রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

হবিগঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উদ্যাপন

হবিগঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উদ্যাপন

প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল ১ মার্র্চ হবিগঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ অনুষ্ঠিত হয়েছে। হবিগঞ্জ জেলা পুুলিশ লাইনে নিহত পুলিশ সদস্যদের স্মরণে “পুলিশ মেমোরিয়াল ডে-২০২১” উপলক্ষে আলোচনা ও সম্মাননা প্র্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। হবিগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মাহমুুদুুল হাসান এর সঞ্চালনায় আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম, পিপিএম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ইন-সার্ভির্সস ট্রের্নিং সেন্টার এর মোহাম্মদ হেমায়েতুল ইসলাম। উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আনোয়ার হোসেন, হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম পিপিএম, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, বানিয়াচং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম, মাধবপুুর সার্কেলের সহকারি পুুুলিশ সুুুপার মহসীন আল মুুরাদ, সকল থানার অফিসার ইনচার্র্জগণসহ বিভিন্ন স্তÍরের কর্মকর্তা ও সদস্যবৃন্দসহ কর্তব্যরত অবস্থায় নিহত পুুলিশ সদস্য পিএসআই ফরিদ আহমেদ, এএসআই তৌফিক আহমেদ, ড্রাইভার কনস্টেবল আবুল খায়ের, কনস্টেবল আব্দুুল বারিক, কনস্টেবল মিরাস উল্লাহ, কনস্টেবল আবসার উদ্দিন ও কনস্টেবল শ্যামল চন্দ দেব এর পরিবারের সদস্যবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে আগত অতিথিবৃন্দসহ হবিগঞ্জ এর বিভিন্নœ পুলিশ ইউনিট থেকে আগত অফিসার-ফোর্সের সমন্বয়ে একটি র‌্যালী অনুষ্ঠিত হয়। পরে অতিথিবৃন্দ শহীদ পুলিশ মুক্তিযোদ্ধাদের স্মরণে স্থাপিত স্মৃিতসৌধে পুষ্পস্তবক অপর্ণ করেন। প্র্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মার্চ মাস বাংলাদেশের স¦াধীনতার মাস। এই মাসের ২৫ মার্চ কালরাত্রিতে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে বাংলাদেশ পুুলিশ বাহিনী প্রথম প্রতিরোধ গড়ে তুলে। সে থেকে বাংলাদেশ পুুলিশ বাহিনী আইন-শৃৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে অত্যন্ত গৌরবোজ্ব¡ল ভূমিকা পালন করে আসছেন। তিনি কর্র্তব্য পালন করতে গিয়ে নিহত পুলিশ সদস্যগণ আত্মত্যাগের যে মহান দৃষ্টান্তÍস্থাপন করেন তা গোটা পুুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে।
পরে নিহত পুুলিশ সদস্য পিএসআই ফরিদ আহমেদ, এএসআই তৌফিক আহমেদ, ড্রাইভার কনস্টেবল আবুুল খায়ের, কনস্টেবল আব্দুল বারিক, কনস্টেবল মিরাস উল্লাহ, কনস্টেবল আবসার উদ্দিন ও কনস্টেবল শ্যামল চন্দ দেব এর পরিবারের সদস্যগণের হাতে পুলিশের পক্ষ হতে উপহার সামগ্র্রী তুলে দেয়া হয়।
অনুষ্ঠানের সভাপতি হবিগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ উল্লø্যা বিপিএম, পিপিএম সমাপনী বক্তব্যে আগত আমন্ত্রি¿ত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নিহত পুলিশ সদস্যগণের আত্মত্যাগের প্র্রতি শ্র্রদ্ধা জ্ঞাপন করে তিনি বলেন তাদের পরিবারের সদস্যগণের যে কোন প্র্রয়োজনে পুলিশ সার্বক্ষণিক তাদের পাশে থাকবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com