বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে হেভেন চৌধুরী হত্যাকান্ড মামলার নথি সিআইডিতে হস্তান্তর

  • আপডেট টাইম বুধবার, ২৮ মে, ২০১৪
  • ৪০৩ বা পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি ॥ নবীগঞ্জে বহুল আলোচিত ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী হত্যা মামলার তদন্ত কার্যক্রম সিআইডিতে স্থানান্তর হয়েছে। গত রবিবার দুপুরে তদন্তকারী কর্মকর্তা ও হবিগঞ্জের সহকারী সুপার মোঃ নাজমূল ইসলাম মামলার নথি সিআইডির নিকট হস্তান্তর করেন। পুলিশ সদর দপ্তর থেকে মামলাটি অত্যাধিক গুরুত্ব দিয়ে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। এদিকে মামলার বাদী মকবুল হোসেন চৌধুরী মামলার তদন্ত পুলিশের চেয়ে যে আবেদন গৃহীত হয়নি।
২৪ ফেব্র“য়ারী নতুন বাজার মোড়ে ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী প্রতিপক্ষের হামলায় আহত হন। ২৮ ফেব্র“য়ারী চিকিৎসাধিন অবস্থায় হেভেন মারা যান। এ দিকে ঘটনার এর সাথে জড়িত থাকার সন্দেহে একদিন পর ২৬ ফেব্র“য়ারী ছাত্রলীগ নেতা জায়েদ চৌধুরীকে শেরপুর সড়কের বাসা থেকে পুলিশ গ্রেপ্তার করে। তদন্তের স্বার্থে তাকে জামিন না দেয়ার আবেদন করেন আদালতে সোপর্দ করেন তদন্তকাপরী কর্মকর্তা আজমিরুজ্জামান। ২৭ ফেব্র“য়ারী আদালত থেকে জামিনে মুক্তি পান জাহেদ চৌধুরী। এর পর থেকেই পলাতক রয়েছেন তিনি।
মামলার ঘটনা, আসামী গ্রেফতার এবং তদন্ত কার্যক্রম নিয়ে দুই মাসে ৩ কর্মকর্তা বদল হন। গত ১৬ মে হেভেন চৌধুরী হত্যাকান্ডের তদন্তে হবিগঞ্জ সিআইডিকে নির্দেশ দিয়ে পুলিশ সদর দপ্তরের সিআইডি বিভাগ ইনচার্জ (এডিশনাল আইজিপি) স্বাক্ষরিত আদেশ নিয়ে দৌড়ঝাপ শুরু হয়। ১৭ মে হবিগঞ্জ সিআইডির এএসপি বসু দত্ত চাকমা ডকেট চেয়ে পুুলিশের সহকারী সুপার নাজমূল ইসলামকে চিঠি দেন। ১৮ মে ডকেট হস্তান্তরের কথা থাকলেও সিলেট রেঞ্জের ডিআইজি ও হবিগঞ্জ পুলিশ সুপারের নির্দেশনা না পেয়ে তদন্ত কার্যক্রম চালু রাখেন এএসপি নাজমূল ইসলাম। ১৯ মে মামলার বাদী মকবুল হোসেন চৌধুরী মামলাটি সিআইডি নয়, বর্তমান কর্মকর্তার মাধ্যমে তদন্ত অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করেন। ২১ মে তদন্ত কর্মকর্তা নাজমূল ইসলাম ছাত্রলীগ নেতা নুরুল আমিনের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। ২২ মে শুনানী শেষে বিজ্ঞ বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিকে মামলার বাদী মকবুল হোসেন চৌধুরীর আবেদন বিবেচনায় না নিয়ে পুলিশ সদর দপ্তরের সিআইডি বিভাগ ইনচার্জ (এডিশনাল আইজিপি) দ্রুত হবিগঞ্জ সিআইডির নিকট ডকেট হস্তান্তরের নির্দেশ দেন। রবিবার হবিগঞ্জ সিআইডির ওসি মোঃ আবদুর রহিম মামলার ডকেট গ্রহণ করেন।
এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি মোঃ নাজমূল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি মামলার নথি সিআইডিতে হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, গত সোমবার দুপুরে নিহত হেভেন চৌধুরীর পাশর্^বর্তী (নয়মৌজা অঞ্চল) ঘোলডুবা গ্রামবাসী আয়োজিত এক সভায় নবীগঞ্জ থানার ওসি মোঃ জাহাঙ্গীর আলম বলেন, হেভেন হত্যা মামলা অত্যাধিক গুরুত্ব দিয়ে তদন্তের জন্য হবিগঞ্জ সিআইডিতে স্থানান্তরিত হয়েছে। আন্দোলনরত ওই এলাকার লোকজনকে আশ^াস দিয়ে তিনি বলেন, ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সর্বাত্মক সহায়তা দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com