বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

হাইকোর্টের জামিনে থাকা সাবেক ইউপি চেয়ারম্যান সামদুকে গ্রেফতারের চেষ্টা পুলিশ সুপারের কাছে অভিযোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৩০২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হাইকোর্টের নির্দেশনা থাকা স্বত্বেও বানিয়াচং উপজেলার সুজাতপুর পুলিশ ফাঁড়ির পুলিশের বিরুদ্ধে সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আকছির মিয়া সামদুকে হয়রানী, নাজেহাল ও গ্রেফতারের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে গতকাল পুলিশ সুপার বরাবর তিনি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
আকছির মিয়া সামদু লিখিত অভিযোগে বলেন- তিনি বানিয়াচং উপজেলার ১২নং সুজাতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। ২০১১ সালে আমার আত্মীয় সুলেমান মিয়া নিহত হন। আমি আমার আত্মীয় সুলেমান মিয়া হত্যা মামলার বাদী, মামলা নং-৮৯১/২০১১ ইং। উক্ত মামলার আসামীরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। পরকিয়া সংক্রান্ত বিষয়ে ইকরাম গ্রামের আলী হোসেন নামে এক ব্যক্তি খুন হন। আলী হোসেনের স্ত্রী রানু বেগম, পুত্র আল-আমিন ও প্রেমিক মহিউদ্দিনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় কোন কোন আসামী গ্রেফতার হন। মামলা নং-জিআর ৪৪/২০১৮ইং (বানিঃ)। উক্ত মামলার এফআইআর এ আমার নাম না থাকা স্বত্ত্বেও চার্জসীটে আমাকে ৭নং আসামী হিসেবে সম্পৃক্ত করা হয়। তা জেনে আমি হতভম্ব হয়ে পড়ি। আমি হাইকোর্টে অন্তবর্তীকালীন জামিন আবেদন করলে হাইকোর্টের বিচারপতি শেখ মোঃ জাকির হোসেন ও বিচারপতি কেএম জাহিদ সারোয়ারের সমন্বয় বেঞ্চ গত ১৬ মার্চ আমাকে ৬ সপ্তাহের মধ্যে হবিগঞ্জের বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। যার মিস কেইস নং-১৫৯৭৫/২০২১ইং। উক্ত মামলায় হাইকোর্টের নির্দেশনা মোতাবেক হবিগঞ্জের বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণের জন্য প্রস্তুতি নিলে করোনা প্রাদুর্ভাবের কারণে আমার স্বেচ্ছায় হাজির হয়ে আত্মসমর্পণের দরখাস্ত গ্রহন করা হয়নি। করোনার প্রাদুর্ভাব ও লকডাউন বাতিল করে আদালতগুলোতে স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হলে আমার আত্মসমর্পণের আবেদন গ্রহণ করা হবে বলে মৌখিকভাবে জানানো হয়। গত ১৮ এপ্রিল ২৫১২নং স্মারকে জামিনের মেয়াদ আরো ২ সপ্তাহ বৃদ্ধ করা হয়। এরপর ২ মে আবার ২৬২৭নং স্মারকে ৪ সপ্তাহ ও ৩০ মে হাইকোর্ট থেকে আরো ৪ সপ্তাহ জামিনের মেয়াদ বৃদ্ধি করা হয়। ৪ সপ্তাহের জন্য সকল প্রকার অন্তবর্তীকালীন আদেশের কার্যকারিতা বর্ধিত করা হয়েছে মর্মে আদেশ জারী করে হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশনা প্রতিপালনের অপেক্ষায় থাকা অবস্থায় গত ৪ জুন রাত ৮টার দিকে ইকরাম গ্রামে আল-আমিন মিয়ার বাড়িতে একটি শালিস বিচারে বানিয়াচং থানার সুজাতপুর পুলিশ ফাঁড়ির এসআই মোশাররফসহ কয়েকজন পোশাকধারী পুলিশ আমাকে গ্রেফতারের চেষ্টা চালায়। এ সময় আমি হাইকোর্টের নির্দেশনা, অন্তবর্তীকালীন আদেশের কপি দেখিয়ে গ্রেফতার না করার অনুরোধ করি। কিন্তু হাইকোর্টের কাগজপত্রের মুল্যায়ণ করা হয় নি। এ সময় গ্রামের মুরুব্বীয়ান এর প্রতিবাদ করলে এসআই মোশাররফ ভবিষ্যতে তাকে দেখে নেয়ার হুমকি দিয়ে চলে যান। এরপর থেকে আমি আতংকগ্রস্ত রয়েছি।
এ বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ সুপারের শরণাপন্ন হন আকছির মিয়া সামদু।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com