মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ ৩ ভূয়া হোমিও ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী

  • আপডেট টাইম বুধবার, ২ জুলাই, ২০১৪
  • ৫৩৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাল সার্টিফিকেট ব্যবহার, একজনের সার্টিফিকেট ব্যবহার করে অন্য ব্যক্তির ডাক্তারী সনদ আদায়, সরকারী চাকুরী করে ভ্রাম্যমান আদালতের নামে ব্যাপক চাদাবাজী, প্রতারনা, অর্থ আদায়সহ নানা অভিযোগে ৩ ভূয়া হোমিও প্যাথিক ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের নিকট একটি আবেদন করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তিরা হলেন- ফায়ার সার্ভিস রোডের মিলন হোমিও হল এবং কোর্ট মসজিদ মার্কেটের রমজান হোমিও হলের স্বত্বাধিকারী এবং কথিত হবিগঞ্জ হোমিও প্যাথিক মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের স্বঘোষিত অধ্যক্ষ মুখলিছুর রহমান, চুনারুঘাটের সাটিয়াজুরি বাজারের কামাল ডিসপেন্সারীর এসএম কামাল এবং মুসলিম কোয়ার্টার এলাকার মদনী মঞ্জিলের তরফদার হোমিও হলের ছুরত আলী।
জেলা প্রশাসকের কাছে প্রেরিত অভিযোগে জানা যায়, মখলিছুর রহমান ১৯৯৭ সনে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে ৫ বিষয়ে অকৃতকার্য্য হয়। তারপরও ভূয়া তথ্য দিয়ে ও বিপুল পরিমান টাকার বিনিময়ে ডিএইচএমএস সনদ সংগ্রহ করে। ডাক্তার উপাধী ব্যবহার করার পূর্বে মুখলিছুর রহমান ভগবতী প্রেসে কর্মচারী এবং কামাল হোমিও ক্লিনিকে কর্মচারী হিসাবে দায়িত্ব পালন করে। হঠাৎ করেই মুখলিছুর রহমান হোমিও প্যাথিক ডাক্তার বনে যায়। মুখলিছুর রহমান এসএসসি সার্টিফিকেট বিক্রি করে বলেও অভিযোগ রয়েছে। নিজের জাল সার্টিফিকেট ব্যবহারের বিষয়ে ইতিপূর্বে মুখলিছুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন তার নিজের কাছে রক্ষিত এসএসসি সার্টিফিকেট অনুযায়ী তিনি পাশ, তবে বোর্ড থেকে ইন্টারনেটে দেয়া একই সার্টিফিকেট অনুযায়ী তিনি কিভাবে ফেইল তা তার বুঝে আসে না। বিষয়টি তখন হাসির খোরাকের জন্ম দেয়। দৃশ্যত মুখলিছুর রহমানের হাতে রক্ষিত সার্টিফিকেটটি নিজের বানানো বলেই তিনি স্বীকার করেছেন। এদিকে এসএম কামালের বিরুদ্ধে আরও গুরুতর অভিযোগ পাওয়া গেছে। এসএম কামালও এসএসসি পাশ করেননি। পাশের বাড়ির হাবিবুর রহমান নামে এক যুবকের সার্টিফিকেট ব্যবহার করে তিনি সিলেট জালালাবাদ হোমিও প্যাথিক কলেজ এন্ড হাসপাতালে ডিএইচএমএস এ ভর্তি হয়েছেন। এক্ষেত্রে এসএম কামাল নিজের নাম হাবিবুর রহমান হিসাবে ব্যবহার করেছেন। ২০০৫ সনে হাবিবুর রহমান এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। তার রোল নং ৩০৯০৪৫, রেজিঃ নং ৩১৯৫২৩, তার জন্ম তারিখ ২১/০৮/১৯৮৫ইং। এসএম কামাল উপরোক্ত সার্টিফিকেটটিই তার একাডেমিক কাজে ব্যবহার করছেন। হাবিবুর রহমান এবং এসএম কামাল এর ভোটার আইডি কার্ড, জাতীয় সনদপত্র যাচাই বাছাই করে প্রকৃত তথ্য বের করার দাবী জানানো হয়েছে আবেদনে। সিলেট জালালাবাদ হোমিও প্যাথিক কলেজে দাখিল করা এসএম কামাল এর সার্টিফিকেটটি যাচাই বাছাই করলে এর সত্যতা পাওয়া যাবে। অন্যদিকে ছুরুত আলী জেলা প্রশাসক কার্যালয়ের জারিকারক। তিনিও হোমিও প্যাথিক ডাক্তার। জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারী হওয়ার কারণে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের সাথে রয়েছে ছুরত আলীর সুসম্পর্ক। ভ্রাম্যমান আদালত দিয়ে জরিমানা করানো হবে, জেল খাটানো হবে এমন ভয়ভীতি দেখিয়ে ছুরত আলী সাধারণ হোমিও চিকিৎসকদের কাছ থেকে অর্থ আদায় করেন বলে অভিযোগ রয়েছে। জেলা প্রশাসক ইতিমধ্যে অভিযোগের কপি গ্রহণ করেছেন। হবিগঞ্জ হোমিও এসোসিয়েশন এর পক্ষে গত ২৩ জুন অভিযোগপত্রটি দাখিল করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com