বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৬:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে নতুন আরো ২৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত প্রধানমন্ত্রী বাংলাদেশকে উন্নত দেশ হিসাবে প্রতিষ্ঠা করতে চান-এমপি আবু জাহির মাধবপুরে বিনামূল্যে কৃষকদের মাঝে সার বীজ বিতরণ করলেন জেলা প্রশাসক খোশ আমদেদ মাহে রমজান রামাদ্বান ॥ একটি রূহানী ও মানবিক আবেদন প্রবাসী বাড়ীতে চুরির ঘটনায় বিশ^ প্রবাসী বানিয়াচং উপজেলা কল্যাণ পরিষদের সংবাদ সম্মেলন সবকিছু লিখে নিয়ে বাসা থেকে বের করে দেয় স্ত্রী-সন্তান ॥ স্ত্রী-সন্তানের সাথে সম্পর্কের বিচ্ছেদ ঘটিয়েছেন অবসরপ্রাপ্ত চাকুরীজীবী বানিয়াচঙ্গের যুবতী ৩ সিএনজি চালকের লালসার শিকার হবিগঞ্জে নতুন আরও ২৪ জন করোনা ভাইরাস সনাক্ত লাখাইয়ে বিনামূল্যে সার-বীজ ও ভর্তুকিতে কৃষিযন্ত্র বিতরণকালে এমপি আবু জাহির- সরকারের উদ্যোগে কৃষিতে অভাবনীয় সাফল্য এসেছে
স্বাস্থ্যবিধি মানছে না টমটম চালকরা আজ থেকে অভিযানে মাঠে প্রশাসন

স্বাস্থ্যবিধি মানছে না টমটম চালকরা আজ থেকে অভিযানে মাঠে প্রশাসন

স্টাফ রিপোর্টার ॥ করোনাভাইরাস মোকাবিলায় অর্ধেক যাত্রী বহনের নিদের্শনা উপেক্ষা করে হবিগঞ্জের গণপরিবহনখ্যাত টমটমে অতিরিক্ত যাত্রী বোঝাই করে বাড়তি ভাড়া নিচ্ছে। শহরের প্রতিটি রুটে প্রতি টমটমে স্বাস্থ্যবিধি মেনে চালকসহ দুইজন বা তিনজন যাত্রী নিয়ে ১০ টাকা করে ভাড়া নেয়ার কথা বলা হলেও চালকরা কিছুতেই মানছেন না সেই নির্দেশনা। সরেজমিনে দেখা গেছে, চালকসহ ৬ যাত্রী নিয়ে শায়েস্তানগর বাজার থেকে চৌধুরী বাজার পর্যন্ত ১৫ টাকা করে ভাড়া নিচ্ছে চালকরা। অথচ প্রশাসনের নির্দেশনা অনুযায়ী উল্লেখিত সড়কের ভাড়া নেয়ার কথা ১০ টাকা। এ তো গেলো সরাসরি বেশি দূরত্বের ভাড়ার হিসাব। কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী করোনার কারণে স্বল্প দুরত্বে উঠানামা অর্থাৎ শায়েস্তানগর বাজার থেকে থানার মোড়, থানার মোড় থেকে মোদক ফার্মেসী, কিংবা চৌধুরী বাজার থেকে থানার মোড় পর্যন্তও এখন ভাড়া ১০ টাকা। তবে এক্ষেত্রে মানতে হবে প্রশাসনের নির্দেশনা, যাত্রী নিতে হবে দুইজন বা তিনজন করে। কিন্তু এমন নির্দেশনা কোনো চালকই মানছেন না। তারা যেনো প্রশাসনের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুল প্রদর্শন করে তাদের মতো করেই টমটম চালাচ্ছেন।
এতে করে গণপরিবহণ টমটমের ভাড়া বৃদ্ধির প্রভাব পড়ছে মাধ্যবিত্ত ও দরিদ্র জনসাধারণের উপর। একদিকে ব্যবসা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ অপরদিকে যানবাহনে চলাচলে ডাবল ভাড়া দেয়ার বিষয়টি জনসাধারণের উপর যেনো ‘মরার উপর খরার গাঁ’ এ পরিণত হয়েছে। ডিআইও (ডিস্ট্রিক্ট ইন্টেলিজেন্ট অফিসার) ওয়ান, সৈয়দ মোস্তফা জানান, পোদ্দার বাড়ি থেকে চৌধুরী বাজার পর্যন্ত ১০ টাকা ভাড়া এবং স্বাস্থ্যবিধি মেনে ২ জন নিয়ে টমটম চলাচল করতে হবে। এর বেশি নিয়ে ট্রাফিক পুলিশকে বলা হয়েছে জরিমানা করা হবে। ট্রাফিক ইন্সপেক্টর অরুণ বিকাশ দেওয়ান জানান, বেশ কয়েকটি টমটম আটক করে জরিমানা করা হয়েছে। অভিযান নিয়মিত চলবে। এ বিষয়ে জেলা প্রশাসক বলছেন, সারাদেশে সরকারি নির্দেশনা মতে, করোনার কারণে গণপরিবহণ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এ নির্দেশনা মতে শহরে কোনো টমটম চলাচলের কথা নয়। কিন্তু মানবিক কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত যাত্রী নিয়ে চলাচলের নির্দেশনা রয়েছে। শহরে জনসাধারণের চলাচল সীমিত করতে অভিযান অব্যাহত আছে। গতকাল মঙ্গলবারও স্বাস্থ্যবিধি না মেনে তিনজন করে যাত্রী বহন এবং অতিরিক্ত ভাড়া আদায় করায় জেলা ট্রাফিক পুলিশ অভিযান চালিয়ে বেশ কিছু টমটম আটক করে মামলা দিয়েছে। আবার কোনো কোনো টমটম চালককে জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে। জেলা প্রশাসক আরও বলেন, মানবিক কারণে চলাচলের জন্য অনুমতি দেয়ার পরও কোন চালক যদি টমটম ভর্তি করে যাত্রী নেয় এবং ডাবল ভাড়াই আদায় করে তবে আজ বুধবার থেকে তিনি নিজে অভিযান পরিচালনা করে ব্যবস্থা নেবেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com