শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মহানবীর আদর্শ অনুসরণ করলে সমাজে শান্তি প্রতিষ্ঠা পাবে

  • আপডেট টাইম শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ৩৫৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় মহানবী হযরত মুহাম্মদ (সা) এর অবদান সবচেয়ে বেশি। তাঁর আদর্শ অনুসরণ করলে সমাজের প্রতিটি ক্ষেত্রে শান্তি প্রতিষ্ঠা পাবে। তাই ইসলাম ধর্মের অনুসারী প্রতিটি মানুষের উচিত মহানবীর দেখানো পথে চলা। পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা) উপলক্ষে বুধবার বিকেলে হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেছেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির। “বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় মহানবী হযরত মুহাম্মদ (সা)” শীর্ষক আলোচনা সভাটির আয়োজন করে হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশন।
সভায় সাম্প্রতিক পরিস্থিতির প্রসঙ্গে টেনে সংসদ সদস্য আবু জাহির বলেন, ইসলাম শান্তি, সাম্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্বের ধর্ম। এ ধর্মে উগ্রবাদের স্থান নেই। অন্য ধর্মের মানুষকে সুরক্ষা নিশ্চিতের শিক্ষা দেয় ইসলাম। কিন্তু ইসলামের নাম ব্যবহার করে কিছু লোক সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করে। এ পরিস্থিতিগুলোতে অত্যন্ত ধর্য্যরে পরিচয় দিতে হবে। দেশের ও জাতির স্বার্থে সরকারের সকল বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে হবে। তিনি বলেন, এবার আমরা রাষ্ট্রীয়ভাবে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (স) এর সভায় আসলাম। আগামীতে এই অনুষ্ঠান আরও বড় পরিসরে, আরও সমৃদ্ধ হবে ইনশাআল্লাহ।
সভায় সভাপতিত্ব করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান ও স্বাগত বক্তব্য রাখেন জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। অনুষ্ঠানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা) উপলক্ষে ইসলামী সাংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ী ৩০ জন ছাত্রছাত্রীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন হবিগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াছিন আরাফাত রানা, ইসলামিক ফাউন্ডেশন শিক্ষক সমিতির সভাপতি মুফতি মোহাম্মদ আব্দুল মজিদ পিরিজপুরী প্রমুখ। এ সময় বিভিন্ন পর্যায়ের আলেম-ওলামাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের মাঠ কর্মকর্তা মোহাম্মদ আব্দুল ওয়াদুদ। শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন রেলওয়ে স্টেশন জামে মসজিদের শিক্ষক মাওলানা মো. শাহ আলম।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com