শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জে শ্রদ্ধা আর ভালবাসায় স্যার আবেদকে স্মরণ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ৪১২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘ধন্যবাদ আবেদ ভাই’ শিরোনামে হবিগঞ্জে ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ এর স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটরিয়ামে ব্র্যাকের উদ্যোগে এই শোক সভার আয়োজন করা হয়। ব্র্যাক হবিগঞ্জ জেলার সমন্বয়কারী আতাউর রহমান এর সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এস এম ফজলুল হক, সরকারী বৃন্দাবন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক শাহনাজ পারভীন, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল, সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক শোয়েবুর রহমান ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাহবুবুল আলম।
স্মরণসভায় বক্তারা বলেন, স্যার ফজলে হাসান আবেদ ছিলেন দরিদ্র মানুষের অতি আপনজন। মানুষ যে ধনি এবং দরিদ্রের বৈষম্য সৃষ্টি করে তিনি তা দূর করার চেষ্টা করেছেন। তিনি দরিদ্র মানুষকে আত্মনির্ভরশীল ও স্বাবলম্ভি করার জন্য আজীবন কাজ করেন। তার স্বপ্ন ছিল ২০৩০ সালের মাঝে ব্র্যাককে পৃথিবীর ২৫০ বিলিয়ন মানুষের কাছে নিয়ে যাওয়ার। ব্র্যাক দেশের গন্ডি ছেড়ে বিদেশে গেলেও হবিগঞ্জ জেলা এবং বানিয়াচং উপজেলায় বিশেষ নজর ছিল ফজলে হাসান আবেদের। ব্র্যাকের যত কর্মসূচি গ্রহণ করা হত তার সবকিছুতেই থাকত হবিগঞ্জ ও বানিয়াচংয়ের নাম।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, স্যার ফজলে হাসান আবেদ এর জন্য হবিগঞ্জ জেলার গৌরব বৃদ্ধি পায়। তিনি একটি সম্ভ্রান্ত পরিবারে জন্ম নিলেও কাজ করতেন সাধারন লোকের জন্য। দারিদ্র বিমোচন, শিক্ষার আলো ছড়ানো এবং নারীর উন্নয়নসহ তার বিভিন্ন কার্যক্রম ছিল ব্যতিক্রম এবং প্রশংসনীয়। তিনি ব্র্যাংককে বাংলাদেশ থেকে সমগ্র বিশে^ ছড়িয়ে দিতে পেরেছিলেন। তার প্রতিষ্ঠিত ব্যাক বিশ^বিদ্যালয় প্রাইভেট বিশ^বিদ্যালয়ের মাঝে সেরা।
অনুষ্ঠানের শুরুতেই ফজলে হাসান আবেদ এর স্মরণে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে স্যার ফজলে হাসান আবেদ এর উপর একটি প্রামাণ্য ভিডিও প্রদর্শন করা হয়। গত ২০ ডিসেম্বর স্যার ফজলে হাসান আবেদ ৮৩ বছর বয়সে ইন্তেকাল করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com