শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জে দুর্গাপূজা উপলক্ষে মন্ডপে মন্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৯
  • ৫৬৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব আসন্ন শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে হবিগঞ্জে চলছে মূর্তি তৈরীর কাজ। শেষ মুহূর্তে এসে এখন রংতুলির আঁচড়ে প্রতিমাকে রাঙিয়ে তুলতে ব্যস্ত সময় কাটাচ্ছেন মৃৎ শিল্পীরা। একই সাথে চলছে মন্ডপ তৈরীর কাজও। আয়োজকদের দাবি নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা ও প্রশাসনের কঠোর নজরদারী থাকলে শান্তিপূর্ণভাবে পূজা সম্পন্ন করা সম্ভব হবে। অপরদিকে দুর্গাপূজাকে শান্তিপূর্ণ করতে নজরদারি বাড়িয়েছে আইনশৃংখলা বাহিনী।
জেলা পূজা উদযাপন কমিটির সাথে কথা বলে জানা গেছে, ঢাকের কাটি আর ঢুল বেজে উঠলেই ষষ্ঠীপূজার মধ্য দিয়ে আগামী ৪ অক্টোবর শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ বছর জেলায় ৬৫২টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। প্রতিটি মন্ডপেই চলছে প্রতিমা তৈরীর কাজ। অনেক মন্ডপের মূর্তি তৈরীর কাজ এখন প্রায় শেষ পর্যায়ে। সেগুলোতে রংতুলির আঁচড়ে প্রতিমাকে সাজানোর কাজ চলছে। আবার অনেক মন্ডপে এখনও প্রতিমা তৈরীর কাজ চলছে। একই সাথে চলছে মন্ডপ সাজানোর কাজও। মন্ডপগুলোতে শিল্পীরা দিনরাত অবিরাম কাজ করে চলেছেন।
প্রতিমা শিল্পীরা জানান, কয়েক দিনের মাঝেই প্রতিমা তৈরীর সব কাজ সম্পন্ন হবে। এরপর পূজার জন্য মুর্তিগুলো প্যান্ডেলে উঠবে। নির্ধারিত সময়ের আগে কাজ শেষ করতে এখন তারা অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন। জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায় জানান, দুর্গাপূজাকে শান্তিপূর্ণ করতে প্রশাসনের সাথে তাদের একাধিকবার বৈঠক হয়েছে। পাশাপাশি নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়ার বিষয়েও তারা সংশ্লিষ্ট বিভাগের সাথে কথা বলেছেন। তিনি বলেন, আইনশৃংখলা রক্ষাকারি বাহিনীর পাশাপাশি প্রতিটি মন্ডপেই তাদের নিজেদের স্বেচ্ছাসেবী থাকবেন। আর বাড়তি সাবধানতা হিসেবে বিদ্যুতের জন্য জেনারেটরের ব্যবস্থাও করা হবে।
পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম-পিপিএম জানান, এবারের দুর্গাপূজাকে শান্তিপূর্ণ করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আনসার, পুলিশ, র‌্যাবের ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। মন্ডপগুলোতে বাড়তি নিরাপত্তা হিসেবে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। সার্বক্ষণিক নজরদারি রাখা হবে। যেন কেউ কোন ধরণের অপরাধ সংঘটন করতে না পারে। তিনি বলেন, এবার ডিজে নিষেধ করা হয়েছে। দুর্গাপূজাকে কেন্দ্র করে যেন মাদক কারবারিরা সক্রিয় হতে না পারে সে ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি বিদ্যুৎ নিরবিচ্ছিন্ন করতে সংশ্লিষ্ট বিভাগের সাথেও কথা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com