বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

আজ বিশিষ্ট কবি ফখরউদ্দিন ঠাকুর এর ৯ম মৃত্যুবার্ষিকী

  • আপডেট টাইম সোমবার, ২৩ জুন, ২০১৪
  • ৩৭১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের বিশিষ্ট কবি ফখরউদ্দিন ঠাকুরের ৯ম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে মিলাদ-মাহফিল, কোরআনখানী ও ‘ফখরউদ্দিন ঠাকুর স্মৃতি পরিষদ’-এর পক্ষ থেকে স্মারক বক্তৃতামালার আয়োজন করা হয়েছে। আজ সোমবার বিকাল ৬টায় রাজনগরস্থ ইসলামিয়া এতিমখানায় কোরআনখানী ও মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া রাজনগর কবরস্থান মসজিদ ও হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ মসজিদে মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হবে। আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘কবি ফখরউদ্দিন ঠাকুর স্মারক বক্তৃতামালা’। সকল অনুষ্ঠানে প্রয়াত কবির আত্মীয়-স্বজন, শুভানুধ্যায়ী ও সংশ্লিষ্ট সুধী সমাজকে অংশগ্রহণের জন্য আহবান জানিয়েছেন কবিপতœী ডাঃ সায়েরা চৌধুরী এবং কবি ফখরউদ্দিন ঠাকুর স্মৃতি পরিষদ।
উল্লেখ্য, কবি ফখরউদ্দিন ঠাকুর ১৯৪৪ সালের ৩০ নভেম্বর বানিয়াচঙ্গের এক বিশিষ্ট পরিবারে জন্মগ্রহণ করেন। তার শিক্ষাজীবন সমাপ্ত হয় ইংল্যান্ডে। সেখানে থাকা অবস্থায়ই তার লেখালেখির শুরু হয়। পরবর্তীতে দেশে ফেরার পরও তার লেখালেখি চলতে থাকে। নিভৃতচারী এ কবি ইংরেজী ভাষায় অজস্র কবিতা রচনা করেছেন। ২০০০ সালে তার প্রথম কাব্যগ্রন্থ ‘দ্য ভয়েজ অব দ্য ইস্ট এন্ড দ্য ওয়েস্ট’ প্রকাশিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com