শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

শিক্ষাক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন করায় এমপি আবু জাহিরকে গণসংবর্ধনার আয়োজন

  • আপডেট টাইম বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ২২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলায় জেলার সর্বোচ্চ সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত ও শেখ হাসিনা মেডিক্যাল কলেজ এবং দেশের সপ্তম কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করায় সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে গণসংবর্ধনা দেওয়া হচ্ছে। শিক্ষা পরিবারের আয়োজনে আগামীকাল বৃহস্পতিবার বেলা ২টায় হবিগঞ্জ পৌরসভা মাঠে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গতকাল হবিগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানানো হয়। এতে সভাপতিত্ব করেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও নতুন এমপিওভুক্ত কবির কলেজিয়েট একাডেমির গভর্নিং বডির সভাপতি মোহাম্মদ শাবান মিয়া ও লিখিত বক্তব্য পাঠ করেন জেলা শিক্ষক সমিতির সভাপতি কাজী মোঃ কামাল উদ্দিন।
এ সময় জানানো হয়, এমপি আবু জাহির হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলায় দু’দফায় ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তির আওতায় নিয়ে এসেছেন। এ ছাড়া তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে হবিগঞ্জে দেশের সপ্তম কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ এবং অনেকগুলো স্কুল-কলেজ প্রতিষ্ঠা করেছেন। শিক্ষাক্ষেত্রে এ পরিমাণ উন্নয়ন হবিগঞ্জ তথা আশপাশের আরও কয়েকটি জেলার কোন জনপ্রতিনিধি করতে পারেননি। বৃন্দাবন সরকারি কলেজে এক সময় অল্পসংখ্যক শিক্ষার্থী লেখাপড়া করতেন। এমপি আবু জাহির এখানে অনার্স-মাস্টার্স চালু করে দেওয়ায় জেলার অর্ধলক্ষাধিক শিক্ষার্থী এখানে অধ্যয়ন করছেন। এ ছাড়া বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে ডাবল শিফট চালু করায় শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়ন হয়েছে। তিনি অনেকগুলো মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠানকে কলেজে রূপান্তরিত করেছেন। ইউনিয়নে ইউনিয়নে কলেজ প্রতিষ্ঠার ঘোষণা দিয়ে সেই কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছেন। হবিগঞ্জের যে কোন শিক্ষার্থী অথবা শিক্ষকের প্রয়োজনে সার্বক্ষণিক এ জনপ্রতিনিধির আন্তরিক সহযোগিতা পাওয়া যায়।
সংবাদ সম্মেলনে শিক্ষাক্ষেত্রে এমপি আবু জাহির এর মাধ্যমে সাধিত হওয়া অভাবনীয় আরও সকল উন্নয়নের বিবরণ দেওয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন এমপি আবু জাহির। এতে সভাপতিত্ব করবেন ফেলো অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, কথা সাহিত্যিক ও কলামিস্ট আলী ইদ্রিস হাইস্কুলের প্রতিষ্ঠাতা আলী ইদ্রিস। সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই সংবর্ধিত ব্যক্তিত্ব এমপি আবু জাহিরসহ অতিথিবৃন্দকে অভ্যর্থনা জানাবে স্কাউট, গার্ল ইন স্কাউট, গার্ল গাইড ও ব্র্যান্ড দল। এ ছাড়া বর্ণাঢ্য শোভযাত্রাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
সংবাদ সম্মেলনে হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোঃ মিজানুর রহমান শামীম, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল চৌধুরী, সাবেক সভাপতি শামীম আহছান, মোঃ ফজলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সদস্য ফেরদৌস আহমেদ, এডভোকেট মোঃ আবু জাহির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আসাদুজ্জামানসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, হবিগঞ্জ সদর উপজেলায় এ বছর নতুন করে আরও ১০টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। জেলার মধ্যে এমপিওভুক্তিতে এবারও শীর্ষ হল সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর নির্বাচনী এলাকা।
তিন বছর আগে এমপি আবু জাহিরের প্রচেষ্টায় হবিগঞ্জ সদর ও লাখাই উপজেলার ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছিল। যা ছিল জেলায় সর্বোচ্চ। তার এলাকায় এনিয়ে ২৭টি প্রতিষ্ঠান এমপিওভুক্তির আওতায় আসল। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। এমপি আবু জাহির ঘোষণা দিয়েছিলেন নির্বাচনী এলাকার প্রত্যেকটি ইউনিয়নে কলেজ প্রতিষ্ঠা করবেন। ইতোমধ্যেই সেই কার্যক্রম এগিয়ে যাচ্ছে এবং প্রতিটি ইউনিয়নে কলেজ প্রতিষ্ঠা হচ্ছে। একইভাবে প্রতিষ্ঠা পাচ্ছে স্কুল এবং মাদ্রাসাও।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com