শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মানবপাচির তৈরী করে নিরাপত্তা বেষ্টনী ॥ নবীগঞ্জকে দাঙ্গা থেকে রক্ষা করলেন আলমগীর চৌধুরী, ইউএনও এবং ওসি

  • আপডেট টাইম শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ৫০৭ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ কুমিল্লায় ঘটে যাওয়া ঘটনার জেরধরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামসহ নবীগঞ্জ বাসীকে সাম্প্রদায়িক দাঙ্গার হাত থেকে জীবন বাজি রেখে বাচাঁলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন ও থানার ওসি ডালিম আহমদ। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় দুর্গা মন্দরিরের পূজাম-পের সামনে পুজারী ও মাদ্রাসার ছাত্র এবং মুসল্লীদের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষে থানার ওসি’সহ ২০ জন আহত হয়েছে। সংঘর্ষে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করা হয়। অবশেষে ওসি মোঃ ডালিম আহমদ নিজের শরীরের রক্ত দিয়ে পুজা মন্ডপের প্রতীমা রক্ষা করেছেন। স্থানীয় লোকদের সহযোগিতায় জীবন বাজি রেখে ও কঠোর হস্তক্ষেপে বড় ধরনের সাম্প্রদায়িক দাঙ্গা-হাঙ্গামার কবল থেকে গুমগুমিয়া গ্রামসহ নবীগঞ্জবাসীকে রক্ষা করেছেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. আলমগীর চৌধুরী ও ইউএনও শেখ মহি উদ্দিন। সংঘর্ষে এলাকার মুসল্লীরা জড়িয়ে পড়লে পরিস্থিতি বেসামাল হয়ে উঠে।
স্থানীয় সূত্রে জানা যায়, কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামের পাঞ্জারাই জি.কে.ওয়াই দাখিল মাদ্রাসার ছাত্ররা ¯’ানীয় যুবকদের নিয়ে ওই দিন বিকাল সাড়ে ৫ টার দিকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি গুমগুমিয়া গ্রামের দুর্গা মন্দিরের পুজা মন্ডপের সামনে আসা মাত্রই সনাতন ধর্মাবলম্বী কতেক যুবকের সাথে মাদ্রাসা ছাত্রদের বাকবিতন্ডায় হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি মোঃ ডালিম আহমদের নেতৃত্বে একদল পুলিশ, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু মাদ্রাসার ছাত্র ও যুবকদের সাথে এলাকার মুসল্লীগণ যোগ দেয়ায় পরিস্থিতি বেসামাল হয়ে উঠে। শুরু হয় ইটপাটকেল নিক্ষেপ। এ সময় নবীগঞ্জ থানার ওসি মো. ডালিম আহমদ একদল পুলিশ নিয়ে মন্ডপের আশপাশ মানবপাচির তৈরী করে নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলেন। এ সময় একটি ইট তার মাথায় পড়ে রক্তাক্ত আঘাতপ্রাপ্ত হন। ওসি আঘাতপ্রাপ্তের খবরে উত্তেজিত লোকজন পিছু হটেন। ফলে নবীগঞ্জবাসী সাম্প্রদায়িক দাঙ্গার হাত থেকে রক্ষা পেয়েছেন বলে মন্তব্য করেছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। পরে গুরুতর আহত ওসিকে নবীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাতে আহত ওসি দেখতে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এডঃ আবুল ফজল, সাংগঠনিক সম্পাদক নুরুল আমীন বুলবুল ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com