বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

গাছতলা থেকে বাড়ি ফিরে খুশি মাবিয়া ॥ মাধবপুরের শতবর্ষী বৃদ্ধার পাশে দাঁড়াল জকিগঞ্জের ডাঃ আঃ হান্নান ট্রাষ্ট

  • আপডেট টাইম সোমবার, ৩ মে, ২০২১
  • ৩১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাবিয়া খাতুন। বয়স ১০২। বয়সের ভাড়ে নূইয়ে পড়েছেন। ঠিকমতো কথাও বলতে পারেন না। নিজের পায়ে হাঁটারও মুরদ নেই। থাকেন ছেলের আশ্রয়ে। পান ব্যবসা করে অনটনে চলে ছেলে তারা মিয়ার সংসার। মৃত্যুর মুখে দাঁড়িয়েও সহ্য করতে হয় পুত্রবধূর অত্যাচার। শেষ পর্যন্ত ছেলে আর ছেলের বউ তাকে বাড়ি থেকে বের করে দেয়। রেখে আসে গাছতলায়। খবর পেয়ে সেখান থেকে তাকে বাড়ি ফিরিয়ে দেন পুলিশ সুপার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। তাকে দেয়া হয় হুইল চেয়ার, নতুন শাড়ী, খাবার ও নগদ অর্থ। এ সময় ছেলে আর ছেলের বউ পুলিশের কাছে অঙ্গীকার করেন বৃদ্ধা মায়ের সাথে কখনও খারাপ আচরণ করবেন না। এদিকে গাছতলা থেকে বাড়ি ফিরে আনন্দে উদ্বেলিত মাবিয়া খাতুন। বিষয়টি ফেসবুকে ভাইরাল হলে এনটিভি ইউরোপের ব্যুরো চিফ হবিগঞ্জের নবীগঞ্জের প্রবাসী সাংবাদিক ফারসু আহম্মেদ চৌধুরীর নির্দেশনায় গত ২৩ এপ্রিল এনটিভি ইউরোপে বৃদ্ধার করুন কাহিনী নিয়ে একটি সংবাদ প্রচার হয়। সংবাদটি ফেসবুকে ভাইরাল হয়। যার ভিউয়ার্স বর্তমানে ২৫ লক্ষ ছাড়িয়েছে। এ সংবাদ দেখে এবার সেই বৃদ্ধার পাশে দাঁড়ালো প্রবাসীরা। প্রবাসীদের প্রতিষ্ঠিত সিলেটের জকিগঞ্জের ডা. মোঃ আব্দুল হান্নান ট্রাস্ট গতকাল রবিবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে বৃদ্ধার খাবার, চিকিৎসাসহ ভরণপোষণের জন্য ১ লাখ টাকার চেক প্রদান করেন। সাথে দেয়া হয় ঈদ উপহার হিসেবে ১১ হাজার টাকার খাদ্য সামগ্রী ও শাড়ী। পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সাংবাদিক ও স্থানীয় বাসিন্দাদের মাধ্যমে তা পৌছে দেয়া হয়। এছাড়া বৃদ্ধা মাবিয়ার সেবা করার জন্য স্থানীয় একজন মেয়েকে মাসিক বেতনের ভিত্তিতে নিয়োগ দিয়েছেন থানার ওসি মো. আব্দুর রাজ্জাক। আনন্দে উদ্বেলিত মাবিয়া খাতুন বলেন, আমার বয়স ১শ’ ছাড়িয়েছে। আমার ছেলে ভালো হলেও পুত্রবধূ আমাকে খেতে দিতোনা। এমনকি এক গ্লাস পানিও দিতোনা। আমি অসুস্থ, চলতে পারিনা টাকার অভাবে চিকিৎসা করাতে পারছিলাম না। এবার আমার সব সুযোগ হয়েছে। বাড়িতে উঠতে পেরেছি। খাবার পাচ্ছি। সেবা পাচ্ছি। এ সময় পুলিশ সুপারকে হাত ধরে তাকে বাবা সম্বোধন করে কেঁদে ফেলেন বৃদ্ধা মাবিয়া।
পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, ছেলে আর ছেলের বউ মাকে গাছতলায় রেখে এসেছে, ফেসবুকে এমন মর্মান্তিক খবর দেখে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করি। বৃদ্ধার চলাচলের জন্য হুইল চেয়ার ও তার চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা দেয়ার ব্যবস্থা করেছি। আর্থিক অনটন এবং সামাজিক অবক্ষয় থেকেই মা বাবার প্রতি সন্তানরা এমন আচরন করছেন বলে মনে করেন এ পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, আমাদের প্রত্যেকেরই যার যার অবস্থান থেকে এমন মানবিক কাজে এগিয়ে আসা উচিৎ।
মাধবপুর থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, পুলিশ সুপারের নির্দেশে বৃদ্ধার বিষয়টি অমরা সার্বক্ষনিক পর্যবেক্ষনে রাখছি। তার সেবা করার জন্য একজন মেয়েকে মাসিক বেতনের ভিত্তিতে রাখা হয়েছে। তিনি বলেন, ওই মেয়ের মাসিক বেতন অনুদানের অর্থ থেকে পরিশোধ করা হবে। সিলেটের জকিগঞ্জের ডা. আব্দুল হান্নান ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মো. মহসিন জানান, এনটিভি ইউরোপের ফেসবুক পেজ দেখে জানতে পারেন এমন অমানবিক ঘটনার খবর। এরপর তার বড় ভাই ট্রাস্টের যুক্তরাজ্য শাখার সভাপতি আব্দুল মালিক নিজের বিবেকের তাড়ণা থেকে খবরাখবর নেয়ার জন্য ট্রাষ্টের প্রতিষ্টাতা ও চেয়ারম্যান আমার বাবা ডাঃ মোঃ আব্দুল হান্নানকে বলেন। আমরা খবরাখবর নিয়ে জানালে ট্রাস্টের পক্ষ থেকে তার জন্য খাবার ও নগদ অর্থ সহায়তা দেয়া হয়। এ ধরণের মানবিক একটি কাজে অংশ নিতে পেরে আমরা আনন্দিত। তিনি বলেন, আমরা খাবার ও টাকা সেখান থেকেই দিতে পারতাম। কিন্ত এ রকম একটি কাজের জন্য হবিগঞ্জের মানবিক পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহকে উৎসাহ দিতে এবং অনুপ্রেরণা দিতেই মূলত এসব নিয়ে এখানে এসেছি। জানা গেছে, জেলার মাধবপুর উপজেলার রিয়াজনগর গ্রামের বাসিন্দা বৃদ্ধা মাবিয়া খাতুন। তার একমাত্র ছেলে তারা মিয়ার সাথেই থাকেন। তারা মিয়া একজন পান ব্যবসায়ী। কোন রকমে অভাব অনটনেই চলছে তাদের সংসার। এরই মাঝে তার স্ত্রী সুফিয়া খাতুন শ^াশুড়ির সাথে অসদাচরণ শুরু করেন। এক পর্যায়ে তাকে গ্রামের একটি গাছতলায় রেখে আসেন। বিষয়টি স্থানীয় গণমাধ্যম কর্মী এসএইচ উজ্জ্বল নিজের ফেসবুকে প্রচার করেন। তা দেখে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন মাধবপুর থানার ওসি মো. আব্দুর রাজ্জাককে। ওসি ঘটনাস্থলে পৌছে বৃদ্ধাকে উদ্ধার করে আপন ঠিকানায় পৌছে দেন। তিনি ছেলে ও ছেলের বউকে নিজেদের ভবিষ্যত পরিনতি কি হতে পারে তা বুঝান। শেষ পর্যন্ত তারা নিজেদের ভুল স্বীকার করে আর এমন করবেন না বলে অঙ্গীকার করেন।
এদিকে ওই বৃদ্ধার সহায়তায় এগিয়ে আসে সিলেটের জকিগঞ্জের ডা. মোঃ আব্দুল হান্নান ট্রাস্ট। গতকাল রোববার প্রতিষ্ঠানটির একটি প্রতিনিধি দল খাবার হিসেবে ৩ বস্তা চাল, ১০ লিটার তেল, ছোলা, ডাল, চিনি, লবন, বিভিন্ন রকমের মসলাসহ ফলমুল নিয়ে হাজির হন পুলিশ সুপার কার্যালয়ে। সেখানে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করেন সিনিয়র সহকারি পুলিশ সুপার মহসিন আল মুরাদ, মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক, ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মো. মহসিন, পরিচালক মো. হারুনুর রশিদ, হবিগঞ্জ টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাহিজ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. ফজলুর রহমান, হারুনুর রশিদ চৌধুরী, শায়েস্তাগঞ্জ জহুর চান বিবি মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, ব্যবসায়ী রোটারিয়ান আজহারুল ইসলাম উজ্জ্বল, জকিগঞ্জ গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক মো. ফেরদৌস আলম, জকিগঞ্জের সাংবাদিক আল মামুন, ট্রাষ্ট সহকারী এনাম আহমেদ প্রমূখ। পরে ওই বৃদ্ধার বাড়িতে গিয়ে এসব পণ্য ও টাকা পৌছে দেয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com