শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জের সমাজসেবা কর্মকর্তা কারাগারে

  • আপডেট টাইম রবিবার, ২২ মার্চ, ২০২০
  • ৪৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ একটি চেক ডিজঅনার মামলায় সাজা প্রাপ্ত নবীগঞ্জ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ আব্দুন নুরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গত ১৮ মার্চ তিনি আদালতে হাজির হয়ে আব্দুন নুর জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত জামিন না-মঞ্জুর করে জেল তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।তার বাড়ি হবিগঞ্জ সদর উপজেলার পশ্চিম তেঘরিয়া গ্রামে। জানা যায়, শহরের চৌধুরী বাজার খোয়াই মুখ এলাকার মোঃ ফজলুর রহমান টেনুর নিকট থেকে এক বছরের উক্ত টাকা পরিশোধ করার শর্তে আব্দুন নুর ৫ লাখ টাকা কর্জ গ্রহণ করেন। এক বছর পর তিনি ২০১৭ ইং সনের ১১ ডিসেম্বর টাকা ৫ লাখ টাকার একটি চেক প্রদান করেন। ওই চেক এর টাকা উত্তোলনের জন্য ফজলুর রহমান ব্যাংকে যান। কিন্তু টাকা না থাকায় ব্যাংক কর্তৃপক্ষ ১৩ ডিসেম্বর চেকটি ডিজঅনার করে। পরে তিনি আব্দুন নুর এর সাথে যোগাযোগ করে কোন সমাধান পাননি। পরে তিনি আব্দুন নুরকে লিগ্যাল নোটিশ প্রদান করেন। এতেও কোন সারা না পেয়ে ২০১৮ সনের ২৮ জানুয়ারী ফজলুর রহমান টেনু আদালতে মামলা দায়ের করেন।
পরবর্তীতে হবিগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিজ্ঞ বিচারক গত ২৬ সেপ্টেম্বর এক রায়ে আব্দুন নুরকে ১ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড প্রদান করেন। আব্দুন নুর উক্ত রায়ের বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে আপিল দায়ের করেন। বিজ্ঞ জেলা ও দায়রা জজ গত ১৩ ফেব্রুয়ারী নিম্ন আদালতের দন্ডাদেশ বহাল রাখেন। একই আদেশে ১৫ কার্যদিবসের মধ্যে বিচারিক আদালতে হাজির হবার নির্দেশ প্রদান করেন। আব্দুন নুর গত ১৮ মার্চ বিচারিক আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত তার জামিন না-মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেনে।
এদিকে গত ২৪ ডিসেম্বর আব্দুন নুরকে নবীগঞ্জ থেকে পঞ্চগড় জেলার তেতুলিয়া উপজেলায় বদলী করা হলে তিনি নির্ধারিত সময়ে নয়া কর্মস্থলে যোগদান করে সরকারী আদেশ অমান্য করায় এবং চেক ডিজঅনার মামলায় সাজা প্রাপ্ত হওয়ায় সমাজ কল্যাণ মন্ত্রণালয় (প্রশাসন-৫ (প্রশাসন ও শৃংখলা) শাখার স্মারক নং ৪১.০০.০০০০.০০৫.২৭.৭৭.২০-১৮ তারিখ ৫ মার্চ ২০২০ সচিব মোহাম্মদ জয়নুল বারী স্বাক্ষরিত এক পত্রে আব্দুন নুরকে চাকুরী থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com