বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

মাধবপুরে জনবান্ধব নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন মেয়র প্রার্থী শাহ্ মুসলিম

  • আপডেট টাইম সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৩৪৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন মাধবপুর পৌর নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এস, এম, মুসলিম। ঘোষিত ইশতেহারে নাগরিক সেবা সহজীকরণসহ ৯ দফা কর্মসূচীর কথা উল্লেখ করা হয়েছে। এর মধ্যে রয়েছে নাগরিকত্ব সনদসহ সব ধরণের সনদপত্র অনলাইনের মাধ্যমে বিনা হয়রানীতে অতিসহজে ও স্বল্প সময়ে ইস্যু করা, সকল ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, অনিয়ম, দূর্ণীতি ও অপচয় বন্দ করা, মানসম্মত শিক্ষার সুযোগ তৈরীর লক্ষ্যে প্রয়োজনীয় স্থানে বিদ্যালয় স্থাপন করা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা নিশ্চিত করার জন্য ‘শিক্ষাবৃত্তি তহবিল’ গঠন করা, প্রত্যেক বিদ্যালয়ে একটি “মিনি পাঠাগার” ও সহজে শিক্ষা উপকরণ ক্রয়ের জন্য “সততা স্টোর” নামে একটি বিক্রয় কেন্দ্র স্থাপন করা, মেধাবী শিক্ষার্থীদের জন্য সংবর্ধনা ও বৃত্তি প্রদানের ব্যবস্থা করা, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা, শিক্ষার্থীদের জন্য সুইমিং এর প্রশিক্ষণের ব্যবস্থা ও সুইমিংপুল নির্মাণের উদ্যোগ গ্রহন করা, ডিজিটাল ও ম্যানুয়াল লাইব্রেরী স্থাপন করা, মহিলা ও যুবকদের স্বাবলম্বী করা জন্য কর্মমূখী প্রশিক্ষনের ব্যবস্থা করা, পৌর কার্যালয়ে নারীদের জন্য পৃথক সার্ভিস বুথ স্থাপন ও কর্মজীবি নারীদের জন্য ডে- কেয়ার সেন্টার স্থাপন করা, বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবার জন্য নারী স্বাস্থ্যকর্মী নিযুক্ত করা, টিকাদান কর্মসূচী সম্প্রসারন ও জোরালো করা, মহিলা কলেজ স্থাপনের উদ্যোগ গ্রহন করা, নারী নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে যথাযত পদক্ষেপ গ্রহন করা, প্রতিবন্ধিদের জন্য স্কুল স্থাপন ও অসহায়-দরিদ্র মহিলাদের জন্য বিভিন্ন ভাতার ব্যবস্থা করা, আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন, যুবকদের ইংরেজীসহ বিদেশী ভাষা শিক্ষায় পারদর্শী করার জন্য প্রশিক্ষনের ব্যবস্থা করা, প্রতি ওয়ার্ডে খেলাধুলার টিম গঠনের মাধ্যমে সুস্থ্য বিনোদনের ব্যবস্থা করা, মাদক প্রতিরোধে নিরাময় কেন্দ” প্রতিষ্ঠা করা, বহুতল পৌর মার্কেট নির্মাণ করা, কর্মসংস্থানের জন্য “অনলাইন জব সেন্টার” চালু করা, পারিবারিক ও সামাজিক বিরোধ নিরসনের জন্য সালিশি বোর্ড গঠন করা, সামাজিক অনুষ্ঠানের জন্য আধুনিক অডিটরিয়াম স্থাপন করা, কবরস্থান ও শ্মাশানের প্রয়োজনীয় সংস্কার করা, দুঃস্থদের প্রয়োজনীয় আর্থিক সহযোগীতা করা, ইতিহাস-ঐতিহ্য রক্ষায় পৌর যাদুঘর ও শরীর চর্চার জন্য জিমনেশিয়াম স্থাপন করা, মনোরম পরিবেশে পৌর কার্যালয় স্থানান্তর করা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও ডাম্পিং স্টেশন স্থাপন করা, বিশুদ্ধ খাবার পানি নিশ্চিত করা, রাস্তাঘাট ও ফুটপাতের উন্নয়ন, শহরের সৌন্দর্য্য বর্ধনের ব্যবস্থা করা, সোনাই নদীর পাড়ে মিনি পার্কের ব্যবস্থা করা, বাস ও ট্রাক টার্মিনাল নির্মাণ করা, রাজস্ব আয় বৃদ্ধির জন্য জনবান্ধব উদ্যোগ গ্রহন করা এবং প্রয়োজনীয় স্থানে নিরাপত্তা চৌকি ও সিসি ক্যামেরা স্থাপনসহ জন নিরাপত্তার জন্য সব ধরণের উদ্যোগ গ্রহন করা।
উল্লেখ্য, মাধবপুর পৌর এলাকার বাসিন্দা এস,এম, মুসলিম ৩নং সেক্টরের একজন সম্মুখ সমরের মুক্তিযোদ্ধা। তাঁর পিতার নাম এস. এম মজিদ। তিনি রাজনীতিতে প্রবেশ করেন ছাত্রলীগের মাধ্যমে। বর্নাঢ্য রাজনৈতিক জীবনে তিনি মাধবপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেছেন। এরই মাঝে তিনি ৩ বার সদর ইউনিয়নের চেয়ারম্যান ও ২বার মেয়র নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি উপজেলা কমিউনিটি পুলিশিং এর আহবায়কের দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com