাধীন ভূমি ছিলনা বলে জানা যায়। পরবর্তীতে একই গ্রামের তাজুল ইসলাম ওরফে সামছু মিয়া ১৮৯৩ নং দলিলে ৩৩ শতক ভূমি পূর্ব জাহিদপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের অনুক‚লে রেজিষ্ট্রি করে দেন। এক পর্যায়ে সামছু মিয়ার দানকৃত ভূমিতে বিদ্যালয় নির্মিত না হলে নিজের অনুক‚লে ফিরিয়ে এনে অন্যত্র বিক্রি করেন। এদিকে, বিদ্যালয় বিহীন এলাকায় প্রস্তাবিত ভূমিতে বিদ্যালয় নির্মিত না হলেও বিশেষ একটি মহল বিদ্যালয় সরকারি করণের নির্মিত্তে স্থানীয় সংসদ সদস্যের নিকট থেকে ডিও সংগ্রহ করেন। এখবর এলাকায় ছড়িয়ে পড়লে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। এনিয়ে ৮৭০ নং দলিলে বর্ণিত দাতা সদস্য মৃত আব্দুর রহিমের পুত্র মোঃ তাহিদ মিয়া বলেন, পূর্ব জাহিদপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের নির্মিত্তে আমার পিতাসহ ৪ জন ১৮৯৩ নং দলিলে ৩৩ শতক ভূমি দান করেন। বাস্তবে দানকৃত ভূমিতে বিদ্যালয় স্থাপিত হয়নি। এর মধ্যে সামছু তার দানকৃত ভূমি নিজের অনুক‚লে ফিরিয়ে এনে অন্যত্র বিক্রি করেছেন। উত্তরাধিকার সূত্রে আমার পৈত্রিক ভূমি আমার অনুক‚লে রয়েছে।
সরেজমিনে আলাপকালে সাবেক ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমান চুনু মিয়া, ইউপি সদস্য মঈন উদ্দিন, বিশিষ্ট মুরুব্বি ফজল মিয়া ও মোঃ হুসন আলী বলেন, আমাদের গ্রাম বা দানকৃত ভূমিতে বিদ্যালয়ের কোন অস্তিত্ব নেই। আলোচিত ভূমিতে ওয়াহিদ আলী, সাহিদ আলী এবং মিলন বেগম গৃহ নির্মাণ করে বসবাস করছে। চাঞ্চল্যকর এঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com