শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জের ইনাতগঞ্জে থানা বাস্তবায়ন নিয়ে দুই ইউনিয়নবাসী বিশাল প্রতিবাদ সমাবেশ

  • আপডেট টাইম শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ২৯৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ পুলিশ ফাড়িঁকে থানায় রূপান্তরিত করার জন্য থানা বাস্তবায়ন কমিটি গঠনের খবর পেয়ে ফুসেঁ উঠেছে উপজেলা বড় ভাকৈর পুর্ব ও পশ্চিম ইউনিয়নবাসী। শুরু হয়েছে প্রতিবাদের ঝড়। ওই দু’ ইউনিয়নের জনসাধারন কোনভাবেই ইনাতগঞ্জ থানার অধীনে থাকতে নারাজ। তারা নবীগঞ্জ থানার অধীনে থাকলেই সম্মানজনক নিরাপধে থাকবেন বলে অভিমত প্রকাশ করেছেন। এ ব্যাপারে বৃহস্পতিবার বিকালে উপজেলার বড় ভাকৈর (পুর্ব) ইউনিয়নবাসী উদ্যোগে কাজীর বাজারস্থ প্রাইমারী স্কুলে বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়। সাবেক চেয়ারম্যান মেহের আলী মালদার এর সভাপতিত্বে এবং ছাদিকুর রহমানের পরিচালনায় অনুষ্টিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আব্দুর রুপ, আব্দুল্লাহ মিয়া, বীরমুক্তিযোদ্ধা আফছর উল্লা, সাদেক আলী মাজু, জাকারিয়া হোসেন বকুল, ফয়ছল আহমেদ, আলতাফুর রহমান, সাবেক মেম্বার আব্দুর রুপ, সাবেক মেম্বার বশর উদ্দিন, সাবেক মেম্বার আনোয়ার হোসেন, বশর মিয়া, সাবেক মেম্বার ইমান উদ্দিন, আব্দুস সাফি, আব্দুন নুর, দিদার আহমেদ, সাবেক প্যানেল চেয়ারম্যান খালেদ মোশারফ, আব্দাল মিয়া নুরই মিয়া প্রমূখ। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ৪টি ইউনিয়ন নিয়ে ইনাতগঞ্জে থানা বাস্তবায়ন হলে ২নং বড় ভাকৈর (পুর্ব) ইউনিয়নবাসী ওই থানার অধীনে অন্তরভুক্তি থাকতে চাই না। কারন আইন শৃংখলাজনিত বা আইনী সেবা নেয়ার জন্য ইনাতগঞ্জ গেলে থানায় আসা যাওয়ার সময় অনেক নাজেহাল হতে হওয়ার আশংখ্যা রয়েছে। ফলে নবীগঞ্জ থানাই আমাদের জন্য নিরাপধ। তারা বলেন, সরকারী সিদ্ধান্তের কারনে যদি ৪টি ইউনিয়ন নিয়ে যদি থানা স্থাপিত হয়, তাহলে সে থানা ২নং ইউপির কাজীর বাজারে হউক। অন্যতায় ১ ও ২ নং ইউনিয়নবাসী ইনাগঞ্জের অধীনে থানা বাস্তবায়ন দেখতে চান না।
উল্লেখ্য, উপজেলা ১, ২, ৩ ও ৪ নং ইউনিয়ন নিয়ে একটি থানা বাস্তাবায়নের জন্য ইনাতগঞ্জে এক মিটিং হয়। উক্ত মিটিংয়ে থানা বাস্তাবায়ন একটি কমিটি গঠিত হয়েছে। ইনাতগঞ্জে থানা বাস্তবায়নে উক্ত কমিটিতে ১নং ইউপির সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশ ২ নং ইউপির বর্তমান চেয়ারম্যান আক্তার হোসেন ছুবা ও সাবেক চেয়ারম্যান আশিক মিয়ার সম্মতিসহ স্বাক্ষর রয়েছে। এই খবর ওই দু ইউনিয়নে জানাজানি হলে ইউনিয়নবাসী ফুসেঁ উঠেন। শুরু হয় নানা আলোচনা সমালোচনা। প্রতিবাদের ঝড় উঠে গ্রাম পর্যায়ে। সাধারণ মানুষের দাবী একটাই ওই দু ইউনিয়নবাসী ইনাতগঞ্জে থানা স্থাপনের পক্ষে নয়। থানা হতে হলে ৪টি ইউনিয়নের মধ্যবর্তী স্থান কাজীর বাজারে হউক। নতুবা তারা নবীগঞ্জ থানার অধীনে থাকতে চান। এর হেরফের হলে তারা গ্রামে গ্রামে দুর্বার আন্দোলনসহ বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে। এ ছাড়া উক্ত প্রতিবাদ সমাবেশ থেকে ইনাতগঞ্জ থানা হলে ওই থানার অধীনে যাহাতে তাদের রাখা না হয় এ বিষয়ে দু ইউনিয়নবাসী গণ স্বাক্ষর নিয়ে সরকারের উচ্ছ পর্যায়ে আবেদন জানাবেন। পাশাপাশি মানববন্ধনসহ সভা-সমাবেশ অব্যাহত থাকবে বলেও তারা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com