মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

পৌর এলাকার জলাবদ্ধতার নিরসন ও পানি নিস্কাশনে ড্রেন খনন কাজ অব্যাহত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ মে, ২০১৪
  • ৫৮৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌর এলাকার জলাবদ্ধতা নিরসন ও পানি নিস্কাশন বাধামুক্ত করতে এক্সকেভেটরের মাধ্যমে ড্রেন খনন কাজ অব্যাহত রয়েছে। হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছের ব্যক্তিগত উদ্যোগে এই কর্মসুচী হাতে নেয়া হয়। গতকাল বুধবার দিনভর ঘাটিয়া বাজার থেকে পিটিআই স্কুলের সামনে এই খনন কাজ পরিচালিত হয়। এ সময় মেয়র আলহাজ্ব জি কে গউছ উপস্থিত থেকে ড্রেনের উপর কথিপয় বাসার মালিকদের অবৈধভাবে নির্মিত স্ল্যাব ও ঢালাই রাস্তা ভেঙ্গে ফেলা হয়। এতে আহছানিয়া মিশন, ডাকঘর এলাকা, ঘাটিয়া বাজার ও পিটিআই রোড এলাকার মানুষ জলাবদ্ধতা থেকে রক্ষা পাবে।
এ সময় মেয়র জি কে গউছ বলেন- পৌরসভার নিয়মিত পরিচ্ছন্নতা শ্রমিকগন সারা বছরই ড্রেন পরিস্কারের কাজে নিয়জিত থাকেন। কিন্তু তাদের পক্ষে বড় ড্রেন খনন করা কষ্টসাধ্য ও সময়সাপেক্ষ। জলাবদ্ধতা দুরীকরন, পানি নিস্কাশন ও দ্রুততম সময়ের মধ্যে স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি করতে এক্সকেভেটরের মাধ্যমে ড্রেন খননের কাজ চলছে। মেয়র বলেন- পানি নিস্কাশনের জন্য নির্মিত পৌরসভার ড্রেনের উপর কেউ কেউ স্ল্যাব ও ঢালাই দিয়ে রাস্তা তৈরী করেছেন। আমরা পৌরবাসীর স্বার্থে তা ভেঙ্গে জলাবদ্ধতা নিরসনের চেষ্টা করছি। এ ব্যাপারে পৌর নাগরিকদের সহযোগীতা কামনা করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর শেখ নুর হোসেন, গৌতম কুমার রায়, মোঃ আলমগীর, পৌরসভার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ও এলাকাবাসী।
উল্লেখ্য, শুকনো মওসুমে শহরে ব্যাপকভাবে বালু-মাটি বোঝাই যানবাহন চলাচলসহ ড্রেন ও রাস্তার পাশে অবৈধভাবে নির্মান সামগ্রী রাখার কারনে এবং ড্রেনে অসচেতনতাবশত ময়লা আবর্জনা ফেলার কারনে বিভিন্ন এলাকায় পানি নিস্কাশন বাধাগ্রস্থ হয়। স্বল্প সময়ে ড্রেন খনন করার জন্য পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছ আধুনিক প্রযুক্তির সাহায্য নেয়ার পরিকল্পনা করেন। মাটি খননকারী যন্ত্র এক্সকেভেটরের মাধ্যমে খননযোগ্য ড্রেনগুলো পরিস্কার করা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com