বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

শোক দিবসের আলোচনা সভায় এমপি আবু জাহির ॥ দীর্ঘ শাসন-শোষনের পর বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি মহান স্বাধীনতা

  • আপডেট টাইম শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯
  • ৫৪৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশাল মনের অধিকারী। নিজের জীবন অথবা পরিবারের শান্তিকে উপেক্ষা করে বাঙালি জাতির মুক্তির জন্য কাজ করেছিলেন তিনি। তাঁর দোষ এবং গুণ কি প্রশ্ন করলে বিদেশী সাংবাদিকদের উদ্দেশ্যে বঙ্গবন্ধু বলেছিলেন ‘আমি আমার দেশের জনগণকে ভালবাসি’। একজন রাষ্ট্রপতি হয়েও তিনি বঙ্গভবনে থাকেননি। কারণ বাংলার জনগণের প্রতি ছিল অঘাত তাঁর বিশ্বাস আর ভালবাসা। বঙ্গবন্ধু কল্পনাও করেননি- যে জাতির জন্য তিনি এতকিছু করেছেন সেই বাঙালি জাতির কেউ তাকে হত্যা করবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও যুব ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বৃটিশরা দীর্ঘদিন আমাদেরকে শোষন করেছে। এরপর পাকিস্তানীরা শাসনের নামে আমাদেরকে শোষন করে। এখানে বহু নেতার জন্ম হয়েছে। সকলের প্রতি সম্মান জানিয়ে বলতে চাই- কেউ এই দেশকে স্বাধীন করতে পারেনি। দীর্ঘ শাসন-শোষনের পর বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি মহান স্বাধীনতা। এই অর্জনের জন্য তাঁকে মাসের পর মাস থাকতে হয়েছে পাকিস্তানীদের কারাগারে। বাংলাদেশের মানুষের অধিকার আদায়ে ফাঁসির মঞ্চের মুখোমুখি হয়েছিলেন তিনি।
বিশ্ব মানবসভ্যতার ইতিহাসে ঘৃণিত, বর্বর ও নৃশংসতম হত্যাকান্ডের একটি দিন ১৫ আগস্ট। মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী পরাজিত দেশ-বিদেশি ঘাতকচক্র সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এ দিনে সপরিবারে হত্যা করে।
স্বাধীনতার পর দেশ পরিচালনায় বঙ্গবন্ধুর বলিষ্ঠ ও দুরদর্শী পদক্ষেপে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যেতে থাকে। দীর্ঘ দিনের শোষিত-বঞ্চিত এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য তিনি দ্বিতীয় বিপ্লবের কর্মসূচি ঘোষণা করেন। এ সময়ও তিনি দেশি-বিদেশি ষড়যন্ত্রের মুখোমুখি হন। সব ষড়যন্ত্রকে পাশকাটিয়ে তিনি সামনের দিকে এগিয়ে যেতে থাকেন। বঙ্গবন্ধুর এ সফলতা ও উন্নতির দিকে এগিয়ে যাওয়ার গতি বুঝতে পেরেই স্বাধীনতা বিরোধী দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা তাকে ঠান্ডা মাথায় তাকে খুন করে।
দেশি-বিদেশি এই ষড়যন্ত্র বাস্তবায়নে ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে বঙ্গবন্ধুসহ থাকা পরিবারের সবাইকে একে একে হত্যা করে। বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেলও সেদিন ঘাতকের হাত থেকে রেহাই পায়নি। বঙ্গবন্ধুর দুই মেয়ে শেখ হাসিনা এবং শেখ রেহানা দেশের বাইরে থাকায় সেদিন তারা প্রাণে বেঁচে যান। খুনীরা চেয়েছিল এদেশে পুনরায় পাকিস্তান কায়েম করবে। কিন্তু জাতির পিতার সুযোগ্য কন্যা তাদের এই স্বপ্ন সত্যি হতে দেননি। বাংলাদেশকে তিনি অসাম্প্রদায়িক দেশ হিসেবে প্রতিষ্ঠার পাশাপাশি নিয়ে যাচ্ছেন উন্নয়নের অনন্য উচ্চতায়। এ সময় তিনি জাতির পিতাসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করতে সকলের প্রতি আহবান জানান।
হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি‘র বক্তৃতা করেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. নূরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা খাতুন, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট আলমগীর চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
পরে এমপি আবু জাহির হবিগঞ্জ, লাখাই, শায়েস্তাগঞ্জ ও নবীগঞ্জে জেলা আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের পৃথক অনুষ্ঠানে যোগ দেন এমপি আবু জাহির।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com