শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শেখ হাসিনা মেডিকেল কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ মার্চ, ২০২২
  • ১৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শেখ শেখ হাসিনা মেডিকেল কলেজের উদ্যোগে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। গতকাল সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর মুজিবুর রহমান এঁর জন্মদিন জাতীয় শিশু দিবস উদযাপনের কার্যক্রম শুরু হয়। সকাল সাড়ে ৮ টায় শিক্ষকমন্ডলী, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে মেডিকেল কলেজের বঙ্গবন্ধু কর্ণারে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। সকাল ৯ টায় মেডিকেল কলেজ প্রাঙ্গণে র‌্যালী বের করা হয়। সকাল ১০ টায় মেডিকেল কলেজের সন্ধানী সহায়তায় ছাত্র-ছাত্রীদের নিয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, সকাল সাড়ে ১০ টায় মেডিকেল কলেজের সভা কক্ষে অধ্যক্ষ অধ্যাপক ডা: সুনির্মল রায় এর সভাপতিত্বে “বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গিকার, সকল শিশুর সমান অধিকার” এর উপর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ওমিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সভাটি সঞ্চালন করেন অত্র মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও একাডেমিক কো-অর্ডিনেটর ডা. মো: সোলাইমান মিয়া। আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মো: নিজাম উদ্দিন এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন সহযোগী অধ্যাপক (প্যাথলজি) ডা. অজয় রায় চৌধুরী। শিক্ষকগনের মধ্যে বক্তব্য রাখেন, সহযোগী অধ্যাপক (অর্থোপেডিক সার্জারী) ডা. পূর্ণেন্দু বিশ^াস, সহযোগী অধ্যাপক ডা. কান্তি প্রিয় দাশ, সহযোগী অধ্যাপক (প্যাথলজি) ডা. অজয় রায় চৌধুরী, সহকারী অধ্যাপক (কমিউনিটি মেডিসিন) ডা. গোলাম মো: মঈন উদ্দিন, স্টেনোগ্রাফার মো: আব্দুল মন্নান, ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন, হাসান আফ্রিদি, মাহমুদ শাহদাৎ পিয়াল ও তানজিলা নার্গিস সুইটি। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম, কর্মজীবন, জীবনাদর্শ, দেশপ্রেম ও আর্ত-মানবতার সেবা এবং সকল শিশুর সমান অধিকার আদায়ে অবদানে কথা গভীর শ্রদ্ধার সহিত স্মরণ করা হয়। তার পর জাতির পিতার আত্মার শান্তির জন্য দোয়া করা হয়। দুপুর ১২ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানর এর জন্মদিন জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপনউপলক্ষে কেক কাটা হয় এবং হাসপাতালের শিশু ওয়ার্ডে শিশুদের মধ্যে খাবর বিরতণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com