বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

বানিয়াচঙ্গে দুই ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সাময়িক বরখাস্ত ॥ এক কর্মকর্তাকে নোটিশ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯
  • ৭৩০ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচঙ্গে একই দিনে ৫/৬নং ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রেরিত পত্রের মাধ্যমে সাময়িক বরখাস্ত ও ৩নং ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয় থেকে প্রেরিতপত্রে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।
অভিযোগ রয়েছে, ৫/৬নং ভূমি অফিসের তহশিলদার সাদ আহমেদ দীর্ঘদিন যাবৎ এ অফিসে চাকুরী করে আসছেন। এ সুবাধে তিনি অত্র অফিসে সিন্ডিকেট এর মাধ্যমে জমির পর্চাসহ ভূমি সংক্রান্ত কাজের জন্য সেবা প্রত্যাশীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করেন। এছাড়া অফিস সময়ের মধ্যে তিনি কখনো অফিসে আসেন নি। নানা অভিযোগ নিয়ে ভূক্তভোগীরা বিভিন্ন সময়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত এবং মৌখিকভাবে অভিযোগ দিয়ে আসছিল। ইতিমধ্যে বেশ কয়েকটি অভিযোগ এর সত্যতাও পেয়েছে কৃর্তপক্ষ। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ ৫/৬নং ভূমি অফিসের সহকারী তহশিলদার সাদ আহমেদকে সাময়িক বরখাস্ত করেন। এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ছাব্বির আহমদ আকুঞ্জীর সাথে যোগাযোগ করা হলে, তিনি ৫/৬নং ভূমি অফিসের তহশিলদার সাদ আহমেদ এর সাময়িক বরখাস্তের বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। এদিকে গত ৯ জুলাই জেলা প্রশাসক ৩নং ভূমি অফিস পরিদর্শনে গেলে অত্র ভূমি অফিসের কার্যক্রমসহ সার্বিক পরিবেশে দেখে অসন্তোষ প্রকাশ করেন। এরই প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার ইউনিয়ন ভূমি অফিস এর সহকারী কর্মকর্তা মোঃ কুতুব উদ্দিনকে নোটিশ প্রদান করেন। কেন তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হবে না তার সন্তোষজনক ব্যাখ্যা পত্র প্রাপ্তির ৩ কার্যদিবসের মধ্যে কর্তৃপক্ষের মাধ্যমে দাখিলের জন্য নির্দেশ প্রদান করা হলো মর্মে নোটিশে বলা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com