শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মুখলিছুর রহমানের বিরুদ্ধে দুদকে অভিযোগ ৪র্থ শ্রেণী পাশ, এসএসসির সার্টিফিকেট জাল তবুও তিনি হোমিও প্যাথিক কলেজের অধ্যক্ষ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ জুন, ২০১৪
  • ৪৮৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পারিবারিক সূত্রমতে ৪র্থ শ্রেনী পর্যন্ত পড়ালেখা করেছেন মুখলিছুর রহমান। এরপর চাকুরী নেন ভগবতী প্রেসে মেশিন এসিস্ট্যান্ট হিসাবে। দোকান কর্মচারী হিসাবে চাকুরী নেন কামাল হোমিও ক্লিনিকে। সেখানে অন্তত ১০ বছর চাকুরী করেন তিনি। এরপর মুখলিছুর রহমান নিজেই হোমিও প্যাথিক ডাক্তার হওয়ার স্বপ্ন নিয়ে সেখান থেকে বেরিয়ে আসেন। হয়েও যান ডাক্তার। বাধ সাধে সার্টিফিকেট। মুখলিছুর রহমানের কাছে সেটাও সম্ভব হয়ে যায়। ৪র্থ শ্রেণী পর্যন্ত পড়ার পর লেখাপড়া বন্ধ দিয়ে চাকুরী করলেও ১৯৯৭ সালে ঠিকই এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেন তিনি। এসএসসি পরীক্ষায় ৫ বিষয় অকৃতকার্য্য হন মুখলিছুর রহমান। তাহার এসএসসি’র রোল নং ৫০৬৩৩০, রেজিঃ নং ৫১১৯৬৩, সেশন-১৯৯৫-৯৬। জেকে এন্ড এইচকে উচ্চ বিদ্যালয়ের খাতাপত্রে মুখলিছুর রহমান অকৃতকার্য্য হলেও তার কাছে রক্ষিত সার্টিফিকেট অনুযায়ী তিনি এসএসসি পাশ।
সেই জাল সার্টিফিকেট ব্যবহার করে মুখলিছুর রহমান হোমিও প্যাথিক এর ডিএইচএমএস সার্টিফিকেট সংগ্রহ করেন এবং ড্রাগ লাইসেন্স সংগ্রহ করেন। শুধু তাই নয় কোনো ধরনের যোগ্যতা না থাকা স্বত্বেও মুখলিছুর রহমান হবিগঞ্জ শহরে ৩টি হোমিও প্যাথিক এর প্রতিষ্ঠান গড়ে তুলেন। এর মধ্যে তার অন্যতম প্রতারণা হচ্ছে “হবিগঞ্জ হোমিও প্যাথিক মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল” এর নামে ব্যাপক প্রতারণা। অনুমোদনকারী প্রতিষ্ঠান “বাংলাদেশ হোমিও বোর্ড” এর তালিকায় “হবিগঞ্জ হোমিও মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল” নামে কোনো কলেজের অস্তিত্ব নাই।
৪র্থ শ্রেণী পাশ মুখলিছুর রহমান নিজের নামের সাথে হবিগঞ্জ হোমিও কলেজের অধ্যক্ষ পদও ব্যবহার করে আসছেন। অভিযোগ রয়েছে যারা এসএসসি পাশ করতে পারেনি তাদের এসএসসি পাশ সার্টিফিকেট বানিয়ে দেয়ার দায়িত্বও নেন মুখলিছুর রহমান। একেকটি এসএসসি পাশ সার্টিফিকেট তৈরীর বিনিময়ে মুখলিছুর রহমান সর্বনিম্ন ৫ হাজার থেকে সর্বোচ্চ ২০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নেন। এসব অভিযোগে ইতিমধ্যে দুদকে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। মুখলিছুর রহমানের বাড়ি সদর উপজেলার বড় বহুলা গ্রামে। তার পিতার নাম আদম আলী। এব্যাপারে মুখলিছুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান- “ইন্টারনেটে দেয়া সার্টিফিকেটটি আমার। তবে আমার কাছে প্রিন্ট করা যে সার্টিফিকেট আছে সেটাতে আমি পাশ। ইন্টারনেট ভার্সনে প্রকাশ করা সার্টিফিকেটটিতে কি কারনে আমাকে ফেইল বলে উল্লেখ করা হয়েছে তা আমার জানা নাই”। তবে তিনি একদিন পরে সংবাদটি প্রকাশ করার জন্য অনুরোধ জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com